Tokyo Olympics-এ দুরন্ত শুরু ভারতের! হকিতে নিউজিল্যান্ডকে ৩-২ গোলে হারাল ভারত

প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পিছিয়ে পড়েও ৩-২ গোলে জয় পেলে ভারতীয় দল।

Updated By: Jul 24, 2021, 10:24 AM IST
Tokyo Olympics-এ দুরন্ত শুরু ভারতের! হকিতে নিউজিল্যান্ডকে ৩-২ গোলে হারাল ভারত

নিজস্ব প্রতিবেদন: টোকিও অলিম্পিক্সে জয় দিয়ে সফর শুরু ভারতীয় হকি দলের। প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পিছিয়ে পড়েও ৩-২ গোলে জয় পেলে ভারতীয় দল। সম্প্রতি ফর্মে ছিল ভারতীয় হকি দল। ভারতের হকি দলের জয়ে জোড়া গোল করে ম্যাচের নায়ক হরমনপ্রীত সিং। 

যদিও ম্যাচের প্রথমে চাপে ছিল ভারতীয় দল। ম্যাচের শুরুতেই গোল হজম করতে হয়েছিল। প্রথমার্ধে ৬ মিনিটেই পেনাল্টি পায় নিউজিল্যান্ড। কেন রাসেলের গোলে ১-০ গোলে এগিয়ে যায় নিউজিল্যান্ড। যদিও এরপরই তেড়েফুঁড়ে ওঠে হরমনপ্রীতরা। গোল শোধ করতে বেশি সময় লাগেনি তাদের। 

এরপর ১০ মিনিটেই ভারতের হয়ে গোল শোধ করে দেন রুপিন্দর পাল সিং। এরপর ফের  ২৬ মিনিটে গোল করে ভারতকে ২-১ এগিয়ে দেন হরমনপ্রীত সিং। তৃতীয় কোয়ার্টারে ৩৩ মিনিটে ফের আবার গোল করেন তিনি। যদিও ৪৩ মিনিটের মাথায় কিউই দলের স্টিফেন জেনেস গোল করে ব্যবধান ৩-২ করে।
রুদ্ধশ্বাস ম্যাচে শেষ পর্যন্ত ৩-২ ব্যবধানে ভারতীয় হকি দল।

আরও পড়ুন, Tokyo Olympics 2020: দুরন্ত প্রত্যাবর্তন! কোয়ার্টার ফাইনালে Deepika ও Pravin

অলিম্পিকের মঞ্চ থেকে প্রতিবারই হকির হাত ধরে পদক জয়ের স্বপ্ন দেখে ভারত।  গত কয়েক বছরে হকি দলের পারফরম্যান্স অনেকটাই স্বস্তি দিচ্ছে ভারতকে। বিশ্ব র‍্যাঙ্কিংয়ে অষ্টম নিউজিল্যান্ডকে ভারত হারায় ৩-২ গোলে। আগামী দিনে এই জয় অব্যাহত থাকে কি না সে দিকে তাকিয়ে গোটা দেশ।