স্পেনকে হারিয়ে আজুরিরা বুঝিয়ে দিল বিশ্বফুটবলে স্প্যানিশ আর্মাডার দাপট শেষ

ব্রাজিল বিশ্বকাপে গ্রুপ লিগ থেকে বিদায়ের পরই স্প্যানিশ তিকিতাকার বিদায়ের ইঙ্গিত পাওয়া গেছিল। দু বছরের মধ্যে ইউরোর নক আউট থেকে ইনিয়েস্তাদের বিদায়ের পর যা আরও স্পষ্ট হল। ইউরোর প্রি কোয়ার্টারে গত দুবারের চ্যাম্পিয়ন স্পেনকে হারিয়ে আজুরি-রা বুঝিয়ে দিল বিশ্বফুটবলে স্প্যানিশ আর্মাডারা দাপট শেষ। স্পেনের তারকা ডিফেন্ডার জেরার্ড পিকে মেনে নিচ্ছেন যে বড় টুর্নামেন্ট খেলার জন্য একটা দলের যা দরকার,তা তাদের ছিল না। টুর্নামেন্ট শুরুর আগে বার্সার তারকা ডিফেন্ডার বলেছিলেন যে তারা এবার ইউরোর জেতার ফেভারিট নন। তারই রেশ টেনে পিকে বলছেন স্পেন এখন আর সেরাদের মধ্যে পড়ে না।

Updated By: Jun 28, 2016, 03:42 PM IST
 স্পেনকে হারিয়ে আজুরিরা বুঝিয়ে দিল বিশ্বফুটবলে স্প্যানিশ আর্মাডার দাপট শেষ

ওয়েব ডেস্ক: ব্রাজিল বিশ্বকাপে গ্রুপ লিগ থেকে বিদায়ের পরই স্প্যানিশ তিকিতাকার বিদায়ের ইঙ্গিত পাওয়া গেছিল। দু বছরের মধ্যে ইউরোর নক আউট থেকে ইনিয়েস্তাদের বিদায়ের পর যা আরও স্পষ্ট হল। ইউরোর প্রি কোয়ার্টারে গত দুবারের চ্যাম্পিয়ন স্পেনকে হারিয়ে আজুরি-রা বুঝিয়ে দিল বিশ্বফুটবলে স্প্যানিশ আর্মাডারা দাপট শেষ। স্পেনের তারকা ডিফেন্ডার জেরার্ড পিকে মেনে নিচ্ছেন যে বড় টুর্নামেন্ট খেলার জন্য একটা দলের যা দরকার,তা তাদের ছিল না। টুর্নামেন্ট শুরুর আগে বার্সার তারকা ডিফেন্ডার বলেছিলেন যে তারা এবার ইউরোর জেতার ফেভারিট নন। তারই রেশ টেনে পিকে বলছেন স্পেন এখন আর সেরাদের মধ্যে পড়ে না।

আরও পড়ুন তুমি রোজারিওর, তুমি বার্সার, তুমি কলকাতার, ওসব কথা মানি না যুবরাজ, জানি তুমি শুধু আমার

আত্মসমালোচনা করে তারকা ডিফেন্ডার বলছেন বর্তমান স্পেন দলে দুরন্ত সব ফুটবলার থাকলেও,দল হিসাবে বড় টুর্নামেন্ট জেতার মত জায়গায় নেই। ইউরো থেকে বিদায় নিলেও কোচ হিসাবে কাজ চালিয়ে যাওয়ার ইঙ্গিত দিয়েচেন দেল বস্কে। স্পেন ফুটবলের চ্যালেঞ্জিং সময়ে কোচ হিসাবে বিশ্বকাপজয়ী কোচকেই চান পিকে। রাশিয়া বিশ্বকাপে ভাল কিছু করার লক্ষ্যে নতুন করে শুরু করতে চাইছেন পিকে,ফ্যাব্রেগাস-রা।

আরও পড়ুন সাউথ ইন্ডিয়া স্পোর্টসে ১১ গোল দিচ্ছে ইন্ডিয়াকে

.