Suryakumar Yadav | IPL 2024: আরব সাগরের তীরে কবে উঠবে 'সূর্য'! বিশ্বের এক নম্বরের ফেরার আপডেট কী?

Suryakumar Yadav likely to take few more days to get match fit: বিশ্বের এক নম্বর ব্য়াটার ফের কবে ফিরবেন মাঠে! সূর্যকুমার যাদবকে নিয়ে চলে এল বিরাট আপডেট।

Updated By: Mar 28, 2024, 05:57 PM IST
Suryakumar Yadav | IPL 2024: আরব সাগরের তীরে কবে উঠবে 'সূর্য'! বিশ্বের এক নম্বরের ফেরার আপডেট কী?
সূর্যকুমার যাদবকে নিয়ে চলে এল বড় আপডেট

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইপিএলের (IPL 2024) লিগ টেবল বলছে, ১০ দলীয় লড়াইয়ে ৯ নম্বরে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। গুজরাত ও হায়দরাবাদের কাছে ব্য়াক-টু-ব্য়াক প্রথম দু'ম্য়াচ হেরে মুম্বই এখনও খাতা খুলতে পারেনি। পাঁচবারের আইপিএল চ্য়াম্পিয়ন দলের জন্য় যেটা অত্য়ন্ত হতশ্রী বিজ্ঞাপন তো বটেই। রোহিত শর্মা (Rohit Sharma), হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya) ও জসপ্রীত বুমরার (Jasprit Bumrah) মতো ভারতীয় তারকারা যেখানে খেলছেন, সেখানে কিন্তু নেই বিশ্বের এক নম্বর টি-২০ ব্য়াটার! আইপিএল ফ্য়ানরা দেখতে পারছেন না নটরাজ সুইপ থেকে হেলিকপ্টার হুইপ। কে মারবেন এই শটগুলি! পারেন তো একজনই। তিনি 'ওয়ান অ্যান্ড অনলি' সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। 

আরও পড়ুন: WATCH | Rohit Sharma | Hardik Pandya: ধারবাকি রাখলেন না 'মুম্বইয়ের রাজা'! মাঠেই সুদসমেত ফেরালেন হার্দিককে

'মিস্টার ৩৬০' কেন খেলছেন না মুম্বইয়ের হয়ে! কী আপডেট সেই ক্রিকেটারের, যিনি একাই বলে বলে বদলে দিতে পারেন ম্য়াচের রং। আইপিএল শুরুর দিনপাঁচেক আগে তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে একটি ভাঙা হৃদয়ের ইমোজি দিয়েছিলেন। যা তখনই ভাইরাল হয়ে যায়। অনেকেই বুঝে নেন যে, সূর্য হয়তো আইপিএলে নিশ্চিত। চোটের জন্য় জাতীয় ক্রিকেট অ্য়াকাডেমিতে রিহ্য়াব করছেন সূর্য। কিন্তু তাঁকে এখনও বেশ কিছু ম্য়াচে পাবেন না হার্দিকরা। জাতীয় ক্রিকেট অ্য়াকাডেমির স্পোর্টস সায়েন্স ও মেডিক্যাল টিমের ছাড়পত্র পেলেই সূর্য মাঠে নামবেন। 

আগেই জানা গিয়েছিল যে, সূর্যকে প্রথম দুই ম্য়াচ পাবে না মুম্বই। তাহলে কবে ফিরবেন তিনি? বিসিসিআই-এর এক সূত্রকে উদ্ধৃত করে একাধিক মিডিয়াতে লেখা হয়েছে, 'সূর্য খুব ভালো ভাবেই সেরে উঠছে। দ্রুত ওকে মুম্বইয়ের হয়ে খেলতে দেখা যাবে। আরও কয়েক'টি ম্য়াচ হয়তো ওকে মাঠের বাইরে থাকতে হবে।' তবে সূর্যকে যদি পুরো আইপিএলেও না পাওয়া যায়, তাহলে অবাক হওয়ার কোনও কারণ থাকবে না। কারণ জুনেই রয়েছে কুড়ি ওভারের বিশ্বকাপ। সূর্যকে ছাড়া বিশ্বকাপে রোহিতদের টিম ভাবা অসম্ভব। এই প্রসঙ্গে বিসিসিআই-এর সূত্র বলছে, 'বিসিসিআই-এর জন্য় প্রধান চিন্তা অবশ্যই সূর্যর টি-২০ বিশ্বকাপে খেলা। অবশ্যই ও এমআই-এর হয়ে খেলবে। কিন্তু স্পোর্টস হারনিয়া অস্ত্রোপচারের পর ওর ফেরা নিয়ে কোনওরকম তাড়াহুড়ো করা যাবে না।'
গত ডিসেম্বরের ঘটনা। বিশ্বকাপ শেষ করেই সূর্যের নেতৃত্বে ভারত তিন ম্য়াচের টি-২০ সিরিজ খেলেছিল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। তারপর সূর্য দক্ষিণ আফ্রিকা উড়ে যান রিঙ্কু সিংদের নিয়ে। খেলেন তিন ম্য়াচের টি-২০ সিরিজ। সিরিজের শেষ তথা তৃতীয় ম্য়াচে সূর্য ঝকঝকে সেঞ্চুরি করেন। যদিও ভারত জেতেনি। সিরিজ ১-১ ড্র হয়ে যায়। জোহানেসবার্গে ওই ম্য়াচে খেলতে গিয়েই সূর্য ফিল্ডিংয়ের সময়ে মারাত্মক চোট পান। 

দ্বিতীয় ইনিংসের পাওয়ার প্লে'র শুরুতেই বিশ্বের এক নম্বর টি-২০ ব্য়াটারের জীবনে নেমে আসে বিপত্তি। ফিল্ডিং করার সময় তাঁর গোড়ালি ঘুরে যায়। বাধ্য হন মাঠ ছাড়তে। নিজের পায়ে ভর দিয়েও দাঁড়াতে পারছিলে না সূর্য। সতীর্থদের কাঁধে ভর দিয়ে সাজঘরে ফিরেছিলেন। বাকি ম্যাচে রবীন্দ্র জাদেজা দলকে নেতৃত্ব দেন। সূর্যকুমার এরপর দেশে ফিরে আসেন। তারপর সূর্যর অস্ত্রোপচার হয়। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলার পর থেকে সূর্য আর কোনও প্রতিযোগিতামূলক ম্য়াচে অংশ নেননি। 

আরও পড়ুন: Preity Zinta: মালকিনই দিয়েছেন চরম সুখ! আজীবন কৃতজ্ঞ ইংরেজ নক্ষত্র, ভোলেননি রঙিন সময়

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.