করোনা পরবর্তী সময়ে ক্লাব ফুটসল চ্যাম্পিয়নশিপ দিয়ে মরশুম শুরু হতে পারে ভারতে!

গত বছরেই ঠিক হয়েছিল যে নতুন মরশুমের শুরুতে হবে ফুটসল চ্যাম্পিয়নশিপ। সেইমতো সব আই লিগ ক্লাব, আইএসএল ক্লাব, আর দ্বিতীয় ডিভিশনের ক্লাবদের চিঠি লেখে ফেডারেশন।

Reported By: সুশোভন মুখোপাধ্যায় | Edited By: সুখেন্দু সরকার | Updated By: Apr 27, 2020, 05:23 PM IST
করোনা পরবর্তী সময়ে ক্লাব ফুটসল চ্যাম্পিয়নশিপ দিয়ে মরশুম শুরু হতে পারে ভারতে!

নিজস্ব প্রতিবেদন:  আই লিগ বা আইএসএল নয়! করোনা পরবর্তী সময়ে ক্লাব ফুটসল চ্যাম্পিয়নশিপ দিয়ে ভারতে ফিরতে পারে ফুটবল। অন্তত সেরকম পরিকল্পনাই করছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন।

পরিস্থিতি স্বাভাবিক হলে অগাস্ট সেপ্টেম্বর মাসে হতে পারে এই চ্যাম্পিয়নশিপ। একটা ভেনুতেই  টুর্নামেন্ট করার ইচ্ছা রয়েছে এআইএফএফ-এর। গত বছরেই ঠিক হয়েছিল যে নতুন মরশুমের শুরুতে হবে ফুটসল চ্যাম্পিয়নশিপ। সেইমতো সব আই লিগ ক্লাব, আইএসএল ক্লাব, আর দ্বিতীয় ডিভিশনের ক্লাবদের চিঠি লেখে ফেডারেশন।

বেঙ্গালুরু এফসি, এফসি গোয়া, ওড়িশা এফসি, কেরালা ব্লাস্টার্সের মতো আইএসএল ক্লাব ফুটসল টুর্নামেন্টে খেলার ব্যাপারে সম্মতি জানায়। তবে কলকাতা থেকে মহমেডান খেলার ব্যাপারে সম্মতি দিলেও,অন্য দুই প্রধান কোনও মতামত এখনও জানায়নি।

ফুটসল টুর্নামেন্টে কোনও বিদেশি ফুটবলার খেলবে না। দলগুলো রিজার্ভ দলের ফুটবলার আর অনূর্ধ্ব ১৮ ফুটবলার দিয়ে এই টুর্নামেন্টে খেলতে পারে। একইসঙ্গে বাইচুং, বিজয়নের মতো তারকাকে খেলিয়েও চমক দিতে পারে দলগুলো। সেক্ষেত্রে টুর্নামেন্ট এক অন্য মাত্রা পাবে। যেহেতু ফুটসল টুর্নামেন্টে কোনও বিদেশি ফুটবলার নেই, তাই ফেডারেশন কর্তারা মনে করছেন জীবনযাত্রা স্বাভাবিক হলে আর ফ্লাইট চালু হয়ে গেলেই এই টুর্নামেন্ট করতে আর কোনও বাধা থাকবে না।

আরও পড়ুন - ইস্টবেঙ্গলের পথে হাঁটছে না মোহনবাগান, চুক্তি মেনেই ফুটবলারদের যাবতীয় টাকা মিটিয়ে দেওয়া হবে!

.