Lasith Malinga: ক্রিকেটে প্রত্যাবর্তন মালিঙ্গার! দেশের হয়ে গুরুদায়িত্বে 'ইয়র্কার কিং'

লাসিথ মালিঙ্গা ফিরে এলেন ক্রিকেটে! এবার অন্য ভূমিকায় কিংবদন্তি।

Updated By: Jan 27, 2022, 03:42 PM IST
Lasith Malinga: ক্রিকেটে প্রত্যাবর্তন মালিঙ্গার! দেশের হয়ে গুরুদায়িত্বে 'ইয়র্কার কিং'
ক্রিকেটে ফিরলেন লাসিথ মালিঙ্গা

নিজস্ব প্রতিবেদন: কিংবদন্তি ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গা (Lasith Malinga) ফিরে এলেন ক্রিকেটে! আগামী মাসে পাঁচ ম্য়াচের টি-২০ খেলতে শ্রীলঙ্কা যাচ্ছে অস্ট্রেলিয়ায়। সেই সফরের কথা মাথায় রেখে শ্রীলঙ্কা ক্রিকেট (Sri Lanka Cricket) বোর্ড মালিঙ্গাকে বোলিং স্ট্র্যাটেজি কোচের গুরুদায়িত্ব দিয়েছে। শ্রীলঙ্কা ক্রিকেটের এক্সিকিউটিভ কমিটি ও টেকনিক্যাল অ্যাজভাইজরি কমিটি আলোচনার পরেই তাঁদের দেশের কিংবদন্তিকে এই স্বল্প মেয়াদী বিশেষজ্ঞ কোচের দায়িত্বে বহাল করেছে। আগামী ১ ফ্রেবুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত মালিঙ্গার কোচিংয়ের মেয়াদ।

আরও পড়ুন: Charanjit Singh: প্রয়াত অলিম্পিক্স সোনা জয়ী কিংবদন্তি হকি খেলোয়াড় চরণজিৎ সিং

নতুন দায়িত্ব পাওয়ার পর মালিঙ্গা বলেন, "আমাদের টিমে দারুণ সব প্রতিভাবান তরুণ বোলাররা আছে। তাদের সঙ্গে আমার অভিজ্ঞতা ও জ্ঞান ভাগ করার জন্য মুখিয়ে আছি। আশা করি ওদের উন্নতিতে সুবিধা হবে।" মালিঙ্গা এর আগে মুম্বই ইন্ডিয়ান্সের মেন্টর হিসাবেও দায়িত্ব পালন করেছেন। গতবছর ১৪ সেপ্টেম্বর সব রকমের ক্রিকেট থেকে সন্ন্যাস নেওয়ার সিদ্ধান্ত নেন মালিঙ্গা। ২০১০ সালে টেস্ট ক্রিকেট ও ২০১৯ সালে শেষবার ওয়ানডে খেলেন মালিঙ্গা। ২০২০ সালে দেশের জার্সিতে শেষবার টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেন দ্বীপরাষ্ট্রের মহাতারকা। মালিঙ্গার অবসরের সঙ্গেই শেষ হয়ে যায় একটা অধ্যায়ের। সর্বকালের অন্যতম সেরা জোরে বোলারদের তালিকাতেই থাকবেন তিনি। শ্রীলঙ্কার তরুণ বোলারদের কাছে মালিঙ্গার টিপস হবে মহামূল্যবান। একথা বলাই যায়। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.