এশিয়ান গেমসের এক ছবিতে মিশে গেল ভারত-পাকিস্তান

নীরজের পারফরম্যান্সের সঙ্গে সঙ্গে তাঁর একটা ছবি নিয়েও জোর চর্চা শুরু হয়েছে।

Updated By: Aug 31, 2018, 03:02 PM IST
এশিয়ান গেমসের এক ছবিতে মিশে গেল ভারত-পাকিস্তান

নিজস্ব প্রতিনিধি : ক্রিকেট, ফুটবলের দেশে কেউ কেউ অন্য কোনও খেলা খেলেও নিজেকে উচ্চতায় তুলে নেন। তবে সেটা কেউ কেউ। সবাই হয়তো পারেন না। ক্রিকেট, ফুটবলের বাইরে অন্য খেলার সঙ্গে যুক্ত হাজারো অ্যাথলিটদের না পাওয়ার গল্প আমরা হামেশাই শুনতে পাই। কিন্তু কেউ কেউ এমন রয়েছেন, যাঁরা না পাওয়ার গ্লানি মুছে নিজেকে প্রস্তুত করেন। সাফল্য তাদের পায়ে এসে লুটিয়ে পড়ে আপনা আপনি। ভারতীয় ক্রীড়াকাশে পঙ্কজ আডবানী, নীরজ চোপড়ারা এমনই নাম। প্রথমজন বিলিয়ার্ডস ও স্নুকারে বিশ্বজয়ী। আর পরেরজন প্রমাণ করেছেন, জ্যাভেলিন থ্রোয়ার হয়েও বিশ্বের দরবারে নিজেকে চেনা নাম করে তোলা যায়!

আরও পড়ুন-  ইংল্যান্ডের ব্যাটিং ধসিয়েও শুরুর অ্যাডভান্টেজ ধরে রাখতে পারল না ভারত

গত সোমবার জ্যাভেলিন থ্রোয়ে দেশকে প্রথম সোনা জয়ের স্বাদ পাইয়ে দিয়েছিলেন নীরজ। ভারতের এই অ্যাথলিটের যা পারফম্যান্স তাতে তিনি যে টুর্নামেন্টেই নামবেন দেশের প্রত্যাশা থাকে। আর নীরজ গোটা দেশের সেই প্রত্যাশা পূরণ করেন বারবার। এশিয়ান গেমসে সোনা জয়ের পর নীরজ চোপড়াকে নিয়ে এখন গোটা দেশে আলোচনা চলছে। তবে নীরজের পারফরম্যান্সের সঙ্গে সঙ্গে তাঁর একটা ছবি নিয়েও জোর চর্চা শুরু হয়েছে। শুধু চর্চা বললে ভুল হবে। আসলে তাঁর সেই ছবিতে মিলে গেল দুই দেশ।

আরও পড়ুন-  সোনা জিতে স্বপ্নার আবদার, এক জোড়া জুতো পেলে ভাল হয়

পোডিয়ামে দাঁড়িয়ে পদক নেওয়ার পর পাকিস্তানের জ্যাভেলিন থ্রোয়ার আরশাদ নাদিমের সঙ্গে হাত মেলালেন নীরজ। তাঁর সেই ছবি ভাইরাল হল। এশিয়ান গেমসে ব্রোঞ্জ জিতেছেন পাকিস্তানের নাদিম। দুই দেশের দুই ক্রীড়াবিদের এমন ছবি যেন দুই দেশের শান্তি প্রতিষ্ঠার প্রতীক হয়ে রইল। এমন ছবি দেখার পর টুইট করলেন সানিয়া মির্জা। এমনকী, নীরজ-আরশাদের এই ছবি দেখার পর বহু পাক ক্রীড়াবিদও টুইট করে দুই দেশের সম্পর্কের উন্নতি প্রার্থনা করেছেন।

.