SAvsIND: Cheteshwar Pujara, Ajinkya Rahane-র ভবিষ্যৎ নির্বাচকদের হাতে ঠেলে দিলেন Virat Kohli!

‘পুরানে’ চেতেশ্বর পূজারা ও অজিঙ্কা রাহানের ভবিষ্যৎ অন্ধকারে!

Updated By: Jan 14, 2022, 10:19 PM IST
SAvsIND: Cheteshwar Pujara, Ajinkya Rahane-র ভবিষ্যৎ নির্বাচকদের হাতে ঠেলে দিলেন Virat Kohli!
ব্যর্থ পূজারা ও রাহানের হয়ে সাংবাদিক সম্মেলনে ইতিবাচক কথা বললেন বিরাট কোহলি।

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে টেস্ট সিরিজ হারের জন্য যে মিডল অর্ডারের ব্যর্থতা দায়ী এটা স্কুলে যাওয়া বাচ্চা ছেলেও জানে। টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli ) পরিস্থিতি আরও ভাল জানেন। তিনি জানেন যে দুই সিনিয়র চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) ও অজিঙ্কা রাহানে (Cheteshwar Pujara) ধারাবাহিক ভাবে ব্যর্থ হওয়ার জন্যই নতুন বছর জোড়া টেস্ট হার হজম করতে হল। তাই দুজনের ভবিষ্যৎই প্রশ্নের মুখে। তবুও দুই সতীর্থকে ছেঁটে ফেলার ব্যাপারটা জাতীয় নির্বাচকদের দিকেই ঠেলে দিলেন সুচতুর কোহলি।  

খেলার শেষে ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে এই প্রসঙ্গ উঠলেই কোহলি বলেন, “আমাদের ব্যাট হাতে আরও কার্যকরী হতে হবে। দায়িত্ব এড়ানোর কোনও প্রশ্নই নেই। তবে দুই ক্রিকেটারকে বাদ দেওয়ার প্রসঙ্গে বলতে পারি, এখানে বসে ভবিষ্যতে কী হবে তা নিয়ে কথা বলতে রাজি নই। আমার সঙ্গে আলোচনা করেও কোনও লাভ নেই। আপনারা নির্বাচকদের সঙ্গে কথা বলতে পারেন এবং ওদের মনে কী চলছে সেটা জানতে পারেন। দল নির্বাচন আমার কাজ নয়।“

কেপটাউন টেস্টের দুই ইনিংসেই ওঁরা ফের ব্যর্থ। লতি সিরিজের ছয় ইনিংসে রাহানে মাত্র ১৩৬ রান করেছেন। সর্বোচ্চ গত টেস্টের দ্বিতীয় ইনিংসে ৫৮ রান। গত ছয় ইনিংসে পূজারার ব্যাট থেকে এসেছে ১২৪ রান। তিনিও ওয়ান্ডারার্স টেস্টের দ্বিতীয় ইনিংসে করেছিলেন ৫৩ রান। তবে কেপটাউনের দুই ইনিংসে একেবারেই মেলে ধরতে পারেননি পূজারা (৪৩, ৯) ও রাহানে (৯, ১)। তাই সুনীল গাভাসকর পর্যন্ত মনে করেন শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজে এই অভিজ্ঞ ব্যাটারকে দেখা যাবে না।

আরও পড়ুন: SAvsIND: সিরিজ হারতেই স্টাম্প মাইক ইস্যুতে ব্যাকফুটে Virat Kohli, কিন্তু কেন?

আরও পড়ুন: SAvsIND: সিরিজ খুইয়ে কোন পুরনো রেকর্ড বাজালেন Virat Kohli?

তবে কোহলি কিন্তু তাঁর দুই সতীর্থের পাশেই দাঁড়ালেন। তিনি যোগ করেছেন, “আগেও বলেছি, আবার বলব, পুজারা এবং রাহানেকে এত দিন সমর্থন করে এসেছি কারণ, গত কয়েক বছরে ওরা যে অবদান রেখেছে সেটা অসামান্য। কঠিন পরিস্থিতিতে দলের জন্য রান করেছে। দ্বিতীয় টেস্টেই সেটা আপনারা দেখতে পেয়েছেন। ওদের জুটি আমাদের লড়াই করার মতো অবস্থায় নিয়ে গিয়েছিল। এমন একটা স্কোর হয়েছিল যেখানে আমরা লড়াই দেওয়ার চেষ্টা করেছি। দলের সদস্য হিসেবে এই ধরনের পারফরম্যান্সই আমি পছন্দ করি। নির্বাচকদের মনে যা আছে এবং ওরা যেটা ঠিক করবেন সেটাই করবেন। এখানে বসে আমার কিছু বলার মতো ক্ষমতা নেই।“

আগামী ২৫ ফেব্রুয়ারি থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে শুরু হবে দুই টেস্টের সিরিজ। ঘরের মাঠের দুই টেস্টে ‘পুরানে’ হয়ে যাওয়া দুই অভিজ্ঞ সুযোগ পান কিনা এখন সেই দিকেই সবার নজর রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)