Hurricane Beryl | Team India: বার্বাডোজে ভয়ংকর প্রলয়, ঘণ্টায় ১৩০ মাইল বেগে ঘূর্ণিঝড়, আটকে ভুবনজয়ীরা!

Team India Stuck In Barbados Due To Hurricane Beryl: রোহিতদের দেশে ফেরা হচ্ছে না! প্রকৃতিই রোহিতদের আটকে দিল বার্বাডোজে।  

Updated By: Jul 1, 2024, 06:54 PM IST
Hurricane Beryl | Team India: বার্বাডোজে ভয়ংকর প্রলয়, ঘণ্টায় ১৩০ মাইল বেগে ঘূর্ণিঝড়, আটকে ভুবনজয়ীরা!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১৭ বছর পর টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2024) জিতেছে ভারত! সেলিব্রেশনের হ্য়াংওভার কাটতে না কাটতেই ভারতীয় দলে জাঁকিয়ে বসেছে আতঙ্কের ভাইরাস। দেশে ফেরা নিয়ে রীতিমতো শঙ্কিত টিম ইন্ডিয়া (Team India)। গত শনিবার বার্বাডোজের কেনসিংটন ওভালে ভারত বিশ্বকাপের ফাইনাল খেলেছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে (India vs South Africa, T20 World Cup 2024)। আর এই বার্বাডোজই এখন ত্রাসের আরেক নাম। সেখানে ধেয়ে এসেছে ভয়ংকর প্রলয়! ঘূর্ণিঝড় বেরিল (Hurricane Beryl) বাড়ি ফিরতে দিল না বিরাট কোহলিদের। 

আরও পড়ুন:'আমার হৃৎস্পন্দন...' ফাইনালে কেঁপেছিলেন 'ক্যাপ্টেন কুল'! ধোনিও এবার লিখলেন

ঘণ্টায় ১৩০ মাইল বেগে 'অত্যন্ত বিপজ্জনক' হারিকেন তাণ্ডব করেছে দ্বীপপুঞ্জের দেশে। ফলে বন্ধ করে দেওয়া হয়েছে বার্বাডোজের সব বিমানবন্দর। কোনও বিমান না থাকায় বার্বাডোজ থেকে ভারতে আসা হয়নি টিমের। ব্রিজটাউন থেকে প্রথমে নিউইয়র্ক। তারপর সেখান থেকে দুবাই হয়ে নয়াদিল্লি। এই ছিল ভারতের দেশে ফেরার পরিকল্পনা। কিন্তু সেই পরিকল্পনা পুরোপুরি ভেস্তে গিয়েছে। 

ঘূর্ণিঝড়ের সতর্কতা থাকায়চার্টাড ফ্লাইটে চেপে বার্বাডোজ থেকে সরাসরি দিল্লি যাওয়ার পরিকল্পনা করেছিল বিসিসিআই। স্কোয়াডের খেলোয়াড়, তাঁদের পরিবার, কোচিং স্টাফ, কর্মকর্তা মিলিয়ে সংখ্যা ৭০ জনের মতো। সমস্য়া হচ্ছে যে, এত বড় বিমান বার্বাডোজে নেই। বিসিসিআই তাই যুক্তরাষ্ট্র থেকে অমন বিমান আনার কথা ভেবেছিল। তবে তার জন্য বার্বাডোজের বিমানবন্দর সচল থাকার ব্যাপার ছিল। তাই সেটা আর হয়ে ওঠেনি। 

সংবাদসংস্থা আইএএনএস জানিয়েছে যে, এই মুহূর্তে ভারতীয় দলের সকলেই রয়েছেন বার্বাডোজের হোটেল হিলটনে। সোমবার অর্থাৎ আজ ভারতীয় সময়ে রাত ৮টা ৩০ মিনিটে রোহিতদের দেশে ফেরার জন্য় রওনা দেওয়ার কথা থাকলেও, তা হচ্ছে না। মনে করা হচ্ছে আরও ৩৬ থেকে ৪৮ ঘণ্টা রোহিতদের থাকতে হতে পারে বার্বোডোজেই। আর তাঁরা যবেই ফিরুন না কেন, ব্রিজটাউন থেকে প্রথমে নিউইয়র্কে আসবেন। তারপর সেখান থেকে দুবাই হয়ে নয়াদিল্লি। তবে দক্ষিণ আফ্রিকা কিন্তু দেশে ফিরে গিয়েছে। তারা বিমানবন্দর বন্ধ হওয়ার আগেই উড়ে গিয়েছিল।

আরও পড়ুন: একসঙ্গেই T20I-কে আলবিদা, রেকর্ডবুকেই থাকবেন 'রোহিরাট'! কী রেখে গেলেন তাঁরা?

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.