IPL 2021: রাজস্থান অধিপতির নয়া নজির, যা ছিল ধাওয়ানের তা এখন স্যামসনের!

কমলা টুপির মালিক হওয়ায় স্যামসন টপকে গেলেন ধাওয়ানকে।

Updated By: Sep 28, 2021, 02:50 PM IST
IPL 2021: রাজস্থান অধিপতির নয়া নজির, যা ছিল ধাওয়ানের তা এখন স্যামসনের!

নিজস্ব প্রতিবেদন: সঞ্জু স্যামসনের (Sanju Samson) মুকুটে যুক্ত হল নয়া পালক।  রাজস্থা রয়্যালস (Rajasthan Royals) অধিনায়ক ব্যাট হাতে আইপিএলে ৩০০০ রান পূর্ণ করে ফেললেন সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) বিরুদ্ধে। একই সঙ্গে শিখর ধাওয়ানের থেকে কমলা টুপি ছিনিয়ে নিলেন সঞ্জু। 

স্যামসন হায়দরাবাদের বিরুদ্ধে ৫৭ বলে ৮২ রান করেছিলেন। নিজের ইনিংস সাজান ৭টি চার ও তিনটি ছয়ে। তিনি এই টুর্নামেন্টের ১৯ নম্বর ক্রিকেটার হিসাবে তিন হাজারের ক্লাবে ঢুকলেন। স্যামসন ১১৭ নম্বর আইপিএল ম্যাচে ৩০১৭ রান করেছেন। তাঁর গড় ২৯.৮৭। 

আরও পড়ুন: T20 WC: বিশ্বকাপের জন্য শ্রেয়স আইয়ারকে তৈরি থাকতে বলছে বিসিসিআই

আইপিএলে সর্বোচ্চ পাঁচ রান শিকারিদের তালিকায় আছেন আরসিবি ক্যাপ্টেন বিরাট কোহলি (Virat Kohli)। ৬১৮৫ রান তাঁর ঝুলিতে। এরপরেই আছেন ধাওয়ান (৫৬৭২), রোহিত শর্মা (৫৫৫৬), সুরেশ রায়না (৫৫২৩) ও ডেভিড ওয়ার্নার (৫৪৪৯)। 

স্যামসনের ঝুলিতে চলে এসেছে ১৫ নম্বর ফিফটি, ব্যাক-টু-ব্য়াক অর্ধ-শতরানের স্বাদ পেলেন তিনি। স্যামসনে চলতি আইপিএলে ১০ ম্যাচে ৫৪.১২-এর গড়ে ৪৩৩ রান করেছেন। তাঁর স্ট্রাইক রেট ১৪১.৯৬। এই নিয়ে স্যামসন ২০১৮ সালের পর ফের ৪০০ রান করলেন। ১০ ম্যাচে তাঁর রান সংখ্যা ৪৩৩। সর্বোচ্চ ১১৯। 

কমলা টুপির মালিক হওয়ায় স্যামসন টপকে গেলেন ধাওয়ানকে। দিল্লি ক্যাপিটালসের ব্যাটসম্যান ১০ ম্যাচে ৪৩০ করেছেন। যদিও ধাওয়ানের কাছে সুযোগ থাকছে ফের স্যামসনকে টপকে যাওয়ার। স্যামসনও চাইলে আরও এগিয়ে যেতে পারবেন।

স্যামসনের দুরন্ত ব্যাটেও মুখরক্ষা করতে পারেনি রাজস্থান রয়্যালস। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে হায়দরাবাদ ৭ উইকেটে জিতে রাজস্থানের কাজটা উল্টে কঠিন করে দিল। কারণ এই নিয়ে ছ’টি ম্যাচ হেরে প্লে-অফে যাওয়ার রাস্তা আরও কঠিন করে ফেলল স্যামসন অ্যান্ড কোং।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)