২২ গজে বন্ধুত্বের শ্রেষ্ঠ ছবি, ৫ বছর পরেও অটুট

একজন যুবরাজ সিং, অন্যজন সুরেশ রায়না। আইপিএলে দুজন দুজনের প্রতিদ্বন্দ্বী। এমনকি ঘরোয়া ক্রিকেটেও বিপক্ষে থাকেন এই তারকা ক্রিকেটার। কিন্তু যখন দেশের জার্সি গায়ে মাঠে নামেন, ২২ গজে ব্যাট করেন, তাঁদের জুটি বিশ্বের সেরা জুটি গুলির মধ্যে অন্যতম। দুজনেই বাহাতি। বিশ্বের সেরা মুহূর্ত, ভারতের সেরা জয় গুলির মধ্যে এদের জুটি অপরাজিত থেকে ভারতকে জয় এনে দিয়েছে অনেকবার। তবে আজ থেকে ৫ বছর আগের একটা ঘটনা আর কয়েকদিন ঘটা একটা ইতিহাসে রায়না-যুবি জুটির ২২ গজের বন্ধুত্ব চিরস্মরণীয় হয়ে থাকার মত।

Updated By: Feb 4, 2016, 09:43 PM IST
২২ গজে বন্ধুত্বের শ্রেষ্ঠ ছবি, ৫ বছর পরেও অটুট

ওয়েব ডেস্ক: একজন যুবরাজ সিং, অন্যজন সুরেশ রায়না। আইপিএলে দুজন দুজনের প্রতিদ্বন্দ্বী। এমনকি ঘরোয়া ক্রিকেটেও বিপক্ষে থাকেন এই তারকা ক্রিকেটার। কিন্তু যখন দেশের জার্সি গায়ে মাঠে নামেন, ২২ গজে ব্যাট করেন, তাঁদের জুটি বিশ্বের সেরা জুটি গুলির মধ্যে অন্যতম। দুজনেই বাহাতি। বিশ্বের সেরা মুহূর্ত, ভারতের সেরা জয় গুলির মধ্যে এদের জুটি অপরাজিত থেকে ভারতকে জয় এনে দিয়েছে অনেকবার। তবে আজ থেকে ৫ বছর আগের একটা ঘটনা আর কয়েকদিন ঘটা একটা ইতিহাসে রায়না-যুবি জুটির ২২ গজের বন্ধুত্ব চিরস্মরণীয় হয়ে থাকার মত।

প্রথমটা ২০১১ বিশ্বকাপ। ঘরের মাঠ, আমাদাবাদে প্রথমাবার বিশ্বকাপের মঞ্চে অস্ট্রেলিয়াকে হারানো। ২২ গজে সেদিনও অপরাজিত ছিলেন রায়না ও যুবরাজ। আর সেই ছবিই ৫ বছর পর ফিরে এল ৩১ জানুয়ারি, ২০১৬ সিডনিতে। অস্ট্রেলিয়ার মাটিতে হলুদের গর্বকে একেবারে কফিন বন্দি করল ব্লু ব্রিগেড। ৩-০  ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জয়। ক্রিজে দুই বন্ধু, সুরেশ রায়না ও যুবরাজ সিং।

.