বিশ্বকাপে বউয়ের সঙ্গে কলাও চাইলেন বিরাটরা!

কমিটি অব অ্যাডমিনিসট্রেটরস প্রথমে বিরাটদের এই দাবি নস্যাত্ করে দিলেও পরে তা মেনে নিয়েছে বলেই জানা যাচ্ছে... 

Updated By: Oct 30, 2018, 07:13 PM IST
বিশ্বকাপে বউয়ের সঙ্গে কলাও চাইলেন বিরাটরা!

নিজস্ব প্রতিবেদন: বউয়ে হচ্ছিল না, তার সঙ্গে কলাও লাগবে বিরাটদের। এবারের ইংল্যান্ড সফরে গিয়ে না কি কলা খেতে পারেননি ভারতীয় ক্রিকেটাররা। সে কারণে আগামী বছর ইংল্যান্ডে আয়োজিত ক্রিকেট বিশ্বকাপের জন্য কলার বরাদ দিয়ে রাখলেন বিরাট কোহলি, রোহিত শর্মারা।

আরও পড়ুন- লিগামেন্ট ছিঁড়ে মৃত্যুশয্যায় ক্রিকেটার, ১০ লাখ টাকা না পেলে চিকিত্সাই হবে না!

এখানেই শেষ নয়। সূত্রের খবর, বোর্ডের কাছে বিরাটরা দাবি করেছেন একটি সংরক্ষিত রেল কামরাও। সেখানে ক্রিকেটার ছাড়াও তাঁদের স্ত্রীদের থাকার বন্দোবস্ত করে দেওয়ার কথাও বিসিসিআই-কে জানিয়েছেন ভারত অধিনায়ক।

আরও পড়ুন- জাতীয় স্তরের ক্রীড়াবিদ-কে হেনস্থা, অভিযোগ পুলিসি নিষ্ক্রিয়তারও

ইন্ডিয়ান এক্সপ্রেসে প্রকাশিত খবর অনুযায়ী সপ্তাহ দুয়েক আগে হায়দরাবাদে একটি রিভিউ বৈঠকের আয়োজন করেছিল কমিটি অব অ্যাডমিনিসট্রেটরস। সেখানে উপস্থিত ছিলেন দলের অধিনায়ক বিরাট কোহলি, টেস্ট দলের সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানে, ওয়ানডে দলের সহ-অধিনায়ক রোহিত শর্মা, কোচ রবি শাস্ত্রী এবং প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ।

ওই বৈঠকেই বিরাটরা অভিযোগ জানিয়েছেন, ইংল্যান্ড ক্রিকেট বোর্ড তাঁদেরকে পছন্দ অনুযায়ী ফল আহার করাতে পারেননি। যা শুনে কমিটি অব অ্যাডমিনিসট্রেটরস বিসিসিআই-কে ধমক দিয়ে বলে, বোর্ডের উচিত ছিল নিজের টাকা খরচ করে ক্রিকেটারদের জন্য কলার বন্দোবস্ত করে দেওয়া। বিশ্বকাপ মরশুমে যেন এই ভুল আর না হয়, সে দিকে নজর রাখার কথাই বলা হয়েছে ওই বৈঠকে।

(দক্ষিণ আফ্রিকা সফরে বিরাটের সঙ্গে অনুষ্কা)

তাছাড়াও, ইংল্যান্ডে ভারতীয় ক্রিকেটারদের জন্য আলাদা হোটেলের বন্দোবস্ত করে দেওয়ারও আর্জি জানিয়েছেন বিরাটরা। তাঁদের বক্তব্য, ভারতীয় ক্রিকেটারদের তেমন হোটেলেই রাখা হোক, যেখানে জিম রয়েছে। এছাড়াও প্রোটোকল শিথিল করে হোটেলে স্ত্রীদের রাখার অনুমতিও চেয়েছেন তাঁরা।

কমিটি অব অ্যাডমিনিসট্রেটরস প্রথমে বিরাটদের এই দাবি নস্যাত্ করে দিলেও পরে তা মেনে নিয়েছে বলেই জানা যাচ্ছে। বিসিসিআই সূত্রের খবর, ক্রিকেটারদের সঙ্গে স্ত্রীদের রাখার ব্যাপারে নিরাপত্তার বিষয়টি নিয়েই বেশি চিন্তা ছিল সিওএ-র। পরে বিরাটদের এই দাবি মেনে নেওয়া হলেও কমিটি অব অ্যাডমিনিসট্রেটরস পরিষ্কার জানিয়ে দেয়, সফররত অবস্থায় যদি কোনও বিপদ হয় তাহলে তার দায় নেবে না সিওএ। কোনও দায়িত্ব থাকবে না বিসিসিআই-এরও। ক্রিকেটারদের তাঁদের নিজের দায়িত্বেই স্ত্রীকে নিয়ে ট্র্যাভেল করতে হবে। তবে অস্ট্রেলিয়া সফরে ক্রিকেটারদের স্ত্রীদের জন্য আলাদা বাসের বন্দোবস্ত করবে বোর্ড। সেই বাসে করেই যাতায়াত করতে হবে অনুষ্কা শর্মা, ঋতিকাদের।