জ্বালানি শেষ! মাঝ আকাশে ঘটে যেতে পারত ভয়ঙ্কর বিমান দুর্ঘটনা! রক্ষা পেলেন Mary Kom সহ ভারতীয় বক্সিং দলের ৩১ জন

গত ২৫ এপ্রিল থেকে করোনাজনিত কারণে ভারতীয়দের সংযুক্ত আরব আমিরশাহীতে আসার নিষেধাজ্ঞা জারি হয়েছে। 

Updated By: May 22, 2021, 07:53 PM IST
জ্বালানি শেষ! মাঝ আকাশে ঘটে যেতে পারত ভয়ঙ্কর বিমান দুর্ঘটনা! রক্ষা পেলেন Mary Kom সহ ভারতীয় বক্সিং দলের ৩১ জন

নিজস্ব প্রতিনিধি: স্পাইসজেটের বিমানে চেপে দিল্লি থেকে দুবাই উড়ে যাচ্ছিলেন মেরি কম (Mary Kom) সহ ভারতীয় বক্সিং দলের ৩১ জন। কিন্তু শনিবার সকালে দুবাইয়ে অবতরণ করার আগেই ঘটে যেতে পারত বড় রকমের দুর্ঘটনা। বরাত জোরে রক্ষা পেলেন মেরি ও ভারতীয় দল।

এয়ার বাবলের চুক্তিবদ্ধ স্পাইসজেটের বোয়িং ১৪২ বিমানে সওয়ার হয়েছিলেন মেরি অ্যান্ড কোং। গত শুক্রবার রাত ২টো ১৯ মিনিটে দিল্লি ছাড়ে সেই বিমান। কিন্তু এয়ার ট্রাফিক কন্ট্রোল (এটিসি) থেকে জানানো হয় যে, আমিরশাহীর কোনও বিমানবন্দরে অবতরণের অনুমতি নেই এই বিমানটির। ফলে বিমানটি ৪৫ মিনিট মাঝ আকাশে চক্কর কাটে। এরপর পাইলট এটিসি-কে ফুয়েল এমার্জেন্সির কথা জানায়। অর্থাৎ বিমানে জ্বালানি কমে আসায় জরুরি অবস্থার ঘোষণা করা হয়। এই পরিস্থিতিতে বাধ্য হয়েই বিমানটিকে দুবাইয়ে অবতরণের অনুমতি দেওয়া হয়।

আরও পড়ুন: IPL 2021: কোভিডের পর এখনও বেশ দুর্বল Varun, জানালেন বিপদের সময় ShahRukh যেভাবে পাশে ছিলেন

শনিবার সকাল ৬টা ২০ মিনিটে বিমান সফল ভাবে দুবাইয়ে অবতরণ করে। তবে কেন এমনটা ঘটল তা তদন্ত করে দেখছে দ্য ডায়রেক্টোরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসএ)। গত ২৫ এপ্রিল থেকে করোনাজনিত কারণে ভারতীয়দের সংযুক্ত আরব আমিরশাহীতে আসার নিষেধাজ্ঞা জারি হয়েছে। শুধু বিশিষ্টদের ছাড় রয়েছে। যদিও দুবাইয়ে এসে মেরিদের কোনও সমস্যার সম্মুখীন হতে হয়নি তাঁদের কাছে যাবতীয় উপযুক্ত নথিপত্রই ছিল। আগামী সোমবার থেকে দুবাইয়ে অনুষ্ঠিত হবে এশিয়ান বক্সিং চ্যাম্পিয়নশিপ। এই ইভেন্টে অংশ নিতেই ছ'বারের বিশ্বচ্যাম্পিয়ন মেরিরা এসেছেন। অলিম্পিকের আগে মেরিদের কাছে এটাই বক্সিংয়ের সবচেয়ে বড় আসর।