Tokyo Olympics 2020: উদ্বোধনী অনুষ্ঠানে ট্রেডমিলে দৌড়ে শিরোনামে আসা মহিলা কে?

গত জানুয়ারিতে সুবাতা জাপানের একটি বড় হাসপাতালের চাকরি ছেড়ে দেন।

Updated By: Jul 23, 2021, 11:01 PM IST
Tokyo Olympics 2020: উদ্বোধনী অনুষ্ঠানে ট্রেডমিলে দৌড়ে শিরোনামে আসা মহিলা কে?

নিজস্ব প্রতিবেদন: অলিম্পিক্সের উদ্বোধনী অনুষ্ঠানে ট্রেডমিলে দৌড়ে খবরে এসেছেন জাপানের আরিসা সুবাতা (Arisa Tsubata)। শুক্রবার টোকিও ন্য়াশনাল স্টেডিয়ামে সুবাতাকে ঘিরেই তৈরি হয়েছে কৌতুহল। ২৭ বছরের সুবাতা পেশায় নার্স এবং বক্সার। উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিলেও তাঁর অলিম্পিক্সে অংশ নেওয়া হচ্ছে না।

আন্তর্জাতিক অলিম্পিক কমিটি এবার সাম্প্রতিক আন্তর্জাতিক ব়্যাঙ্কিংয়ের ভিত্তিতেই বক্সিংয়ের যোগ্যতার মানদণ্ড নির্ধারণ করেছে। যার ফলে সুবাতার মতো অনেকেরেই এবারের মতো অলিম্পিক্স স্বপ্নভঙ্গ হয়েছে। কারণ তাঁর যা ব়্যাঙ্কিং তাতে করে অটোমেটিক কোয়ালিফিকেশনে তিনি আসতে পারেননি। 

আরও পড়ুন: Tokyo Olympics 2020: ২৪ জুলাই অলিম্পিক্সে ভারতের সম্পূর্ণ ইভেন্ট তালিকা

গত জানুয়ারিতে সুবাতা জাপানের একটি বড় হাসপাতালের চাকরি ছেড়ে দেন। তার বদলে একটি ছোট ক্লিনিকে অনেক কম বেতনে ও নীচের পদে চাকরি নেন। হাসপাতালের চাকরি ছাড়ার কারণই ছিল বক্সিং প্র্য়াকটিসে মনোনিবেশ করা। প্রতিদিন তিন ঘণ্টার ওপর সুবাতা ট্রেনিং করেছেন। শুধু রবিবার রাখতেন বিশ্রামের জন্য। সুবাতা জানিয়েছেন যে অলিম্পিক্স পিছিয়ে যাওয়ায় তাঁর আর যোগ্যতা অর্জন করা হলো না। এই নিয়ে তিনি অত্যন্ত হতাশ হয়েছেন। কারণ অলিম্পিক্স তাঁর স্বপ্ন ছিল।

 
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)