হিসার ম্যারাথনের সূচনা করলেন রাজ্যসভার সাংসদ ড. সুভাষ চন্দ্র

 প্রতিযোগীদের মধ্যে সুস্বাস্থ্য ও শরীরচর্চা নিয়ে সচেতনতাও বাড়ালেন রাজ্যসভার সাংসদ। সকাল সাতটায় শুরু হয় 'সবকা ম্যারাথন' নামাঙ্কিত এই দৌড় উত্সব।

Updated By: May 4, 2018, 12:23 PM IST
হিসার ম্যারাথনের সূচনা করলেন রাজ্যসভার সাংসদ ড. সুভাষ চন্দ্র

নিজস্ব প্রতিনিধি: ব্যস্ত নাগরিক জীবন। তাতে শরীরচর্চার বালাই নেই অনেকেরই। কিন্তু ফিটনেসটাও তো ভীষণ জরুরি। ফিটনেস বিশারদরা বলেন, সময় নয়, শরীর সুস্থ, সতেজ রাখতে সচেতনতাটাই আসল। আর সেই সচেতনতা বাড়াতেই ম্যারাথনের আয়োজন হরিয়ানার হিসারে। পতাকা উঁচিয়ে দৌড় শুরু করালেন রাজ্যসভার সাংসদ ড. সুভাষ চন্দ্র। শুধু পতাকা উত্তোলনই করলেন না তিনি। সঙ্গে ম্যারাথনে অংশ নিতে আসা প্রতিযোগীদের মধ্যে সুস্বাস্থ্য ও শরীরচর্চা নিয়ে সচেতনতাও বাড়ালেন রাজ্যসভার সাংসদ। সকাল সাতটায় শুরু হয় 'সবকা ম্যারাথন' নামাঙ্কিত এই দৌড় উত্সব।

আরও পড়ুন- ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বিশ্ব একাদশে খেলবেন কলকাতার কার্তিক
 

ম্যারাথনের সূচনা করে ড.সুভাষ চন্দ্র বলেন, 'এই রকম একটা উদ্যোগ আমরা এখানে শুরু করলাম ঠিকই। তবে এই উদ্যোগকে সারা দেশে ছড়িয়ে দেব। প্রতি বছর এই উদ্যোগকে আরও বড় করে তোলার চেষ্টা থাকবে আমাদের। হিসার জেলার আওতায় যে ছ'টা গ্রাম রয়েছে সেগুলোকে আদর্শ গ্রাম করে তোলার জন্য স্থানীয় প্রশাসন আমাদের সঙ্গে সবরকম সহযোগিতা করছে। ইতিমধ্যে এখানে বিভিন্ন প্রকল্পে ৮০ কোটি টাকা বিনিয়োগ করা হয়েছে। আরও অনেক যোজনার ভাবনা-চিন্তা রয়েছে। ভবিষ্যতে আরও হবে। হরিয়ানার এই অঞ্চলের মানুষও প্রশাসনের কাজে খুশি। উন্নয়নের জন্য সরকারী অনুদানের পাশাপাশি সুভাষ চন্দ্র ফাউন্ডেশনের পক্ষ থেকেও আমরা আর্থিক সহায়তা করব। এরফলে 'সবকা বিকাশ' কর্মসূচি এগিয়ে নিয়ে যেতে কোনও অসুবিধা থাকবে না।

আরও পড়ুন - দৌড় থামল রোমার, ফাইনালে রোনাল্ডোর রিয়ালের মুখোমুখি সালার লিভারপুল

  
হিসারের এই ম্যারাথনকে তিনি 'খেল উত্সব' আক্ষা দেন। ম্যারাথনে অংশগ্রহণকারী যুবক-যুবতীদের উদ্দেশ্যে রাজ্যসভার সাংসদ বলেন, জাতীয় ও আন্তর্জাতিক স্তরের খেলাধূলায় সাফল্যের ক্ষেত্রে হরিয়ানা বরাবর শীর্ষে থেকেছে। আশা করব, এই ধরনের ক্রীড়া আয়োজনের উদ্যোগ ওলিম্পিকে দেশের পদক সম্ভাবনা কিছুটা হলেও বাড়াবে।'

আরও পড়ুনদ্রোণাচার্য পুরস্কারের জন্য দ্রাবিড়ের নাম সুপারিশ করেনি বিসিসিআই

.