ফের করোনার গ্রাসে Australia Open, থমকে গেল যাবতীয় প্রস্তুতি

খেলোয়াড়দের কোয়ারান্টিন ও প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ দেওয়ার জন্য ইতিমধ্যেই তিন সপ্তাহ পিছিয়ে গেছে অস্ট্রেলিয়া ওপেন।

Updated By: Feb 4, 2021, 11:28 AM IST
ফের করোনার গ্রাসে Australia Open, থমকে গেল যাবতীয় প্রস্তুতি

 নিজস্ব প্রতিবেদন: ফের করোনার হানা অস্ট্রেলিয়ান ওপেনে (Australia Open)। আগামী সোমবার থেকে শুরু হতে চলেছে বহু প্রতিক্ষীত এই টেনিস টুর্নামেন্ট (Tennis tournament)। করোনা পরবর্তীকালে এটিই প্রথম বড় Tennis-এর আসর বসতে চলেছে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছিল যাবতীয় প্রস্তুতি, খেলোয়াড়রা নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচও খেলতে শুরু করে দিয়েছিলেন। কিন্তু আপাতত তা সবই থমকে গেছে। হোটেলে খেলোয়াড়দের কোয়ারান্টিনের দিকে খেয়াল রাখা এক কর্মী নিজেই করোনার কবলে। সমস্ত খেলোয়াড় ও সাপোর্ট স্টাফদের ফের একবার আইসোলেশনে রাখা হয়েছে। 

Tennis Australia-র কর্তা ক্রেগ টিলে অবশ্য বলেছেন সূচী অনুযায়ীই অস্ট্রেলিয়ান ওপেন শুরু হবে। “আমরা একদমই নিশ্চিত যে Australia Open শুরু হবে। সোমবার দিনই শুচনা হবে এই টুর্নামেন্টের।” তবে একইসঙ্গে তিনি জানান, ঐ হোটেলে থাকা সব খেলোয়াড়দের ও সাপোর্ট স্টাফদের ফের করোনা পরীক্ষা হবে এবং বৃহস্পতিবারের মধ্যেই এই কাজ সম্পূর্ণ করা হবে। 
স্বাস্থ্য আধিকারিকরাও জানিয়েছেন যে খেলোয়াড়রা ও সাপোর্ট স্টাফদের আক্রান্ত হওয়ার সম্ভাবনা প্রায় নেই। তবে করোনা পরীক্ষার পরেই নিশ্চিত হওয়া যাবে। তবে এই ঘটনার কারণে মেলবোর্ন পার্কে পাঁচটি এটিপি ও ডব্লিউটিএ টুর্নামেন্টগুলি স্থগিত ঘোষণা করা হয়েছে। খেলোয়াড়দের কোয়ারান্টিন ও প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ দেওয়ার জন্য ইতিমধ্যেই তিন সপ্তাহ পিছিয়ে গেছে অস্ট্রেলিয়া ওপেন।

.