৯ মার্চ বিশেষ দিন, বড় সম্মান পাবেন Sunil Gavaskar

গত বছর জুলাই মাসেই MCA গাভাসকরকে সম্মানিত করার সিদ্ধান্ত নিয়েছিল। 

Updated By: Jan 31, 2021, 12:05 PM IST
৯ মার্চ বিশেষ দিন, বড় সম্মান পাবেন Sunil Gavaskar

নিজস্ব প্রতিবেদন- ৯ মার্চ তাঁর জীবনের বিশেষ দিন। আর তাই সেই বিশেষ দিনেই তাঁকে সম্মানিত করা হবে। 1971 সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল Sunil Gavaskar-এর। অর্থাত্, সুনীল গাভাসকারের আন্তর্জাতিক ক্রিকেটে পদার্পনের ৫০ বছর পূর্ণ হচ্ছে। আর তাই এবার সানি গাভাসকরকে বিশেষ সম্মানে ভূষিত করা হবে। মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন ওয়াংখেড়ে স্টেডিয়ামে গাভাসকরের নামে স্থায়ী বক্স-এর উদ্বোধন করছে। 

৬ মার্চ ১৯৭১ সালে West Indies-এর বিরুদ্ধে পোর্ট অফ স্পেনে Sunil Gavaskar টেস্টের দুই ইনিংসে ৬৫ ও ৬৭ রানের ইনিংস খেলেছিলেন। সেবার সিরিজে তিনি ৭৭৪ রান করেছিলেন। অভিষেক  সিরিজে যা যে কোনও ক্রিকেটারের সর্বোচ্চ রান। গত বছর জুলাই মাসেই MCA গাভাসকরকে সম্মানিত করার সিদ্ধান্ত নিয়েছিল। আর বেছে নেওয়া হয়েছিল ৬ মার্চের বিশেষ দিনটিকে। ২০১১ সালে বিশ্বকাপ ফাইনাল আয়োজনের আগে সুনীল গাভাসকরের নামে স্ট্যান্ড ওয়াংখেড়ে থেকে সরানো হয়েছিল। তবে এবার তাঁর নামে বক্সের উদ্বোধন হচ্ছে।

আরও পড়ুন-  IPL 2021: দেশেই এবার আইপিএল! রোহিত-বিরাটদের ভ্যাকসিন দেওয়ার ভাবনা BCCI-এর

শনিবার ওয়াংখেড়েতে সেই বক্স ঘুরে দেখেছেন গাভাসকর। ১০-১২ সিটের সেই বক্স দেখে তিনি আপ্লুত হয়েছেন। এমসিএ-র কর্তা বিজয় পাতিল বলেছেন, ''গাভাসকর অবসর নেওয়ার পর ১৯৮৮ সালে বম্বে ক্রিকেট অ্যাসোসিয়েশন-এর সভাপতি এস কে ওয়াংখেড়ে এই স্টেডিয়ামে জেআরডি টাটা, লতা মঙ্গেশকর ও গাভাসকরের নামে প্যাভিলিয়নে দুটি করে সিট সংরক্ষণ করেছিলেন। এবার গাভাসকরকে আমরা আমরা আরও বড় সম্মানে ভূষিত করভ। এটা আমাদের কাছে গৌরবের ব্যাপার।''