টিম ব্যর্থ হলে হারের দায় শুধুই ক্রিকেটারদের, কোচের চাকরি যাবে না কেন? প্রশ্ন Gavaskar-এর

আইপিএল স্থগিত হওয়ার আগে অবধি মাত্র একটা ম্যাচ জিততে পেরেছিল হায়দরাবাদ।

Updated By: May 13, 2021, 01:51 PM IST
টিম ব্যর্থ হলে হারের দায় শুধুই ক্রিকেটারদের, কোচের চাকরি যাবে না কেন? প্রশ্ন Gavaskar-এর

নিজস্ব প্রতিবেদন- ফুটবলে যদি দল ব্যর্থ হলে আগে কোচের চাকরি যায়, তাহলে ক্রিকেটের ব্যর্থতায় কোচ বা প্রশিক্ষকদের দল থেকে বাদ পড়তে হবে না কেন, জোর সওয়াল তুললেন সুনীল গাভাসকার (Sunil Gavaskar)। কেন হঠাৎ এই প্রসঙ্গে গর্জে উঠলেন সানি? তার কারণ, আইপিএল (IPL) চলাকালীনই সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে (David Warner) সরিয়ে দেয় দল। তাঁর বদলে কেন উইলিয়ামসনকে (Ken Williamson) অধিনায়ক করা হয়। সানির মতে, কিছু রান ওয়ার্নার করছিলেন, সেই রানের মূল্য সানরাইজার্স হায়দ্রাবাদের (SRH) জন্য কিছু কম ছিল না। ডেভিড ওয়ার্নারকে শুধু অধিনায়কত্ব নয়, প্রথম একাদশ থেকে বাদ দেওয়ায় এমন প্রতিক্রিয়া জানান গাভাসকার। প্রসঙ্গত, আইপিএল স্থগিত হওয়ার আগে অবধি মাত্র একটা ম্যাচ জিততে পেরেছিল হায়দরাবাদ।

আরও পড়ুন: অস্ত্রোপচারের পর কেমন আছেন KL Rahul? জানিয়ে দিলেন ভারতীয় তারকা

গাভাসকর খুব দ্ব্যর্থহীন ভাষায় বলেন, ‘হারের দায় শুধুমাত্র ক্রিকেটারের হতে পারে না। কেবল অধিনায়কত্ব নয়, প্রথম একাদশ থেকে ওয়ার্নারকে বাদ দেওয়ার সিদ্ধান্ত খুবই অবাক করার মতই। আর অধিনায়ককেই যাদি চলতি টুর্নামেন্ট থেকে বাদ দেওয়া যায়, তাহলে কোচ বা প্রশিক্ষকদের দেওয়া যাবে না কেন? ফুটবলে যদি হারের দায় নিয়ে কোচকে অপসৃত হতে হয়, ক্রিকেটেই বা তা হবে না কেন’?

করোনা আবহে মাঝপথেই স্থগিত করে দিতে হয় আইপিএল। কাঠগড়ায় দাঁড় করানো হয় বিসিসিআক-কে (BCCI)। কিন্তু বিতর্ক কিছুতেই পিছু ছাড়ছে না।