Syed Mushtaq Ali Trophy 2022: জঘন্য বোলিং, ১৯৯ করেও কোয়ার্টার ফাইনালে হিমাচলের কাছে হেরে বিদায় নিল বাংলা

Syed Mushtaq Ali Trophy 2022: প্রথমে ব্যাট করে ১৯৯ রান তুললেও দুই ওপেনার অভিমন্যু ও রণজ্যোত সিং খাইড়া বড় রান পাননি। তিন নম্বরে নেমে ব্যর্থ সুদীপ ঘরামি। তিনি ৭ রান করে সাজঘরে ফেরেন। করণ লাল আউট ২১ রানে। 

Updated By: Nov 1, 2022, 07:21 PM IST
Syed Mushtaq Ali Trophy 2022: জঘন্য বোলিং, ১৯৯ করেও কোয়ার্টার ফাইনালে হিমাচলের কাছে হেরে বিদায় নিল বাংলা
রুদ্ধশ্বাস জয়ের পর হিমাচল প্রদেশের ক্রিকেটারদের উল্লাস।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একের পর এক মরসুম বদলে যায়। বদলে যায় সাপোর্ট স্টাফ। নেতৃত্বেও আসে বদল। জলের মতো টাকা খরচ করে সিএবি (CAB)। তবে বাংলা ক্রিকেট দলের (Bengal) পারফরম্যান্সের চালচিত্রের বদল হয় না। চলতি সৈয়দ মুস্তাক আলি ট্রফির (Syed Mushtaq Ali Trophy 2022) লিগ পর্ব দাপটের সঙ্গে খেললেও, নক-আউটে চাপ বাড়তেই বেলুনের মতো চুপসে গেল বঙ্গ ব্রিগেড। কোয়ার্টার ফাইনাল থেকেই এবার বিদায় নিল লক্ষ্মী রতন শুক্লার (Laxmi Ratan Shukla) ছেলেরা। তাও আবার ঘরের মাঠে নিজেদের মেলে ধরতে ব্যর্থ অভিমন্যু ঈশ্বরনের (Abhimanyu Easwaran) দল। ফলে জলে গেল শাহবাজ আহমেদের (Shahbaz Ahmed) লড়াকু ইনিংস। সল্টলেকের 22 ইয়ার্ডসের মাঠে এই লজ্জাজনক হারের সাক্ষী থাকলেন নতুন সিএবি সভাপতি (CAB President) স্নেহাশিস গঙ্গোপাধ্যায় (Snehasish Ganguly) ও অন্যতম যুগ্ম সচিব দেবব্রত দাস।  

শেষ আটের ম্যাচে মঙ্গলবার হিমাচল প্রদেশের বিরুদ্ধে চার উইকেটে হেরে গেল বাংলা। শাহবাজের দুরন্ত অর্ধশতরানে ভর করে প্রথমে ব্যাট করে ১৯৯ রান তুললেও, ম্যাচের শেষ বলে হারতে হল বাংলাকে। ৫৯ রানের ইনিংস খেলার পাশাপাশি বল হাতে এক উইকেটও নেন শাহবাজ। তবে আকাশ বশিষ্ঠ ও নিখিল গাংটার অর্ধশতরানে ভর করে জয় পেল হিমাচল। কাঁওয়ার অভিনয়ও হিমাচলের হয়ে দারুণ পারফর্ম করেন। ৪৭ রানে ৪ উইকেট নেন। 

  

প্রথমে ব্যাট করে ১৯৯ রান তুললেও দুই ওপেনার অভিমন্যু ও রণজ্যোত সিং খাইড়া বড় রান পাননি। তিন নম্বরে নেমে ব্যর্থ সুদীপ ঘরামি। তিনি ৭ রান করে সাজঘরে ফেরেন। করণ লাল আউট ২১ রানে। ফলে ১৪তম ওভারের মধ্যে ৯২ রানে ৪ উইকেট হারায় বাংলা। সেখান থেকে বাংলাকে ১৯৯ রানে পৌঁছে দেন শাহবাজ এবং ঋত্বিক রায়চৌধুরি। ৩২ বলে ৫৯ রান করেন শাহবাজ়। মারলেন ৪টি চার ও ৪টি ছক্কা। ৪টি ছক্কা ও ১টি চারের সাহায্যে ঋত্বিক ১১ বলে ৩২ রানে অপরাজিত থাকেন। শেষ দিকে উইকেটকিপার অগ্নিভ পান করেন ১০ বলে ২৮ রান। মারলেন ২টি চার ও ৩টি ছক্কা।  

আরও পড়ুন: IND vs BAN, ICC T20 World Cup 2022: কার্তিক কি ফিট? পন্থের সুযোগ আসবে? অকপট রাহুল দ্রাবিড়

আরও পড়ুন: Mohammedan Sporting, CFL 2022: ইমামি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে 'মিনি ডার্বি' ড্র হলেও ফের কলকাতা লিগ মহামেডানের

তবে হাতে ২০০ রানের পুঁজি নিয়েও বাংলার বোলাররা ম্যাচ জেতাতে পারলেন না। গত মরসুমে রঞ্জিতে বাংলার বড় ভরসা ছিল পেস আক্রমণ। কিন্তু এ দিন মুকেশ কুমার ৪ ওভারে ৪০ রান দেন, রবি কুমার দেন ৩ ওভারে ২৯ রান এবং আকাশ দীপ ৩ ওভারে ৪৪ রান দেন। পেসাররাই শুধু নন, রান দেন স্পিনাররাও। শাহবাজ ৪ ওভারে ৩৭ রান দিয়ে নিলেন ১ উইকেট। প্রদীপ্ত প্রামাণিক ২ ওভারে ১৯ রান দেন। তাদের হয়ে আকাশ বশিষ্ঠ ৭৬ রান করেন। ৫০ রান করেন নিখিল গাংটা। বিপক্ষের অধিনায়ক ঋষি ধাওয়ান ৩ বলে ৯ রানে অপরাজিত থেকে হিমাচলকে সেমি ফাইনালে তুলে দেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.