বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ধাক্কা খেল স্পেন

স্পেন-সুইত্জারল্যান্ড মুখোমুখি হওয়ার আগে দুই দলই তাদের আগের ম্যাচে বড় ব্যবধানে জয় পেয়েছিল।

Updated By: Jun 4, 2018, 08:26 PM IST
বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ধাক্কা  খেল স্পেন
সৌজন্যে- টুইটার

নিজস্ব প্রতিবেদন :  রাশিয়া বিশ্বকাপের প্রস্তুতিপর্বে ঘরের মাঠে ধাক্কা খেল স্প্যানিশরা। এগিয়ে গিয়েও সুইত্জারল্যান্ডের সঙ্গে ১-১ ড্র গোলে করল স্পেন। সেই সঙ্গে কোচ জুলেন লোপেতেগুইয়ের অধীনে অপরাজিত তকমা ধরে থাকল স্পেন।

আরও পড়ুন-  চোট সারিয়ে মাঠে ফিরেই গোল নেইমারের, জিতল ব্রাজিল

স্পেন-সুইত্জারল্যান্ড মুখোমুখি হওয়ার আগে দুই দলই তাদের আগের ম্যাচে বড় ব্যবধানে জয় পেয়েছিল। স্পেন আর্জেন্টিনাকে ৬-১ গোলে হারিয়েছিল আর সুইসরা ৬-০ গোলে উড়িয়ে দেয় পানামাকে। রবিবার ভিয়ারিয়ালের মাঠে শুরু থেকে বলের নিয়ন্ত্রণ এবং একচ্ছত্র আধিপত্য বিস্তার করলেও গোলের দেখা পাচ্ছিল না স্পেন। অবশেষে ২৯ মিনিটে কাঙ্ক্ষিত গোল পেল তারা। বাঁ-দিক থেকে সিলভার উঁচু করে বাড়ানো বলে বক্সের বাইরে থেকে ডিফেন্ডার আলভারো অদ্রিওসোলার ডান পায়ের ভলি জালে জড়িয়ে যায়।

আরও পড়ুন- সুনীলের শততম ম্যাচের স্বাক্ষী থাকবেন সঞ্জয় সেন, কুর্নিশ পিকে-র

৬২ মিনিটে সমতায় ফেরে সুইত্জারল্যান্ড। ডান দিক থেকে স্টেফান লিখস্টেইনারের নেওয়া শট ঝাঁপিয়ে বাঁচালেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি দাভিদ দি গিয়া। গোলমুখ থেকে বাঁ পায়ের শটে সহজেই লক্ষ্যভেদ করেন ডিফেন্ডার রিকার্ডো রদ্রিগেজ। শেষ দিকে সুইসদের রক্ষণে বেশ চাপ দিতে থাকে স্পেন। কিন্তু স্কোরলাইন অপরিবর্তিত থাকে। 

রাশিয়া বিশ্বকাপের 'বি' গ্রুপে স্পেনের সঙ্গে আছে পর্তুগাল, মরক্কো ও ইরান। ১৫ জুন পর্তুগালের বিরুদ্ধে ম্যাচ দিয়ে স্পেনর বিশ্বকাপ অভিযান শুরু। অন্যদিকে 'ই' গ্রুপে ব্রাজিল, কোস্টা রিকা ও সার্বিয়ার সঙ্গে রয়েছে সুইত্জারল্যান্ড। ১৭ জুন ব্রাজিলের বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচ সুইসদের।

.