Suryakumar Yadav, IND vs SA: কেন সূর্যকে বল করা অত্যন্ত কঠিন! যুক্তি দিয়ে বোঝালেন প্রোটিয়া তারকা

'বিগত কয়েক মাসে সূর্যর খেলা দেখে মনে হয়েছে ও এই মুহূর্তে বিশ্বের সেরা টি-২০ ব্যাটার। এটা আমার ব্যক্তিগত মত। ও ৩৬০ ডিগ্রি স্কোর করতে পারে। বোলারদের পক্ষে ওকে আটকে রাখা অত্যন্ত কঠিন। ও প্রতিটি বল আলাদা করে ফোকাস করে। ভাল শট নেয়।'

Updated By: Oct 1, 2022, 06:32 PM IST
Suryakumar Yadav, IND vs SA: কেন সূর্যকে বল করা অত্যন্ত কঠিন! যুক্তি দিয়ে বোঝালেন প্রোটিয়া তারকা
সূর্য আতঙ্ক প্রোটিয়া শিবিরে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে নিজেদের ঘরের মাঠে ভারত (India) তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলছে (South Africa Tour Of India)। গত বুধবার তিরুঅনন্তপুরমের গ্রিনফিল্ড আন্তর্জাতিক স্টেডিয়ামে (Greenfield International Stadium, Thiruvananthapuram) প্রথম টি-২০ ম্যাচ খেলেছিল ভারত-দক্ষিণ আফ্রিকা। প্রথম ম্যাচেই রোহিত শর্মার (Rohit Sharma) ভারত ৮ উইকেটে টেম্বা বাভুমাদের (Temba Bavuma) হারিয়ে সিরিজে ১-০ এগিয়ে যায়। ওই ম্যাচে বল হাতে ছাপ রেখেছিলেন অর্শদীপ সিং (Arshdeep Singh)। নির্ধারিত কোটার বল করে ৩২ রান দিয়ে তুলে নেন ৩ উইকেট তাঁর বোলিংয়ের সুবাদেই বাভুমারা প্রথমে ব্যাট করে ১০৬ রানে হেরে যায়। দক্ষিণ আফ্রিকার রান তাড়া করতে নেমে ভারতের হয়ে ব্যাট হাতে ফের আগুনে ইনিংস খেলেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। ৩৩ বলে ৫০ রানে অপরাজিত থাকেন তিনি। বিধ্বংসী মেজাজে ব্যাট করেন সূর্য। ৫টি চার ও ৩টি ছয় হাঁকান ১৫১.৫১-এর স্ট্রাইক রেটে ব্যাট করে। আগামিকাল গুয়াহাটির বারসাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টি-২০ ম্যাচ খেলবে ভারত। এই ম্যাচ জিতলেই সিরিজ চলে আসবে রোহিতদের পকেটে। ম্যাচের আগের দিন প্রোটিয়া অলরাউন্ডার ওয়েন পার্নেল জানালেন যে, তাঁরা সূর্যর ভয়ে ভীত। পার্নেল এও বলেছেন যে, কেন সূর্যকে বল করা অত্যন্ত কঠিন! 

পার্নেল বলেন, 'বিগত কয়েক মাসে সূর্যর খেলা দেখে মনে হয়েছে ও এই মুহূর্তে বিশ্বের সেরা টি-২০ ব্যাটার। এটা আমার ব্যক্তিগত মত। ও ৩৬০ ডিগ্রি স্কোর করতে পারে। বোলারদের পক্ষে ওকে আটকে রাখা অত্যন্ত কঠিন। ও প্রতিটি বল আলাদা করে ফোকাস করে। ভাল শট নেয়। কিছু কিছু সময়ে ভাগ্যের সহায়তাও পায়। ও নিশ্চিত ভাবে এমন একজন ক্রিকেটার, যার খেলা আমি বিগত কয়েক মাস চুটিয়ে উপভোগ করেছি। ও নিশ্চিত ভাবেই ভাল ক্রিকেট খেলছে।' পার্নেল ভারতীয় বোলারদের প্রশংসা করেই বলেছেন যে, দ্বিতীয় ম্যাচ দল ঘুরে দাঁড়াবে। পার্নেলের সংযোজন, 'প্রথম ম্যাচে টি-২০ উইকেট ছিল না। এটা একটা কারণ। কিন্তু ভারত দারুণ বল করেছে। কিন্তু আমাদের ব্যাটারারও বিগত কয়েক বছর বিশ্বমানের খেলেছে। ফলে আতঙ্কের কিছু নেই। তবে আবারও বলব যে, ভারতীয় সিমাররা সত্যিই ভাল বল করেছে। আমাদের দ্বিতীয় ম্যাচে কাউন্টার করতে হবে।' 

আরও পড়ুন: Women's Asia Cup, INDW vs SLW : জেমিমার ব্যাট, দীপ্তির বলে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের বড় জয়

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

বিগত কয়েক মাস অপ্রতিরোধ্য মেজাজে ব্যাট করছেন সূর্য। নীল জার্সিতে টি-২০ ক্রিকেটে আপন ছন্দে এগিয়ে চলেছেন ভারতের 'মিস্টার ৩৬০'। গৌতম গম্ভীরের মতো প্রাক্তনরা বলেছেন যে, সূর্যর তিনে ব্যাট করা উচিত। যদিও সূর্য বলছেন এক ধাপ নামতেই তিনি পছন্দ করবেন। সম্প্রতি তিনি জানিয়েছেন, 'এটা অসাধারণ এক যাত্রা এখনও পর্যন্ত। এখনও আমি কঠোর পরিশ্রম করে চলেছি। সত্যি বলতে সব জায়গায় ব্যাট করাই উপভোগ করেছি। তবে চার নম্বর জায়গা আমার জন্য আদর্শ। এখানে ব্যাট করলে আমি নিজের খেলা নিয়ন্ত্রণ করতে পারি। যখন চাপ বেশি থাকে তখন খেলাটা উপভোগ করি বেশি। অস্ট্রেলিয়াতে টি-২০ বিশ্বকাপে আমাদের চ্যালেঞ্জ হবে শট নির্বাচন। সেক্ষেত্রে আমাদের স্মার্ট হতে হবে। বাকি সব কিছু এক।' সূর্যকুমার এর আগেও ব্যাটিংয়ে নিজের পছন্দের জায়গার কথা বলেছেন।' সূর্যর সংযোজন, 'সব জায়গায় ব্যাট করতে ভালবেসেছি আমি। সে এক, তিন, চার বা পাঁচ। তবে চার আমার জন্য ভাল জায়গা। সাত থেকে পনেরো নম্বর ওভারে ব্যাট করতে পছন্দ করি। তখন খুব পজিটিভ থাকি।' সূর্যর ব্যাটের দিকে যে গুয়াহাটিতেও চোখ থাকবে, তা আর বলার অপেক্ষা রাখে না।
 
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.