SL vs IND: কাঁটা দিয়ে কাঁটা তোলার নীলনকশা জয়সূর্যর, ভারত 'বধ'-এর ছক কষেছেন এক ভারতীয়ই!

Sri Lanka Coach Sanath Jayasuriya Took An Indian To beat India: ভারতীয় কোচকে দিয়েই ভারতকে বধ করার নীলনকশা গৌতম গম্ভীরের। দেখুন কী খেলাটাই না খেললেন জয়সূর্য!  

Updated By: Jul 24, 2024, 06:27 PM IST
SL vs IND: কাঁটা দিয়ে কাঁটা তোলার নীলনকশা জয়সূর্যর, ভারত 'বধ'-এর ছক কষেছেন এক ভারতীয়ই!
জয়সূর্য কী খেলাটাই না খেললেন!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগামী ২৭ জুলাই থেকে ভারত-শ্রীলঙ্কা (India tour of Sri Lanka 2024) সফর শুরু। তিনটি টি-২০ ও সমসংখ্য়ক ওডিআই খেলবে দুই পড়শি দেশ। কোচকে কেন্দ্র করে দুই পড়শি দেশের রয়েছে এক ক্রিকেটীয় সাদৃশ্য়। ভারতীয় দলের নতুন কোচ হিসাবে যেমন গৌতম গম্ভীরের (Gautam Gambhir) আত্মপ্রকাশ হয়েছে। তেমনই চরিথ আসালঙ্কাদের কোচিং করাবেন সেই দেশের বিশ্বজয়ী ব্য়াটিং সুপারস্টার সনথ জয়সূর্য (Sanath Jayasuriya)।

বিশ্বচ্য়াম্পিয়ন এক নম্বর টি-২০ দলকে হারানো যে মোটেই সহজ কাজ হবে না, তা অর্ন্তবর্তী কোচ জয়সূর্য খুব ভালো ভাবেই জানেন, সে যতই ঘরের মাঠ হোক না কেন! এবার কাঁটা দিয়ে কাঁটা তোলার নীলনকশা করেছেন তিনি।  ভারত 'বধ'-এর ছক কষছেন এক ভারতীয়ই! প্রাক ম্য়াচ সাংবাদিক বৈঠকে জয়সূর্যই এই কথা জানালেন।

আরও পড়ুন: দুই ভারতীয় তারকার 'অল ইজ ওয়েল' তো! ভিডিয়োতে মহাপ্রলয় ধেয়ে এল নেটপাড়ায়...

জয়সূর্য সাংবাদিকদের বলেছেন, 'লঙ্কা প্রিমিয়র লিগের পর আমরা সবে অনুশীলন শুরু করেছি। দলের অধিকাংশ ক্রিকেটারই এই লিগ খেলেছে। আমরা চেয়েছিলাম যে, ওরা ক্রিকেট নিয়েই ব্য়স্ত থাক। রাজস্থান রয়্য়ালসের জুবিন ভারুচাকে আমরা পেয়েছি। তাঁকে নিয়ে ছ'দিন সেশন করেছি। প্লেয়াররা এটা শিখেছে যে, ম্য়ানেজমেন্ট চেয়েছে অনুশীলনে তারা টেকনিক রপ্ত করুক। সেটাই হয়েছে। আমাদের প্রস্তুতিও ভালো হয়েছে। টি-২০ শুরুর আগে ক্য়ান্ডিতে আরও দু'টো দিন পাচ্ছি।' এখন প্রশ্ন কে এই জুবিন ভারুচা? প্রাক্তন প্রথম শ্রেণির ক্রিকেটার রাজস্থান রয়্য়ালসের হাই পারফরম্য়ান্স ডিরেক্টর। আইপিএলে রীতিমতো পরিচিত এই ভারতীয় কোচ। যশস্বী জয়সওয়াল আজ তিন ফরম্য়াটে দেশের হয়ে খেলেন। যশস্বীকে মারকুটে ব্য়াটার বানানোর নেপথ্য়েও রয়েছেন এই জুবিন। বারবার যশস্বীর মুখে তাঁর কথা শোনা গিয়েছে। যশস্বীই শুধু নন ধ্রুব জুরেলও জুবিনের কৃতজ্ঞতা স্বীকার করেছেন। এবার শ্রীলঙ্কার ব্যাটাররাও জুবিনের মাস্টারক্লাস পাচ্ছেন। 

এই সিরিজ থেকেই ভারত আর টি-২০ ক্রিকেটে পাবে না ভুবনজয়ী তিন সুপারস্টারকে। দেশের জার্সিতে আর ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে দেখা যাবে না বিরাট কোহলি, রোহিত শর্মা ও রবীন্দ্র জাদেজাকে। এই প্রসঙ্গে জয়সূর্য বলেন, 'বিরাট-রোহিত-জাদেজা, তিন বিশ্বমানের ক্রিকেটার। যেরকম ক্রিকেট তারা খেলেছে, সবাই জানে তাদের জায়গা ঠিক কোথায়। তাদের অভাব ভারতীয় দলের বিরাট ক্ষতি। তবে ভারতের এই তিন ক্রিকেটারের না থাকার সর্বাধিক অ্যাডভান্টেজই আমাদের নিতে হবে।'
 
ভারতের বিরুদ্ধে শ্রীলঙ্কার টি-২০ দল:
চরিথ আসালঙ্কা, পাথুম নিসাঙ্কা, কুশল পেরেরা, অভিষ্কা ফের্নান্ডো, কুসল মেন্ডিস, দীনেশ চণ্ডীমল, কামিন্দু মেন্ডিস, দাসুন শনাকা, ওয়ানিন্দু হাসারঙ্গা, দুনিথ ওয়েলালাগে, মাহিশ থিকসানা, চামিন্ডু উইক্রমাসিংহে, মথিশা পাথিরানা, নুয়ান থুশারা, দুষ্মন্ত চামিরা ও বিনুরা ফের্নান্ডো।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের টি-২০ আই স্কোয়াড: সূর্যকুমার যাদব (অধিনায়ক), শুভমন গিল, যশস্বী জয়সওয়াল, রিঙ্কু সিং, রিয়ান পরাগ, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), সঞ্জু স্য়ামসন (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, শিবম দুবে, অক্ষর প্য়াটেল, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, অর্শদীপ সিং, খালিল আহমেদ ও মহম্মদ সিরাজ।

ভারতের শ্রীলঙ্কা সফরের সূচি:

প্রথম টি-২০ আই – ২৭ জুলাই, পাল্লেকেলে 
দ্বিতীয় টি-২০ আই– ২৮ জুলাই, পাল্লেকেলে 
তৃতীয় টি-২০ আই – ৩০ জুলাই পাল্লেকেলে

আরও পড়ুন: তাঁরা সাপে-নেউলে! রোহিতদের সংসারে অশান্তি অবশ্যম্ভাবী? নেহেরার বিস্ফোরক বয়ান

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.