কৃষকদের পাশে দাঁড়িয়ে প্রতিবাদে গর্জে উঠলেন পঞ্জাবের প্রাক্তন ক্রীড়াবিদরা, ফিরিয়ে দেবেন 'অর্জুন'-'পদ্মশ্রী'

পাঞ্জাবের ১৫০ জন ক্রীড়াবিদ নিজেদের পদ্মশ্রী এবং অর্জুন পুরস্কার ফিরিয়ে দেবেন বলে জানিয়েছেন।

Updated By: Dec 2, 2020, 07:23 PM IST
কৃষকদের পাশে দাঁড়িয়ে প্রতিবাদে গর্জে উঠলেন পঞ্জাবের প্রাক্তন ক্রীড়াবিদরা, ফিরিয়ে দেবেন 'অর্জুন'-'পদ্মশ্রী'
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন:  কৃষি বিলের বিরুদ্ধে গত কয়েকদিন ধরেই কৃষকরা নানা ধরনের প্রতিবাদ দেখিয়ে আসছেন। হরিয়ানা এবং দিল্লির সীমানায় প্রবল ঠাণ্ডা উপেক্ষা করে কৃষকরা তাঁদের প্রতিবাদ আন্দোলন চালিয়ে যাচ্ছেন। কৃষকদের ওপর অত্যাচারের প্রতিবাদে গর্জে উঠলেন পঞ্জাব এবং হরিয়ানার এক ঝাঁক প্রাক্তন ক্রীড়াবিদ। কৃষকদের দাবি না মানা হলে পাঞ্জাবের ১৫০ জন ক্রীড়াবিদ নিজেদের পদ্মশ্রী এবং অর্জুন পুরস্কার ফিরিয়ে দেবেন বলে জানিয়েছেন।

কৃষকদের উপর অত্যাচারের বিরুদ্ধে রুখে দাঁড়ালেন পঞ্জাবের পদকজয়ী ক্রীড়াবিদরা। মঙ্গলবার এক সাংবাদিক বৈঠকে তাঁরা জানিয়ে দিয়েছেন, কৃষকদের যোগ্য সম্মান না দেওয়া হলে, তাঁরা তাঁদের সব ধরনের পুরস্কার সরকারের কাছে ফিরিয়ে দেবেন।

পদ্মশ্রী পুরস্কার প্রাপ্ত কুস্তিগির কর্তার সিং, রনবীর কৌর, অলিম্পিক হকিতে সোনাজয়ী অর্জুন পুরস্কার প্রাপ্ত গুরমেল সিং , জাতীয় মহিলা দলের প্রাক্তন হকি অধিনায়ক রাজবীর কৌর ছিলেন ওই সাংবাদিক বৈঠকে। পাঞ্জাবের ১৫০ জন ক্রীড়াবিদ নিজেদের পদ্মশ্রী এবং অর্জুন পুরস্কার ফিরিয়ে দেবেন বলে জানিয়েছেন। আগামী ৫ ডিসেম্বর তাঁরা রাষ্ট্রপতি ভবনে যাবেন। রাষ্ট্রপতিকে নিজেদের পদক এবং সমস্ত পুরস্কার তুলে দেবেন বলে জানিয়েছেন।

পঞ্জাবের সব প্রাক্তন ক্রীড়াবিদরাই জানিয়েছেন, "আমরা দেশের কৃষকদের পাশে আছি। আমরা যেসব পুরস্কার পেয়েছি,সেগুলো আমরা রাষ্ট্রপতির কাছে ফিরিয়ে দিতে চাই।"

 

আরও পড়ুন - ১২ বছর পর... দুঃস্বপ্নের ২০২০-তে 'বিরাট' অঘটন কোহলির কেরিয়ারে

.