'পদকের জন্য ঝাঁপাও, স্বপ্নের পিছনে ধাওয়া করো', গুরুমন্ত্র দিলেন Sachin Tendulkar

এবার ভারত থেকে ১১৯ জন (৬৭ জন পুরুষ ও ৫২ জন মহিলা) অ্যাথলিট প্রতিনিধিত্ব করছেন। 

Updated By: Jul 20, 2021, 10:44 PM IST
'পদকের জন্য ঝাঁপাও, স্বপ্নের পিছনে ধাওয়া করো', গুরুমন্ত্র দিলেন Sachin Tendulkar

নিজস্ব প্রতিবেদন: টোকিও অলিম্পিক্সে (Tokyo Olympics 2020) ভারতীয়দের পাখির চোখ হোক পদক জয়। স্বপ্নের পিছনে ধাওয়া করে তাঁরা দেশের জন্য পদক নিয়ে আসুক। এমনটাই বার্তা দিলেন ক্রিকেট আইকন সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। মঙ্গলবার অ্যাথলেটিক্স ফেডারেশন অফ ইন্ডিয়া (Athletics Federation of India) সচিনকে ধন্যবাদ জানিয়েছেন অ্যাথলিটদের পেপ-টক দেওয়ার জন্য়।
 
সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান ও দেশের বিশ্বকাপ জয়ী কিংবদন্তি বলেন, "অনেকেই বলেন খেলায় হার-জিত আছে। আমি বলব হারবে বিপক্ষ। জয়ী হবে তুমি। পদকের জন্য ঝাঁপাও। স্বপ্নের পিছনে ধাওয়া করতে থেমো না। পদক ঝুলুক তোমাদের গলায়। বাজুক জাতীয় সঙ্গীত। দেশের পতাকা আরও উচুঁতে উড়ুক।" ক্রিকেট কেরিয়ারে বোলারদের ঘুম ছুটিয়ে দেওয়া সচিন কথা বলেছেন প্রত্যাশার চাপ নিয়েও। মাস্টার ব্লাস্টারের সংযোজন, "তোমাদের ওপর প্রত্যাশা বেড়ে গিয়েছে সকলের। কারণ তোমরাই দিনের পর দিন পারফরম্যান্সে উন্নতি করেছ। আমি সবসময় মানুষের প্রত্যাশা নিয়ে খেলতে ভালবেসেছি। এটাকেই পজিটিভ এনার্জিতে বদলাতে হবে।"

এবার ভারত থেকে ১১৯ জন (৬৭ জন পুরুষ ও ৫২ জন মহিলা) অ্যাথলিট প্রতিনিধিত্ব করছেন। ট্র্যাক অ্যান্ড ফিল্ডে রয়েছেন ৪৭ জন সদস্য়। তাঁদের মধ্যে ২৬ জন অ্যাথলিট, ১১ জন কোচ ও ৮ জন সাপোর্ট স্টাফ। একজন ডাক্তার ও একজন টিম লিডার। অ্যাথলেটিক্সের ইভেন্ট শুরু হবে অলিম্পিক্স শুরুর ঠিক ৭ দিন পর। জ্যাভলিন থ্রোয়ার নীরাজ চোপড়াকে দিয়েই ভারতের  ট্র্যাক অ্যান্ড ফিল্ডে অভিযান শুরু।
 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.