নিজস্ব প্রতিবেদন: ২০২১ সালে টোকিও অলিম্পিক্সে (Tokyo olympics) দেশকে সোনা এনে দিয়েছেন নীরজ চোপড়া (Neeraj chopra)। এ বার ২০২২ সালের লরিয়াস ব্রেকথ্রু অ্যাওয়ার্ডের জন্য ছয় ক্রীড়াবিদকে মনোনীত করা হয়েছে। তাঁদের মধ্যে রয়েছেন ভারতের এই জ্যাভলিন থ্রোয়ার। মোট ১৩০০ জনের প্যানেল বেছে নিয়েছেন এই মনোনয়ন লিস্ট। প্যানেলে রয়েছেন ক্রীড়া সাংবাদিক থেকে ব্রডকাস্টাররাও। আগামী এপ্রিলে বিজয়ীর নাম প্রকাশ করা হবে। লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাকাডেমির তরফে ভোটিংয়ের মাধ্যমে বিজয়ী বেছে নেওয়া হবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নতুন বছরে নতুন উদ্যমে ট্রেনিং শুরু করে দিয়েছেন নীরজ চোপরা। টোকিও অলিম্পিক্সে সোনাজয়ী ভারতীয় এই জ্যাভলার নিজের ইনস্টাগ্রামে পোস্ট করেছেন সেই ট্রেনিংয়ের ভিডিও। আর সেই ভিডিওতেই সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন তিনি। ব্যাকগ্রাউন্ডে 'হল অফ ফেম' গানের সঙ্গে নীরজের ট্রেনিংয়ের ভিডিও দেখে প্রশংসা করেছেন নেটিজেনরা। নিজের ভিডিওর ক্যাপশনে নীরজ লিখেছেন, ''চেষ্টা ও কঠিন পরিশ্রমের কোনো বিকল্প নেই।''


আরও পড়ুন: কোন আট ভারতীয় ব্যাটার টেস্ট র‍্যাঙ্কিংয়ের সিংহাসনে বসেছিলেন? ছবিতে দেখুন


আরও পড়ুন: IPL 2022: আইপিএল স্বত্ব, টেন্ডারের নিলাম ডেকে রেকর্ড অর্থ উপার্জনের লক্ষ্যে বিসিসিআই


এই মুহূর্তে ইউএসএতে আছেন নীরজ। সেখানেই নিজের প্রস্তুতি সারছেন তিনি। তারকা জ্যাভলিন থ্রোয়ারকে দেখা গেল কঠিন কিছু ট্রেনিং করত। টোনিং রোপ, রানিং, ড্রিলিং থেকে শুরু করে জিমের যাবতীয় কসরত করতে দেখা গিয়েছে তাঁকে। 


টোকিও অলিম্পিক্সে সোনা জয়ের পর থেকেই জীবনটা বদলে গিয়েছে নীরজ চোপড়ার। দেশে ফেরার পর থেকেই সংবর্ধনায় ভাসছেন তিনি। গত বছর কলকাতায়  এসেছিলেন। সেখানেই তিনি জানিয়েছিলেন যে ধীরে ধীরে অনুশীলনে নামবেন তিনি। এরপর মলদ্বীপে ছুটি কাটাতে গিয়েছিলেন নীরজ।


টোকিও অলিম্পিক্সে ট্রাক অ্যান্ড ফিল্ড ইভেন্টে দেশের প্রথম অ্যাথলিট হিসেবে সোনার পদক জিতেছেন নীরজ চোপড়া। চলতি ই-নিলামে তাঁর সেই সোনা জয়ী জ্যাভেলিনের দর শুরু হয়েছিল ১ কোটি টাকা থেকে। পরে তা ৫ কোটি টাকা ছাড়িয়ে গিয়েছে।  ভারতের তারকা জ্যাভেলিন থ্রোয়ার তার ক্রীড়া সামগ্রী উপহার হিসেবে দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App