Danushka Gunathilaka | Sri Lanka Cricket: ধর্ষণের দায়ে গ্রেফতার হওয়া ক্রিকেটারকে নির্বাসিত করল শ্রীলঙ্কা

বিশ্বকাপ খেলতে এসে দেশের ও ক্রিকেটের মুখ পুড়িয়েছেন শ্রীলঙ্কার ব্যাটার দানুষ্কা গুণতিলকা (Danushka Gunathilaka)। ধর্ষণের দায়ে সিডনি থেকে গ্রেফতার হয়েছেন তিনি। এবার দ্বীপরাষ্ট্রের ক্রিকেট বোর্ড তাঁকে সবরকমের ক্রিকেট থেকে নির্বাসিত করল।

Updated By: Nov 7, 2022, 03:52 PM IST
Danushka Gunathilaka | Sri Lanka Cricket: ধর্ষণের দায়ে গ্রেফতার হওয়া ক্রিকেটারকে নির্বাসিত করল শ্রীলঙ্কা
দানুষ্কা গুণতিলকা

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: শ্রীলঙ্কার ব্যাটার দানুষ্কা গুণতিলকা (Danushka Gunathilaka) ধর্ষণের দায়ে গ্রেফতার হয়েছিলেন অস্ট্রেলিয়া থেকে। সোমবার তাঁকে সবরকমের ক্রিকেট থেকে নির্বাসিত করল শ্রীলঙ্কা (Danushka Gunathilaka)। বিবৃতি দিয়ে জানিয়ে দিয়েছে দ্বীপরাষ্ট্রের ক্রিকেট বোর্ড। গত রবিবার যৌন হেনস্থার অভিযোগে সিডনি থেকে গ্রেফতার হয়েছিলেন দানুষ্কা। টি-২০ বিশ্বকাপ (ICC T20 World Cup 2022) খেলতে এসেই মুখ পুড়িয়ে ছিলেন দেশের ও ক্রিকেটের। শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড জানিয়ে দিয়েছে যে, তার দানুষ্কাকে নিয়ে তদন্ত করবে। অভিযোগ প্রমাণিত হলে দেবে কড়া শাস্তিও।

আরও পড়ুন: Danushka Gunathilaka Arrested: টি২০ বিশ্বকাপের মধ্যেই ধর্ষণে অভিযুক্ত শ্রীলঙ্কার ক্রিকেটার, সিডনি থেকেই গ্রেফতার

বিশ্বকাপ থেকে বিদায় নিয়ে শ্রীলঙ্কা দল দেশে ফিরে গেলেও, দানুষ্কা কিন্তু তাঁর কৃতকর্মের জন্য থেকে গিয়েছেন অস্ট্রেলিয়াতেই। সোমবার সিডনির আদলতে দানুষ্কা ভিডিয়ো মাধ্যমে ম্যাজিস্ট্রেটের সামনে হাজিরা দিয়েছিলেন। কিন্তু তাঁর জামিনের আবেদন খারিজ করে দেন আদালত। শ্রীলঙ্কার বোর্ডের এগজিকিউটিভ কমিটি বিবৃতি দিয়ে জানিয়েছে, 'শ্রীলঙ্কা ক্রিকেট সিদ্ধান্ত নিয়েছে, জাতীয় দলের খেলোয়াড় দানুষ্কা গুণতিলকা অবিলম্বে সবরকমের ক্রিকেট থেকে অবিলম্বে নির্বাসিত করা হল। কোনও দল নির্বাচনেই ওর কথা ভাবা হবে না। অস্ট্রেলিয়ায় এক মহিলাকে ধর্ষণের দায়ে গ্রেফতার হয়েছে। অস্ট্রেলিয়ার আদালতে এই বিষয়টি মেটার পর, শ্রীলঙ্কা ক্রিকেট তদন্ত করে দেখবে পুরো ঘটনার। দোষ প্রমাণিত হলে তাঁকে শাস্তি দেওয়া হবে। এরকম ঘটনার ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি। অস্ট্রেলিয়ার আইন ও বিচার ব্যবস্থাকে সাহায্য করবে শ্রীলঙ্কা ক্রিকেট। যাতে নিরপেক্ষ তদন্ত হয়।' জানা যাচ্ছে ৩১ বছরের ক্রিকেটার ২৯ বছরের এক মহিলাকে ধর্ষণের দায়ে অভিযুক্ত। অনুমতি না নিয়েই ওই মহিলার সঙ্গে দানুষ্কা চারবার যৌনসঙ্গম করেছেন বলেই জানা গিয়েছে। টি-২০ বিশ্বকাপে শ্রীলঙ্কার ১৫ সদস্যের স্কোয়াডে ছিলেন দানুষ্কা। তিনি নামিবিয়ার বিরুদ্ধে প্রথম রাউন্ডের ম্যাচও খেলেন। কিন্তু চোটের জন্য বাকি বিশ্বকাপ থেকে ছিটকে যান তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.