The Ashes: নেই Ben Stokes, ফিরলেন Stuart Broad, কেমন হল অ্যাশেজের ইংল্যান্ড দল?

অস্ট্রেলিয়া সফরে শক্তিশালী দল পাঠাচ্ছে ইংল্যান্ড।   

Updated By: Oct 10, 2021, 08:52 PM IST
The Ashes: নেই Ben Stokes, ফিরলেন Stuart Broad, কেমন হল অ্যাশেজের ইংল্যান্ড দল?
শক্তিশালী দল নিয়ে অ্যাশেজে নামছে জো রুটের ইংল্যান্ড। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: শেষ পর্যন্ত অনেক টালবাহানার পর আসন্ন অ্যাশেজ (The Ashes) সিরিজের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করল ইসিবি (ECB)। জো রুটের (Joe Root) নেতৃত্বে রবিবার দল ঘোষণা করা হয়েছে। প্রত্যাশামতোই এই দলে নেই তারকা অলরাউন্ডার বেন স্টোকস (Ben Stokes)। জফ্রা আর্চার এখনও পুরো ফিট নন। তাই তাঁকেও এই দলে রাখা হয়নি।  

অস্ট্রেলিয়ার নিভৃতবাস নীতি নিয়ে সোচ্চার ছিলেন অধিনয়ক জো রুট ও তাঁর দলের অন্যতম ক্রিকেটার জস বাটলার। বাটলার তো আবার হুমকি দিয়ে জানিয়েছিলেন পরিবার সঙ্গে না থাকলে তিনি অস্ট্রেলিয়াগামী বিমানে উঠবেন না। তবে তাঁকেও ১৭ জনের দলে রেখেছে ইসিবি। এ দিকে চোট সারিয়ে দলে ফিরলেন অভিজ্ঞ জোরে বোলার স্টুয়ার্ট ব্রড (Ben Stokes)। ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ চলার সময় চোট পেয়েছিলেন ব্রড। ওপেনার হাসিব হামিদ অ্যাশেজের দলে নিজের জায়গা ধরে রেখেছেন।

আরও পড়ুন: IPL 2021: প্লে-অফের আগেই কেন KKR ছাড়লেন Shakib Al Hasan?

 

২০১৯ সালে ইংল্যান্ডে আয়োজিত অ্যাশেজ ২-২ ফলাফলে অমীমাংসিত ভাবে শেষ হয়েছিল। এ বার পাঁচ টেস্টের সিরিজ শুরু হচ্ছে ব্রিসবেনে। আগামী ৮ ডিসেম্বর থেকে শুরু হবে প্রথম টেস্ট। ১৬ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। বরাবরের মতো এ বারও 'বক্সিং ডে' টেস্ট মেলবোর্নে আয়োজিত হবে। চতুর্থ ও পঞ্চম টেস্ট সিডনি ও পারথে খেলবে দুই দল।  

ইংল্যান্ডের দল: জো রুট (অধিনায়ক), হাসিব হামিদ, রোরি বার্নস, জ্যাক ক্রাউলি, জস বাটলার (উইকেটকিপার), অলি পোপ, দাউইদ মালান,  জনি বেয়ারস্টো (উইকেটকিপার), ড্যান লরেন্স, অলি রবিনসন, ক্রিস ওকস, ক্রেগ ওভারটন, ডমিনিক বেস, জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড, মার্ক উড, জ্যাক লিচ।

অ্যাশেজের সূচি:-
প্রথম টেস্ট: ৮-১২ ডিসেম্বর (ব্রিসবেন)
দ্বিতীয় টেস্ট: ১৬-২০ ডিসেম্বর (অ্যাডিলেড)
তৃতীয় টেস্ট: ২৬-৩০ ডিসেম্বর (মেলবোর্ন)
চতুর্থ টেস্ট: ৫-৯ জানুয়ারি (সিডনি)
পঞ্চম টেস্ট: ১৪-১৮ জানুয়ারি (পারথ)

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)