Rishabh Pant | IND vs ENG: ঋষভকেই চাই শাস্ত্রীর! প্রাক্তনের সঙ্গে কি একমত দ্রাবিড়? বড় কথা বলে দিলেন 'দ্য ওয়াল'

সেমি ফাইনালে ঋষভ পন্থকেই দলে চাইছেন রবি শাস্ত্রী। যুক্তি দিয়ে তিনি তাঁর দাবির কথা জানিয়েও দিয়েছেন। তবে ভারতের বর্তমান কোচ রাহুল দ্রাবিড় বলে দিলেন যে, ঋষভকে নিয়ে কী ভাবছেন তিনি!

Updated By: Nov 6, 2022, 08:00 PM IST
Rishabh Pant | IND vs ENG: ঋষভকেই চাই শাস্ত্রীর! প্রাক্তনের সঙ্গে কি একমত দ্রাবিড়? বড় কথা বলে দিলেন 'দ্য ওয়াল'
ঋষভকে নিয়ে কী ভাবছেন টিম ইন্ডিয়া!

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: অবশেষে টি-২০ বিশ্বকাপে (T20 World Cup 2022) প্রথম একাদশে আসার সুযোগ পেয়েছেন ঋষভ পন্থ (Rishabh Pant)। জিম্বাবোয়ের বিরুদ্ধে সুপার টুয়েলভের ম্যাচে দীনেশ কার্তিকের (Dinesh Karthik) জায়গায় ঋষভকে খেলান রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) টিম ম্যানেজমেন্ট। জিম্বাবোয়ের বিরুদ্ধে মাঠে নামার আগেই সেমিফাইনালের কনফার্মড টিকিট কেটে ফেলেছিলেন রোহিত শর্মারা (Rohit Sharma)। রবিবার মেলবোর্নে কার্যত নিয়মরক্ষার ম্যাচেই জিম্বাবোয়েকে (Zimbabwe) গুঁড়িয়ে দিয়েছে টিম ইন্ডিয়া (Team India)। যদিও পন্থ ব্যাট হাতে ছাপ রাখতে পারেননি। পাঁচে ব্যাট করতে নেমে পাঁচ বলে তিন রান করে আউট হয়ে যান তিনি। 

আগামী বৃহস্পতিবার, ১০ নভেম্বর ইংল্যান্ডের  বিরুদ্ধে সেমি ফাইনাল খেলবে ভারত। ইংরেজদের হারালেই ফাইনালে চলে যাবে ভারত। অ্যাডিলেডে উইকেটের পিছনে পন্থকেই চাইছেন ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। তাঁর যুক্তি অ্যাডিলেডে স্কোয়ার অফ দ্য উইকেট ছোট। পন্থ মিডল অফ দ্য উইকেটে ভালো খেলেন। ফলে পন্থই শাস্ত্রীর চয়েস। পাশাপাশি ইংরেজদের বিরুদ্ধে ঋষভের ট্র্যাকরেকর্ডও ভালো বলেও জানিয়েছেন শাস্ত্রী। এদিন ম্যাচের পর দ্রাবিড় সাংবাদিক বৈঠকে জানিয়ে দিলেন যে, তাঁদের পন্থকে নিয়ে ঠিক কী ভাবনা!

আরও পড়ুনSuryakumar Yadav, IND vs ZIM: উত্তাপ ছড়ানো সূর্যের ব্যাটিং দেখা চোখের শান্তি, জানিয়ে দিলেন রাহুল দ্রাবিড়

এদিন দ্রাবিড় বলেন, 'আমরা কখনই ঋষভের ওপর থেকে আত্মবিশ্বাস হারাইনি। শুধু ঋভষ কেন, দলের ১৫ জনের ওপরেই আমাদের একই রকম আস্থা। কিন্তু মাত্র ১১ জনই খেলতে পারে এক সঙ্গে। কে খেলবে, আর কে খেলবে না, সেটা নির্ভর করে দলের কম্বিনেশনের ওপর। বিশ্বকাপের দলে যারাই রয়েছে, তাদের ওপর আমাদের আত্মবিশ্বাস রয়েছে। তাদেরকে যে কোনও সময় দলে ডাকা হতে পারে। যেহেতু ১১ জনই খেলতে পারে, সেহেতু কাউকে না কাউকে বাদ দিতেই হয়। ঋষভ কিন্তু নেটে প্রচুর ব্যাট করছে। ভালো শট নিচ্ছে। উইকেটকিপিং প্র্যাক্টিসও করছে। ও নিজেকে তৈরি রাখছে।'

ঋষভের এদিনের খেলার প্রসঙ্গে দ্রাবিড় বলেন, 'ঋষভকে আমরা আজ সুযোগ দিয়েছিলাম। কিন্তু কাজ করেনি। এই নিয়ে একদমই ভাবিত নই আমি। আমার মনে হয় ও ঠিক সিদ্ধান্তই নিয়েছে। ওর ভূমিকাই হচ্ছে বাঁ-হাতি স্পিনারদের আক্রমণ করা। ও সেটাই করতে গিয়েছিল। কিছু সময় কাজে লাগে, কিছু সময় লাগে না। একটি ম্যাচের ভিত্তিতে আমরা কোনও প্লেয়ারেরই বিচার করি না। আমরা দেখি তাঁর কী দক্ষতা রয়েছে। কী আমাদের প্রয়োজন। অনেক কিছু বিষয় জড়িয়ে থাকে কোনও সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে।' সেমিতে ঋষভকে দেখা যাবে কি যাবে না, সেই ব্যাপারে কোনও মন্তব্য করেননি দ্রাবিড়। 'দ্য ওয়াল' সুকৌশলে বুঝিয়ে দিয়েছেন যে, প্রতিপক্ষের বোলারদের বুঝেই হয় দলের রণনীতি। আক্রমণাত্নক ব্যাটারের প্রয়োজন হলে, ঋষভের কথা দল ভাবলেও ভাবতে পারে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.