IND vs NZ: বাদ পড়তে পারেন Rahane! চাপে Pujaraও, জানিয়ে দিলেন তারকা ক্রিকেটার

৩ ডিসেম্বর থেকে শুরু হবে ভারত-নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্ট। 

Updated By: Dec 1, 2021, 06:57 PM IST
IND vs NZ: বাদ পড়তে পারেন Rahane! চাপে Pujaraও, জানিয়ে দিলেন তারকা ক্রিকেটার
অজিঙ্কা রাহানে

নিজস্ব প্রতিবেদন: চলতি ভারত-নিউজিল্যান্ড (India vs New Zealand) টেস্টে ফের একবার স্ক্যানারের নীচে এসেছেন অজিঙ্কা রাহানে। ( Ajinkya Rahane) তাঁর ব্যাটিং নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে। কানপুরের গ্রিনপার্ক স্টেডিয়ামে দুই ইনিংস মিলিয়ে রাহানে করেছেন ৩৯ রান (৩৫ ও ৪)। বিগত দুই বছরে রাহানের গড় ৩৮.৮৫ (২০২০) ও ১৯.৫৭ (২০২১)। আগামী শুক্রবার অর্থাৎ ৩ ডিসেম্বর থেকে শুরু হবে ভারত-নিউজিল্যান্ড (India vs New Zealand) দ্বিতীয় টেস্ট। চলতি দু'ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট হবে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। এই টেস্টে রাহানাকে বসালে কোনও সমস্যা হবে না বলেই মনে করছেন দীনেশ কার্তিক (Dinesh Karthik)। ৩৩ বছরের ভারতীয় তারকা ক্রিকেটার মনে করছেন যে, স্বপ্নের টেস্ট অভিষেক করা শ্রেয়স আইয়ার খেলুক মুম্বইতেও।

আরও পড়ুন: IPL 2022 Retention: মন ভেঙে ছারখার তাঁর! কিন্ত কেন? কী বলছেন Rohit Sharma

এক স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে কার্তিক বলেন, "শ্রেয়স আইয়ার দারুণ খেলছে। আমার মনে হয় অবশ্যই চাপে থাকবে রাহানে। ও হয়তো বাদ পড়তে পারে। আইয়ার নিজের কাঁধে ভারতকে একটা নিরাপদ জায়গায় নিয়ে গিয়েছিল। ও দারুণ খেলেছে। এরকম নয় যে রাহানে একটি বা দুটি টেস্টে রান পায়নি। দীর্ঘদিন ধরেই ও রানে নেই। আমার মনে হয় না যে, ওকে বসালে কিছু খারাপ হবে। ওর ওপর থেকে চাপ কমবে।" অন্যদিকে ভারতের টেস্ট স্পেশালিস্ট চেতেশ্বর পূজারারও (Cheteshwar Pujara) ব্যাটে রানের খরা। কানপুরে পূজারা দুই ইনিংস মিলিয়ে করেছেন ৪৮ রান (২৬ ও ২২)। বিগত দুই বছরে পূজারার গড় ২০.৩৭ (২০২০) ও ৩০.৪২ (২০২১)। কার্তিক বলছেন যে, একই রকম চাপে পূজারাও। কার্তিক বলেন, "একই রকম বোঝা পূজারার কাঁধেও। গতবছর শুরু থেকে ও কোনও সেঞ্চুরি পায়নি। ওর গড় ২০-র মাঝামাঝি। এই দুই ক্রিকেটারই অত্যন্ত উচ্চ মান নির্ধারণ করে দিয়েছে। ওরা দু'জনেই জানে যে, প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করেনি।" পূজারা-রাহানের ব্যাটিং ব্যর্থতায় নেটিজেনরা রীতিমতো হতাশ। কানপুর টেস্টের ক্যাপ্টেন ও ভাইস ক্যাপ্টেনের আরও একটা 'ফ্লপ শো' মানতে পারছেন না অনুরাগীরা। 

কিংবদন্তি সুনীল গাভাসকরের (Shreyas Iyer) হাত থেকে পেয়েছিলেন টেস্ট 'ডেবিউ ক্যাপ'! এমন সৌভাগ্যই বা আর ক'জনের হয়। গাভাসকরের হাত থেকে টেস্ট অভিষেকের টুপি পাওয়া থেকে শ্রেয়স আইয়ারের শুরু। কানপুরের গ্রিনপার্ক স্টেডিয়ামে মাঠে নেমে টেস্ট ইতিহাসের পাতায় নিজের নাম লিখিয়ে নিয়েছেন বছর ছাব্বিশের মুম্বইকর। ১৬ তম ভারতীয় ক্রিকেটার হিসাবে জীবনের অভিষেক টেস্টে শতরান (১০৫) হাঁকিয়ে ছিলেন আইয়ার। এমনকী প্রথম ভারতীয় ক্রিকেটার হিসাবে তিনি প্রথম টেস্টে সেঞ্চুরির পর খেলেন ফিফটি প্লাস ইনিংসও (৬৫)! এখানেই শেষ নয়, লাল-বলের ক্রিকেটে অভিষেকে ম্যান অফ দ্য ম্যাচও হয়েছেন তিনি। ভারতের সপ্তম ক্রিকেটার হিসাবে এই কৃতিত্ব অর্জন করেন আইয়ার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)