WT20, India vs Pakistan: মহারণের আগে বিরাটদের এই পরামর্শ দিলেন Suresh Raina

মাঠে নেমে খেলাটা উপভোগ করার কথাই বলছেন বাঁ-হাতি মারকুটে ব্যাটসম্যান।

Updated By: Oct 23, 2021, 03:10 PM IST
 WT20, India vs Pakistan: মহারণের আগে বিরাটদের এই পরামর্শ দিলেন Suresh Raina

নিজস্ব প্রতিবেদন: টি-২০ বিশ্বকাপে 'সুপার টুয়েলভ'-এর সবচেয়ে প্রতীক্ষিত ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান (India vs Pakistan)। রবির হাইভোল্টেজ মহারণে বাইশ গজের দুই চির প্রতিদ্বন্দ্বী দেশ। এই মেগা ম্যাচের আগে বিরাট কোহলিদের মূল্যবান পরামর্শ দিয়ে রাখলেন প্রাক্তন বিশ্বকাপ জয়ী ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়না (Suresh Raina)। মাঠে নেমে খেলাটা উপভোগ করার কথাই বলছেন বাঁ-হাতি মারকুটে ব্যাটসম্যান।

রায়না বলেন, "পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে খেলে বুঝেছি ওরা হৃদয় দিয়ে খেলে। ২০০৭ সালের আইসিসি টি-২০ বিশ্বকাপের গ্রুপ পর্যায়ে দুই দল মুখোমুখি হয়েছিল প্রথমবার। বোল-আউটে ভারত জিতেছিল। ভারত-পাকিস্তান ম্যাচের আলাদাই রোমাঞ্চ। কোটি কোটি মানুষের কাছে এই ম্যাচ উপভোগ্য। ফ্যানেরা আলাদাই রোমাঞ্চিত হন। তারা কখনও হতাশ হন না। আমি ২০১৪ ও ২০১৬ সালে টি-২০ বিশ্বকাপে ভারত-পাক ম্যাচের অংশ ছিলাম। একজন প্লেয়ার হিসাবে জানি এই ম্যাচের জন্য টুর্নামেন্টের শুরু থেকেই অত্যন্ত চাপ থাকে। সবাই বলতে থাকে কত বড় ম্যাচ এটা। নিজেদের স্নায়ু ঠান্ডা রেখে ৪০ ওভার ভাল ক্রিকেট খেলেই জেতা সম্ভব। বলাটা সহজ জানি, কিন্তু এভাবেই জেতা যায়। যে দল ভাল চাপ সামলাতে পারে, সেই দলই জেতে। ভারত বরাবর সেটা করে এসেছে।"

আরও পড়ুন: WT20, India vs Pakistan: বিরাট-রোহিতের আইপিএল ফর্ম দেখেই মহারণের ভবিষ্যদ্বাণী আমিরের

রায়না ২০০৯, ২০১০, ২০১২, ২০১৪ ও ২০১৬ টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের সদস্য ছিলেন। রায়নাই একমাত্র ভারতীয় ক্রিকেটার যিনি টি-২০ বিশ্বকাপে সেঞ্চুরি করেছেন। ২০১০ সালে রায়না দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেঞ্চুরিয়নে শতরান হাঁকিয়ে ছিলেন। এবার দেখার রায়নার রেকর্ড কেউ স্পর্শ করতে পারেন কি না!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)