দেখুন ভিডিয়ো: 'গোটা দেশ আজ নাচছে!' Manpreet কে ফোনে বললেন Modi

১৯৮০ সালে সোনা জেতার পর এই প্রথমবার হকিতে পদক পেল ভারত।

Updated By: Aug 5, 2021, 07:32 PM IST
দেখুন ভিডিয়ো: 'গোটা দেশ আজ নাচছে!' Manpreet কে ফোনে বললেন Modi

নিজস্ব প্রতিবেদন: ঐতিহাসিক ব্রোঞ্জ জয়ের পর মাঠেই নরেন্দ্র মোদীর (PM Modi) ফোন পেলেন ভারতীয় হকি দলের অধিনায়ক মনপ্রীত সিং (Manpreet Singh)। ডাগআউটে কোচ গ্রাহাম রেইডকে নিয়ে বসেই মোদির ফোন রিসিভ করেন মনপ্রীত।

ফোনে লাউডস্পিকার অন করে কথা বলেন মনপ্রীত, যাতে বাকিরাও শুনতে পায় প্রধানমন্ত্রীর কথোপকথন। মোদী ফোনে মনপ্রীতকে বলেন, "মনপ্রীত তোমাকে এবং তোমার দলকে আমার অনেক শুভেচ্ছা। দারুণ কাজ করেছ তোমরা। গোটা দেশ আজ নাচছে। আমার হৃদয় ভরে গিয়েছে। গোটা দলকে আমার শুভেচ্ছা জানিও। আগামী ১৫ অগাস্ট আমাদের দেখা হচ্ছে। আমি সবাইকে আমন্ত্রণ জানিয়েছি ওদিন।" 

আরও পড়ুন: Naveen Patnaik: ঐতিহাসিক জয়ের পর দলের সঙ্গে ভিডিও কল ভারতীয় হকির 'নবীন' রূপকারের

এবার অলিম্পিক্সে যাওয়ার আগে থেকে এবং যাওয়ার পরেও মোদী জুড়ে ছিলেন হকি দলের সঙ্গে। এমনকী সেমিফাইনালের ম্যাচ হারার পরেও মোদী ফোন করেন মনপ্রীতকে। সেই কথা মনে করিয়ে দিয়ে গ্রাহাম রেইড বলেন, "সেমিফাইনালের পরের দিন আপনার কথা অত্যন্ত অনুপ্রাণিত করেছিল আমাদের। অসংখ্য ধন্যবাদ জানাই তার জন্য।"

১৯৮০ সালে সোনা জেতার পর এই প্রথমবার হকিতে পদক পেল ভারত। শুরুতে পিছিয়ে গেলেও শেষ পর্যন্ত ঘুরে দাঁড়িয়ে অনন্য জয় তুলে আনে মনপ্রীতের ভারত। এদিন জোড়া গোল করে ম্যাচের নায়ক হয়ে যান সিমরণজিৎ। দলের হয়ে স্কোরশিটে নাম লিখিয়েছেন হার্দিক সিং, হরমনপ্রীত সিং ও রুপিন্দর পাল সিং। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)