বাতিল হয়ে যেতে পারে টোকিও অলিম্পিক! কোভিড বৃদ্ধিতে উদ্বেগ

 এ বিষয়ে আশঙ্কা প্রকাশ করেছেন স্বয়ং অলিম্পিকের মুখ্য অধিকর্তা তোসিরো মুতো। 

Updated By: Jul 21, 2021, 02:07 PM IST
বাতিল হয়ে যেতে পারে টোকিও অলিম্পিক! কোভিড বৃদ্ধিতে উদ্বেগ

নিজস্ব প্রতিবেদন: শেষ মুহূর্তে বাতিল হয়ে যেতে পারে টোকিয়ো অলিম্পিক। এ বিষয়ে আশঙ্কা প্রকাশ করেছেন স্বয়ং অলিম্পিকের মুখ্য অধিকর্তা তোসিরো মুতো। মঙ্গলবার টোকিওচে ১, ৩৭৮ নতুন কোভিড কেস ধরা পড়েছে। ২১ জানুয়ারি থেকে টোকিওয় করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে। এমনকী গেমস ভিলেজের মধ্যেও করোনা সংক্রমিত হয়েছে। 

তোসিরো মুতো জানিয়েছেন, যে ভাবে করোনা ছড়াচ্ছে তাতে নিজেদের মধ্যে বৈঠক করতে বাধ্য হয়েছেন তারা। সেখানে কোনো সিদ্ধান্ত না হলেও অলিম্পিক বাতিলের প্রসঙ্গটি নিয়ে আলোচনা হয়েছে। দ্রুত তারা সিদ্ধান্ত জানাবেন।

গত কয়েকদিনে জাপানে করোনার সংক্রমণ বেড়েছে। ফলে জাপানেও অলিম্পিক বাতিলের দাবি উঠেছে। জাপানের চিকিৎসক এবং ভাইরোলজিস্টরা আগেই এ বিষয়ে সরকারকে সতর্ক করেছিলেন। 

আরও পড়ুন, সেঞ্চুরিতে ঝলসালেন Rahul, অনন্য ব্যাটিং Jadeja র, ব্যর্থ Rohit ও Pujara

আগামী ২৩ জুলাই থেকে শুরু হচ্ছে অলিম্পিক। তার আগেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন  প্রায় ৭০ জন। প্রত্যেককে আইসোলেশনে পাঠানো হয়েছে। 

করোনা কোপে গত বছর বাতিল হয়ে যায় অলিম্পিক্স। কিন্তু এই বছর করোনার কোপ কমতেই টোকিয়োতে আয়োজন করার সিদ্ধান্ত নেয় অলিম্পিক্স আয়োজক সংস্থা। গ্যালারি থাকবে দর্শক শূন্য। টোকিয়োর গেমস ভিলেজে পৌঁছছেন বিভিন্ন দেশের খেলোয়াড়। কিন্তু তার আগে কাঁটা হয়ে দাঁড়িয়েছে করোনা। 

.