Sri Lanka's T20 World Cup Squad: আগুনে স্কোয়াড ঘোষণা শ্রীলঙ্কার, এই ক্রিকেটারের ষষ্ঠ টি-২০ বিশ্বকাপ!

Sri Lanka's T20 World Cup Squad: এবার শ্রীলঙ্কাও বেছে নিল টি-২০ বিশ্বকাপের স্কোয়াড। অধিনায়কত্বের ব্য়াটন তুলে দেওয়া হল ওয়ানিন্দু হসারঙ্গার হাতে।

Updated By: May 9, 2024, 08:55 PM IST
 Sri Lanka's T20 World Cup Squad: আগুনে স্কোয়াড ঘোষণা শ্রীলঙ্কার, এই ক্রিকেটারের ষষ্ঠ টি-২০ বিশ্বকাপ!
দল ঘোষণা করলেন শ্রীলঙ্কা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইপিএল (IPL 2024) শেষ হলেই ফের তোড়জোড় আরও একটা বিশ্বকাপের। এবার কুড়ি ওভারের মহাযজ্ঞ (T20 World Cup 2024)। দেখতে গেলে হাতে আর বেশি দিন বাকি নেই। ১ জুন থেকে ২৯ জুন পর্যন্ত আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজ যুগ্ম ভাবে আয়োজন করবে টি-২০ বিশ্বকাপ। এবার আগুনে স্কোয়াড ঘোষণা করে দিল শ্রীলঙ্কা।

আরও পড়ুন: Who Is LSG Owner Sanjiv Goenka: কে এই সঞ্জীব গোয়েঙ্কা? আলোচনায় এলএসজি মালিক, রইল পুরো বায়োডেটা

লেগ-স্পিনার ওয়ানিন্দু হাসারঙ্গার নেতৃত্বে বিশ্বকাপে বেশ শক্তিশালী দলকেই পাঠাচ্ছে দ্বীপরাষ্ট্রের ক্রিকেট বোর্ড। সিনিয়র অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউজ ২০১৬ সালের পর প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে ফিরলেন। আগুনে পেসার মাথিসা পাথিরানাকে রাখা হয়েছে দলে। যিনি চোট নিয়েও অসাধারণ আইপিএল পারফর্ম করেছেন চেন্নাই সুপার কিংসের জার্সিতে। শ্রীলঙ্কা কিন্তু দলে নিয়েছে তিন প্রাক্তন অধিনায়ককে রেখেছে। খেলবেন দাসুন শনাকা, কুশল মেন্ডিসকে। এমনকী ধনঞ্জয় ডি সিলভাও। 

বিশ্বকাপের দল ঘোষণায় বেশ চমক রেখেছে শ্রীলঙ্কা। সেই দেশের ক্রিকেট ফ্য়ানরাই নির্বাচিতদের নাম বলে গিয়েছেন একের পর এক। ভানুকা রাজাপক্ষ রয়েছেন চার ভ্রমণকারী রিজার্ভের মধ্যে। লেগ-স্পিনার বিজয়কান্ত বিয়াসকান্ত আছেন, যিনি গত ৮ মে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএলে অভিষেক করেছেন। অ্যাঞ্জেলো ম্যাথিউস, তাঁর ষষ্ঠ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে চলেছেন। 

অলরাউন্ড বিকল্প হিসাবে তিনি ছাড়াও শনাকা এবং ধনঞ্জয় রয়েছেন। শ্রীলঙ্কা দুই পেসার নুয়ান থুশারা এবং মাথিশা পাথিরানাকেই রেখেছে দলে। বাঁহাতি পেসার দিলশান মধুশঙ্কা এবং অভিজ্ঞ দুশমন্ত চামিরাও রয়েছেন পেস বিভাগে। মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে খেলা হবে। ফলে দুর্দান্ত স্পিনারদেরও প্রয়োজন। দুনিথ ওয়েললাগে এবং মহেশ থিকসানা সঙ্গ দেবেন তাঁদের অধিনায়ক হাসারঙ্গাকে। 

টি-২০ বিশ্বকাপে শ্রীলঙ্কার স্কোয়াড: ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), চরিথ আশালঙ্কা (সহ-অধিনায়ক), কুশল মেন্ডিস, পাথুম নিসাঙ্কা, কামিন্দু মেন্ডিস, সাদিরা সামারাউইক্রমা, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, দাসুন শানাকা, ধনঞ্জয় ডি সিলভা, মহেশ থিকসানা, দুনিথ ওয়েললাগে, দুশমন্ত চামিরা, নুয়ান থুসারা, মথিশা পাথিরানা ও দিলশান মধুশঙ্কা।
 
ট্র্যাভেলিং রিজার্ভ: অসীতা ফার্নান্ডো,  বিজয়কান্ত বিয়াসকান্ত, ভানুকা রাজাপক্ষ ও জনিথ লিয়াঙ্গে

আরও পড়ুন: KL Rahul vs Sanjiv Goenka: 'আমার বলার ভাষা নেই', চরম অপমানিত রাহুল, লখনউ ছাড়ার চর্চা তুঙ্গে!

 

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.