ক্যাপ্টেন Dhoni-র প্রত্যাবর্তনের রাতে দুরন্ত জয় CSK-র, সৌজন্যে Ruturaj- Conway

ওপেনার রুতুরাজ অবশেষে ফর্মে ফিরলেন। শুধু ফর্মেই ফিরলেন না, কিংবদন্তি সচিন তেন্ডুলকরকে (Sachin Tendulkar) স্পর্শও করলেন অনন্য আইপিএল রেকর্ড করে। 

Updated By: May 1, 2022, 11:25 PM IST
 ক্যাপ্টেন Dhoni-র প্রত্যাবর্তনের রাতে দুরন্ত জয় CSK-র, সৌজন্যে Ruturaj- Conway
চেন্নাইয়ের জয়ের দুই কারিগর-রুতুরাজ ও কনওয়ে

নিজস্ব প্রতিবেদন: আইপিএলের (IPL 2022) ৪৬ নম্বর ম্যাচে মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) ও সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad)। এদিন পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে (Maharashtra Cricket Association Stadium, Pune) ফের ক্যাপ্টেন এমএস ধোনির (MS Dhoni) প্রত্যাবর্তন ঘটে হলুদ জার্সিতে। ধোনির কামব্যাক স্মরণীয় করে রাখলেন দলের দুই ওপেনার রুতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad) ও ডেভন কনওয়ে (Devon Conway)। ইন্দো-কিউয়ি জুটির ব্যাটে ভর করে চেন্নাই এদিন ১৩ রানে হারাল হায়দরাবাদকে।

এদিন টস হেরে প্রথমে ব্যাট করে চেন্নাই ২ উইকেট হারিয়ে ২০২ রান তোলে। সৌজন্য়ে রুতুরাজ (৫৭ বলে ৯৯, ৬টি চার ও ৬টি ছয়) ও কনওয়ে (৫৫ বলে অপরাজিত ৮৫, ৮টি চার ও ৪টি ছয়)। ওপেনার রুতুরাজ অবশেষে ফর্মে ফিরলেন। শুধু ফর্মেই ফিরলেন না, কিংবদন্তি সচিন তেন্ডুলকরকে (Sachin Tendulkar) স্পর্শও করলেন অনন্য আইপিএল রেকর্ড করে। রুতুরাজ দ্রুততম ভারতীয় ক্রিকেটার হিসাবে আইপিএলে ১০০০ রানের মাইলস্টোন স্পর্শ করলেন। সচিনের সঙ্গে যুগ্মভাবে এই রেকর্ড ভাগ করে নিলেন তিনি। সচিন এবং রুতুরাজ দু'জনেই ৩১ তম ইনিংসে একহাজারি হয়েছেন। রুতুরাজ চেন্নাইয়ের ইনিংসের ষষ্ঠ ওভারের প্রথম বলে মার্কো জানসেনকে ছক্কা হাঁকিয়ে ১০০০ রান করে ফেলেন। যদিও সেঞ্চুরি হাতছাড়া করার জন্য় তাঁর আক্ষেপ থাকবেই। রুতুরাজ-কনওয়ে জুটিতে ১৮২ রান ওঠে স্কোরবোর্ডে। ধোনি এদিন ৭ বলে ৮ রান করে আউট হয়ে যান।

হায়দরাবাদের এই বিশাল রান তাড়া করতে নেমেছিলেন অভিষেক শর্মা ও কেন উইলিয়ামসন। ৬ ওভারে ৫৮ রান তুলতে গিয়ে হায়দরাবাদ দুই ব্যাটারকে হারিয়ে ফেলে। অভিষেক ৩৯ রানে আউট হন। তিনে নেমে রাহুল ত্রিপাঠি কোনও রান না করেই ফিরে যান। চারে নামা আইডেন মারক্রম করেন ১৭ রান। পাঁচে নেমে কেনের হাত শক্ত করতে এসেছিলেন নিকোলাস পুরান। ২৭ বলে ৩৮ রান তাঁরা যোগ করেন স্কোরবোর্ডে। কেন ৩৭ বলে ৪৭ রানের ঝোড়ো ইনিংস খেলে আউট হয়ে যান। পুরান ৩৩ বলে ৬৪ রানে অপরাজিত থাকেন তিনি। কিন্তু তাঁকে সঙ্গ দেওয়ার মতো সেভাবে কেউ ছিলেন না। অভিষেক ও রাহুলকে আউট করা মুকেশ চৌধুরি এরপর শশাঙ্ক সিং (১৫) ও ওয়াশিংটন সুন্দরকে (২) আউট করে চেন্নাইয়ের জয়ের রাস্তা প্রশস্ত করে দেন। শেষ ওভারে হায়দরাবাদের জয়ের জন্য় দরকার ছিল ৩৮ রান। এই ওভার পুরান ২৩ রান মারেন মুকেশকে। তবুও ফিনিশিং লাইন পার করাতে পারেননি তিনি।

আরও পড়ুন: Ruturaj Gaikwad: রুতুরাজ স্পর্শ করলেন সচিনকে! লিখলেন অনন্য আইপিএল ইতিহাস!
আরও পড়ুন
MS Dhoni: তাঁকে কি ২০২৩ সালেও দেখা যাবে সিএসকে-র জার্সিতে? জানিয়ে দিলেন 'থালা'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.