Sunil Chhetri: যুবভারতীতে নজরে সেই সুনীল! মেসিকে কি টপকে যাবেন 'বাংলার জামাই'?

ভারতের কোচ ইগর স্টিম্যাচ জানিয়েছেন যে, তিনি সুনীল নির্ভরতা কাটাতে চান। যদিও এদিন যুবভারতীতে নজর থাকবে সুনীলের দিকেই। তার নেপথ্যে রয়েছে একাধিক কারণ। এক) আন্তর্জাতিক গোলসংখ্যার রেকর্ড, দুই) সম্ভবত কলকাতার দর্শক সুনীলকে মাঠে শেষবারের মতো দেখার আর শেষ দু'টি সুযোগ পাচ্ছে। তার মধ্যে আফগানিস্তান ম্যাচ একটি। শোনা যাচ্ছে সুনীল সম্ভবত শীঘ্রই আন্তর্জাতিক আঙিনা থেকে নিজের বোট জোড়া তুলে রাখবেন।  

Updated By: Jun 11, 2022, 06:33 PM IST
Sunil Chhetri: যুবভারতীতে নজরে সেই সুনীল! মেসিকে কি টপকে যাবেন 'বাংলার জামাই'?
সুনীলের দিকেই নজর সবার

নিজস্ব প্রতিবেদন: আর কয়েক ঘণ্টা পর যুবভারতী ক্রীড়াঙ্গনে আফগানিস্তানের মুখোমুখি হচ্ছে সুনীল ছেত্রীর (Sunil Chhetri) ভারত। এএফসি এশিয়ান কাপ কোয়ালিফায়ার্সের (India vs Afghanistan, 2023 AFC Asian Cup Qualifiers) এই ম্যাচ জিততে পারলে ২০২৩ সালের এশিয়া কাপে যোগ্যতা অর্জনের দিকে ভারত অনেকটাই এগিয়ে যাবে। 

ভারতের কোচ ইগর স্টিম্যাচ জানিয়েছেন যে, তিনি সুনীল নির্ভরতা কাটাতে চান। যদিও এদিন যুবভারতীতে নজর থাকবে সুনীলের দিকেই। তার নেপথ্যে রয়েছে একাধিক কারণ। এক) আন্তর্জাতিক গোলসংখ্যার রেকর্ড, দুই) সম্ভবত কলকাতার দর্শক সুনীলকে মাঠে শেষবারের মতো দেখার আর শেষ দু'টি সুযোগ পাচ্ছে। তার মধ্যে আফগানিস্তান ম্যাচ একটি। শোনা যাচ্ছে সুনীল সম্ভবত শীঘ্রই আন্তর্জাতিক আঙিনা থেকে নিজের বোট জোড়া তুলে রাখবেন। চলতি এএফসি এশিয়ান কাপ কোয়ালিফায়ার্সে কম্বোডিয়ার বিরুদ্ধে ম্যাচ খেলতে নামার আগে কলকাতার মানুষকে গ্যালারি ভরানোর আবেদন জানিয়েছিলেন সুনীল। তাঁর আবেদনে সাড়া দিয়ে গ্যালারি ভরিয়ে ছিলেন সমর্থকরা। সুনীল তাদের মন ভরিয়েও দিয়েছিলেন জোড়া গোল করে। আফগানিস্তান ম্যাচেও সুনীলের রয়েছে একই আবেদন।

এই মুহূর্তে দেশের জার্সিতে সুনীলের গোলসংখ্যা ৮২। কিংবদন্তি লিওনেল মেসির থেকে মাত্র ৪ গোল দূরে ভারত অধিনায়ক। আফগানিস্তান ও হংকং ম্যাচে শুধু মেসিকেই নন, একই সঙ্গে সুনীল টপকে যেতে পারেন আরও এক কিংবদন্তিকে। তিনি হাঙ্গেরির কিংবদন্তি ফেরেন পুসকাস। দেশের হয়ে তাঁর গোলসংখ্যা ৮৪, অর্থাৎ আর মাত্র দুই গোল করলেই পুসকাসকে ছুঁয়ে ফেলবেন সুনীল।

দেশের হয়ে সর্বাধিক গোল করার রেকর্ড রয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। পর্তুগালের জার্সিতে সিআর সেভেন করেছেন ১১৭টি গোল। ১৮৮টি ম্যাচ খেলেছেন রোনাল্ডো। দ্বিতীয় স্থানে রয়েছেন ইরানের আলি দায়ি। ১৪৮ ম্যাচে তিনি দেশের হয়ে গোল করেছেন ১০৯টি। মালয়েশিয়ার মোক্তার দাহারি রয়েছেন তিন নম্বরে। ১৪২ ম্যাচে তাঁর গোলসংখ্যা ৮৯। এরপরেই ৮৬ গোল করে চতুর্থ স্থানে মেসি। তিনি এখনও পর্যন্ত দেশের হয়ে খেলেছেন ১৬২টি ম্যাচ। পঞ্চম স্থানে রয়েছেন পুসকাস। ষষ্ঠ স্থানে রয়েছেন ভারতের অধিনায়ক সুনীল ছেত্রী। ১২৭ ম্যাচে করেছেন ৮২ গোল। মেসির থেকে ৩৫টি ম্যাচ কম খেলেছেন তিনি।

আরও পড়ুন: Daryl Mitchell: ছক্কা সোজা এসে পড়ল ফ্যানের পানীয়তে! দেখুন এরপর যা করলেন ক্রিকেটার

আরও পড়ুনBabar Azam: রেকর্ডের রাতেই বাবরের 'বেআইনি ফিল্ডিং'! ভুগতে হল পাকিস্তানকে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.