রিও অলিম্পিকে সর্দার নন, শ্রীজেশই অধিনায়ক

যাদের হাত ধরে রিও অলিম্পিকে ছাড়পত্র পেয়েছে ভারতীয় পুরুষ এবং মহিলা হকি দল, তাঁদের নেতৃত্ব থেকে সরিয়ে দিল হকি ইন্ডিয়া । উভয় দলের রিও অলিম্পিকের দল ঘোষণা করল হকি ইন্ডিয়া। তাতে পুরুষ দলের অধিনায়ক সর্দার সিং এবং মহিলা  দলের অধিনায়ক রিতু রাণীকে  অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

Updated By: Jul 12, 2016, 03:43 PM IST
রিও অলিম্পিকে সর্দার নন, শ্রীজেশই অধিনায়ক

ওয়েব ডেস্ক: যাদের হাত ধরে রিও অলিম্পিকে ছাড়পত্র পেয়েছে ভারতীয় পুরুষ এবং মহিলা হকি দল, তাঁদের নেতৃত্ব থেকে সরিয়ে দিল হকি ইন্ডিয়া । উভয় দলের রিও অলিম্পিকের দল ঘোষণা করল হকি ইন্ডিয়া। তাতে পুরুষ দলের অধিনায়ক সর্দার সিং এবং মহিলা দলের অধিনায়ক রিতু রাণীকে অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

সর্দারের পরিবর্তে পুরুষদের অধিনায়ক হয়েছেন পি আর শ্রীজেশ। আর রিতু রাণীর পরিবর্তে মহিলাদের অধিনায়ক হয়েছেন সুশীলা চানু । সবচেয়ে উল্লেখ্যযোগ্য বিষয় হল সর্দার সিং দলে থাকলেও, রিতু রাণীকে ১৬ জনের দলেই রাখা হয়নি ।

আরও পড়ুন- যে তিন বিশ্বরেকর্ড ভাঙার পথে ধোনি

সূত্রের খবর নানা কারণে সর্দারের উপর নানা কারণে ক্ষুব্ধ হকি ইন্ডিয়া। অধিনায়ক থেকে বাদ পড়ার পিছনে সর্দারার বিরুদ্ধে ওঠা যৌন হেনস্থার অভিযোগের কথাও থাকতে পারে বলে মনে করা হচ্ছে। এবাররের অলিম্পিকে জার্মানি, নেদারল্যান্ডসের সঙ্গে এক গ্রুপে আছে ভারত। এছাড়াও ভারতের সঙ্গে গ্রুপ-বিতে এই তিন দলের সঙ্গে রয়েছে আর্জেন্টিনা, আয়ারল্যান্ড ও কানাডা।

৫ অগাস্ট থেকে শুরু রিও অলিম্পিক।

ঘোষিত ভারতীয় পুরুষ দল- শ্রীজেশ, হরমনপ্রীত, রুপিন্দর পাল, কোথাজিত্‍, সুরিন্দর, মনপ্রীত, সর্দার সিং, রঘুনাথ, উথাপ্পা, মুজতবা, বাল্মিকী, সুনীল, আকাশদীপ, চিঙলেসানা, রমনদীপ, নিক্কিন থিম্মাইহা।