মাত্র ৮ ম্যাচ খেলা শ্রীরামের কথা শুনলেন অজি বোলাররা?

পুনেতে প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার কাছে ৩৩৩ রানে হারতে হয়েছে বিরাট কোহলির ভারতকে। ম্যাচের দুই ইনিংস মিলিয়ে ৭০ রান দিয়ে একাই এক ডজন উইকেট তুলে নিয়েছেন তরুণ অজি স্পিনার ও'কিফ। আর ও'কিফ তাঁর এই দুর্দান্ত পারফরম্যান্সের জন্য কৃতিত্ব দিচ্ছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার শ্রীরামকে।কিন্তু শ্রীরাম তো নিজেই ভারতীয় দলের হয়ে মাত্র আটটি আন্তর্জাতিক ম্যাচে খেলেছেন। সেই অর্থে তাঁকে কেউ সেভাবে চেনে না। এরকম কারও কথা অজি বোলাররা এত মন দিয়ে শুনলো?

Updated By: Feb 28, 2017, 01:05 PM IST
 মাত্র ৮ ম্যাচ খেলা শ্রীরামের কথা শুনলেন অজি বোলাররা?

ওয়েব ডেস্ক: পুনেতে প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার কাছে ৩৩৩ রানে হারতে হয়েছে বিরাট কোহলির ভারতকে। ম্যাচের দুই ইনিংস মিলিয়ে ৭০ রান দিয়ে একাই এক ডজন উইকেট তুলে নিয়েছেন তরুণ অজি স্পিনার ও'কিফ। আর ও'কিফ তাঁর এই দুর্দান্ত পারফরম্যান্সের জন্য কৃতিত্ব দিচ্ছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার শ্রীরামকে।কিন্তু শ্রীরাম তো নিজেই ভারতীয় দলের হয়ে মাত্র আটটি আন্তর্জাতিক ম্যাচে খেলেছেন। সেই অর্থে তাঁকে কেউ সেভাবে চেনে না। এরকম কারও কথা অজি বোলাররা এত মন দিয়ে শুনলো?

আরও পড়ুন ও'কিফকে এক ডজন উইকেট পেতে দেখে কী বললেন হরভজন সিং?

এই সব প্রশ্নের উত্তর দিয়েছেন শ্রীরাম। বলেছেন, 'নামে কী আসে যায়? বড় নাম তো আর কথা বলে না। কথা বলি আমি। আমরা। আমি কথা বললাম। ওরা শুনলো। আমি আর একটু বেশি কথা বললাম। ওদের ভালো লাগলো। ওরা আরও মন দিয়ে শুনলো। আসলে এই অস্ট্রেলিয়া দলের সকলেরই শেখার মানসিকতা আছে। ওরা মন দিয়ে শুনেছে। তারই ফল পেয়েছে। আর বড় নাম নয়, ভালো কথা বলাটা রপ্ত করাটা জরুরি।' ও'কিফের বোলিংয়ে কী পরিবর্তন এনে দিয়েছেন তিনি? এই প্রশ্ন করা হলে শ্রীরাম বলেন, 'ওর বোলিংয়ের কোনও কিছুই আমাকে পরিবর্তন করতে হয়নি। বরং, বলা ভালো, ওকে নতুন কিছু আয়ত্ব করতে শিখিয়েছিলাম শুধু। আর শুধু ও'কিফ কেন? সবাই কথা শুনেছে। নেটে পরিশ্রম করেছে। আর ম্যাচে নিজেদের উজাড় করে দিয়েছে। তারই ফল পাচ্ছে।'

আরও পড়ুন  বিশ্বকাপের মিক্সড ডাবলস দশ মিটার এয়ার পিস্তল ইভেন্টে বিশ্বসেরা জিতু রাই, হিনা