The Ashes: শতরান করে অস্ট্রেলিয়ার মান বাঁচালেন কোভিড যোদ্ধা Travis Head

ফের একবার জাত চেনালেন ট্রাভিস হেড।

Updated By: Jan 14, 2022, 10:55 PM IST
The Ashes: শতরান করে অস্ট্রেলিয়ার মান বাঁচালেন কোভিড যোদ্ধা Travis Head
শতরানের পর ট্রাভিস হেডের সেলিব্রেশন। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: করোনা (Covid 19) আক্রান্ত হওয়ার জন্য চলতি অ্যাশেজের (The Ashes) চতুর্থ টেস্ট খেলতে পারেননি। কিন্তু তাতে কি! কোভিড যুদ্ধ জেতার পর মাঠে ফিরে আরও একবার বাইশ গজের যুদ্ধেও জিতলেন ট্রাভিস হেড (Travis Head)। তাঁর শতরানের জন্যই দিন-রাতের টেস্টে এই মুহূর্তে ভাল জায়গায় অস্ট্রেলিয়া (Australia)।

১২ রানে তিন উইকেট হারিয়ে অজিরা যখন বেশ চাপে তখন ক্রিজে আসেন ফর্মে থাকা এই বাঁহাতি ব্যাটার। ১১৩ বলে মারমুখী ১০১ রানের সুবাদে প্রথম দিনের শেষে ভাল জায়গায় অজিরা। দিন-রাতের টেস্টে প্রথম দিনের শেষে অস্ট্রেলিয়ার স্কোর ২৪১/৬। তাঁকে যোগ্য সঙ্গত দেন মার্নাস লাবুশানে (৪৪) ও ক্যামেরন গ্রিন (৭৪)।

হোবার্টের পঞ্চম টেস্টে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন জো রুট। গোলাপি বল হাতে নিয়ে প্রাথমিক ধাক্কাও দিয়েছিলেন অলি রবিনসন- স্টুয়ার্ট ব্রডরা। ওপেনার ডেভিড ওয়ার্নার কোনও রানই করতে পারেননি। আগের ম্যাচে দুই ইনিংসেই শতরান করা উসমান খোয়াজা ৬ রানে আউট হন। খালি হাতে ফিরে যান স্টিভ স্মিথও।

আরও পড়ুন: SAvsIND: Cheteshwar Pujara, Ajinkya Rahane-র ভবিষ্যৎ নির্বাচকদের হাতে ঠেলে দিলেন Virat Kohli!

আরও পড়ুন: SAvsIND: সিরিজ হারতেই স্টাম্প মাইক ইস্যুতে ব্যাকফুটে Virat Kohli, কিন্তু কেন?

তবে দমে না গিয়ে প্রথম লড়াইটা শুরু করেন লাবুশানে এবং হেড। চতুর্থ উইকেটে ৭১ রানের জুটি গড়েন তাঁরা। লাবুশানেকে দুরন্ত বলে বোল্ড করেন ব্রড।

এরপর তাঁকে সঙ্গ দেন গ্রিন। ১০৯ বলে ৭৪ রান করেন তিনি। কিন্তু দিনের শেষে বৃষ্টির জন্য খেলা বন্ধ হওয়ার আগে এই দুই ব্যাটারকেই ফিরিয়ে দিয়েছে ইংল্যান্ড। ক্রিজে রয়েছেন অ্যালেক্স ক্যারি এবং মিচেল স্টার্ক। ৫৯.৩ ওভারে ৬ উইকেটে ২৪১ রান তুলেছে অস্ট্রেলিয়া।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)