close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

IPL 2019: বিদায়! আবেগঘন বার্তা স্টিভ স্মিথের

ওয়ার্নারের মতো কামব্যাক করতে না পারলেও এবারের আইপিএলে স্মিথের পারফরম্যান্স একেবারে ফেলে দেওয়ার মতো নয়।

Sukhendu Sarkar | Updated: May 1, 2019, 04:03 PM IST
IPL 2019: বিদায়! আবেগঘন বার্তা স্টিভ স্মিথের

নিজস্ব প্রতিবেদন : ডেভিড ওয়ার্নারের পর এবার স্টিভ স্মিথ। বিশ্বকাপের শিবিরে যোগ দিতে দেশে ফিরছেন তিনি। মঙ্গলবারই এবারের আইপিএলে শেষ ম্যাচ খেলে ফেললেন স্টিভ। বিদায়বেলায় আবেগঘন বার্তা দিয়ে গেলেন স্মিথ।  

ওয়ার্নারের মতোই স্মিথের কাছেও এবারের আইপিএল ছিল ফিরে আসার লড়াই। ২০১৮ সালের মার্চ মাসে কেপ টাউনে বল বিকৃতি কাণ্ডের পর ক্রিকেট অস্ট্রেলিয়া তাঁকে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট থেকে এক বছরের জন্য নির্বাসনে পাঠায়৷ বিসিসিআইও গত বছর আইপিএলে স্মিথের খেলার ওপর নিষেধাজ্ঞা জারি করে। তাই স্মিথকে দলে রাখেনি রাজস্থান। ওয়ার্নারের মতো কামব্যাক করতে না পারলেও এবারের আইপিএলে স্মিথের পারফরম্যান্স একেবারে ফেলে দেওয়ার মতো নয়। ২০১৯ সালে আইপিএলে ১২টি ম্যাচে ৩১৯ রান করেছেন স্টিভ স্মিথ। রয়েছে তিনটি হাফ সেঞ্চুরিও। শুধু তাই নয়, আইপিএলে রাজস্থান ফ্র্যাঞ্চাইজির হাত ধরে ফিরে পেয়েছেন নেতৃত্বও। আজিঙ্কে রাহানের হাত থেকে নেতৃত্বের ব্যাটন ওঠে স্মিথের হাতে। স্মিথের অধিনায়কত্বে পাঁচটি ম্যাচের ৩টিতে জিতে প্লে-অফের লড়াইয়ে দারুণভাবে ফিরে এসেছে রাজস্থান।

মঙ্গলবার রাজস্থানের জার্সিতে আরসিবির বিরুদ্ধে এবারের আইপিএলে স্মিথের বিদায়ী ম্যাচ অবশ্য বৃষ্টিতে ভেস্তে গেল। পয়েন্ট ভাগাভাগি হলেও কঠিন অঙ্কের সমীকরণে এখনও রাজস্থানের প্লে-অফে যাওয়ার আশা জিইয়ে রয়েছে। আইপিএল শেষ করে দেশে ফেরার আগে আবেগঘন বিদায় বার্তা লিখলেন স্টিভ স্মিথ। তিনি লেখেন," শেষ সাত সপ্তাহের সফরের জন্য রাজস্থান রয়্যালসকে ধন্যবাদ। এবারের আইপিএলের প্রত্যেকটা মিনিট আমি উপভোগ করেছি। দারুণ এক ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত হতে এবং কিছু ভালো মানুষের সান্নিধ্য পেয়ে আমি খুশি। দিল্লি ম্যাচের জন্য শুভেচ্ছা রইল।"

শনিবারই এবারের আইপিএলে লিগের শেষ ম্যাচে খেলতে নামবে রাজস্থান। প্রতিপক্ষ দিল্লি।

আরও পড়ুন - IPL 2019: দিল্লির বিরুদ্ধেও মাহির মাঠে নামা নিয়ে অনিশ্চয়তা!