চলে গেলেন চারুলতা, ক্রিকেটের আজ মনখারাপ

২০১৯ বিশ্বকাপে এজবাস্টনের গ্যালারিতে ভারত-বাংলাদেশ ম্যাচে ৮৭ বছর বয়সী চারুলতা প্যাটেল ছিলেন মধ্যমণি।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jan 16, 2020, 12:38 PM IST
চলে গেলেন চারুলতা, ক্রিকেটের আজ মনখারাপ

নিজস্ব প্রতিবেদন:  তাঁর ক্রিকেটপ্রেমে মুগ্ধ ভুবন। তিনি চারুলতা প্যাটেল। বিলেতে বিশ্বকাপে  ৮৭ বছরের বৃদ্ধা চারুলতা প্যাটেল যেন মন কেড়ে নিয়েছিলেন গোটা ক্রিকেটবিশ্বের। তিনি বুঝিয়ে দিয়েছেন, ক্রীড়াপ্রেমের হয় না কোনও বয়স। চারুলতাদেবীর ক্রীড়াপ্রেম সত্যিই তুলনাহীন। প্রয়াত বিশ্বকাপের সেই সুপারফ্যান চারুলতা প্যাটেল । বিসিসিআই ও শ্রদ্ধা জানালেন সেই সুপারফ্যানকে।

২০১৯ বিশ্বকাপে এজবাস্টনের গ্যালারিতে ভারত-বাংলাদেশ ম্যাচে ৮৭ বছর বয়সী চারুলতা প্যাটেল ছিলেন মধ্যমণি। হুইল চেয়ারে বসেই ভুভুজেলা মুখে নিয়ে ক্রমাগত টিম ইন্ডিয়াকে উতসাহিত করে চলেছিলেন। বাংলাদেশের বিরুদ্ধে জেতার পর বিরাট, রোহিতরা দেখা করেন চারুলতার সঙ্গে। ক্রিকেটের প্রতি তাঁর ভালবাসা, উত্সাহ দেখে টিম ইন্ডিয়ার প্রতিটি সদস্য অবাক।

জানা যায়,  ১৯৮৩ সালে ভারতীয় দলের বিশ্বকাপ জয়ের সময়ও লর্ডসের গ্যালারিতে ছিলেন চারুলতা। ক্রিকেট বলতে তিনি অজ্ঞান। ভারতীয় দলকে সমর্থন জোগাতে তিনি যে কোনও সময় মাঠে থাকতে রাজি। আর তাঁর কাছে বয়স-টয়স কোনও ফ্যাক্টরই নয়। এ হেন সুপার ফ্যানের প্রয়াণে শোকস্তব্ধ ভারতীয় ক্রিকেট ভক্তরাও। বিসিসিআই-ও শ্রদ্ধার্ঘ্য জানিয়ে টুইট করেছে। সেখানে লিখেছে, টিম ইন্ডিয়ার সুপারফ্যান চারুলতা প্যাটেলজির আমাদের হৃদয়ে থাকবেন। খেতাল প্রতি তাঁর ভালবাসা আমাদের আগামী দিনের অনুপ্রেরণা।

আরও পড়ুন - আইসিসি-র 'স্পিরিট অফ ক্রিকেট' কোহলিকে, বিরাটের প্রশংসায় মহম্মদ আমির

.