Rishabh Pant: পেনকিলার ইঞ্জেকশনে ব্যথা ভুলে Team India-কে টেস্ট জেতানোর গল্প শোনালেন ঋষভ পন্থ

গত অস্ট্রেলিয়া সফরের তৃতীয় টেস্টের পঞ্চম দিনে হারের যাবতীয় আশঙ্কা ছিল ভারতের। কিন্তু পন্থের ৯৭ রান, রবিচন্দ্রন অশ্বিন এবং হনুমা বিহারীর লড়াইয়ের সৌজন্যে সিডনি টেস্ট ড্র করতে পেরেছিল অজিঙ্কা রাহানের ভারত।   

Updated By: Apr 5, 2022, 09:10 PM IST
Rishabh Pant: পেনকিলার ইঞ্জেকশনে ব্যথা ভুলে Team India-কে টেস্ট জেতানোর গল্প শোনালেন ঋষভ পন্থ
পেনকিলার ইঞ্জেকশন নিয়েও লড়েছিলেন ঋষভ পন্থ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়ার (Australia) পেসারদের লাগাতার বাউন্সারে বিদ্ধ হয়েছিলেন। হাতে ব্যথা শুরু হয়েছিল। মারণ যন্ত্রণা থেকে মুক্তি পাওয়ার জন্য পেনকিলার ইঞ্জেকশন নিয়েছিলেন। কারণ তাঁর ছিল একটাই লক্ষ্য। টিম ইন্ডিয়ার (Team India) জয়। গত অস্ট্রেলিয়া সফরে টেস্ট সিরিজ জয়ের এমনই অজানা গল্প শোনালেন ঋষভ পন্থ (Rishabh Pant)। 

গত অস্ট্রেলিয়া সফরের তৃতীয় টেস্টের পঞ্চম দিনে হারের যাবতীয় আশঙ্কা ছিল ভারতের। কিন্তু পন্থের ৯৭ রান, রবিচন্দ্রন অশ্বিন এবং হনুমা বিহারীর লড়াইয়ের সৌজন্যে সিডনি টেস্ট ড্র করতে পেরেছিল অজিঙ্কা রাহানের ভারত। শেষপর্যন্ত গাব্বায় ঐতিহাসিক সিরিজ জিতেছিল টিম ইন্ডিয়া। সিডনি টেস্টের দ্বিতীয় ইনিংসে পন্থের সেই ৯৭ রান এসেছিল এমন একটা সময়, যখন প্রবল ব্যথায় হাতই নাড়াতে পারছিলেন না এই তরুণ উইকেটকিপার। 

সেই সিডনি টেস্টের ইনিংস নিয়ে পন্থ বলছিলেন, "চোট পাওয়ার পর প্রথম ইনিংসে হাত নাড়াতে পারছিলাম না। দ্বিতীয় ইনিংসে উইকেটকিপিং করিনি। ঋদ্ধি ভাই কিপিং করছিল। কারণ আমি হাতও নাড়াতে পারছিলাম না।" 

প্রথম ইনিংসে চোটের পর স্ক্যান করতে গিয়েছিলেন। দেখা যায় হাড় ভেঙে যায়নি। তবে মারাত্মক ব্যথা ছিল। তাই পন্থকে ইঞ্জেকশন দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এরপর পেনকিলার ইঞ্জেকশনে নিয়ে নেটে ব্যাটিং করছিলেন পন্থ। তাঁর কথায়, "শুরুতে কিছু বুঝতে পারছিলাম না। ভয়ও লাগছিল। চোট লাগার পর ব্যাটও ঘোরাতে পারছিলাম না। ওখানে তো প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জোস হেজেলউডরা খুব জোরে বল করছিল। তবে শুধু নিজেকে বলছিলাম,ব্যাট করতে তো হবেই। এ ভাবে তো হয় না। আমার হয়ে আর কেউ তো এসে রান করে দিয়ে যাবে না। নিজেকে শুধু বলতে থাকি যে ভারতকে ম্যাচ জেতাতেই হবে।" 

সেই টেস্ট জেতার জন্য ভারতের টার্গেট ছিল ৪০৭ রান। কিন্তু চেতেশ্বর পূজারা ৭৭ রান করলেও, রাহানে চার রানে ফিরে যান। এতে পন্থের উপর চাপ বেড়ে যায়। কেমন ছিল সেই পরিস্থিতি? 

পন্থ যোগ করলেন, "পঞ্চম দিনে আজ্জু ভাই আউট হয়ে যাওয়ার পর আরও উদ্বেগ বেড়ে গিয়েছিল। শুরুতে তেমন ছন্দেও ছিলাম না। এরমধ্যে লোভ দেখিয়ে আউট করার চেষ্টা করছিল নাথান লিঁয়। তাই লাগাতার আক্রমণ করতে শুরু করেছিলাম। মনোনিবেশ করতে এতটা বেশি জোর দিয়েছিলাম যে ধীরে ধীরে ম্যাচে বেশি মনোযোগ তৈরি হয়ে গিয়েছিল। ব্যথা থেকে মনোযোগ সরে যায়। হয়তো পেনকিলারও ধীরে ধীরে কাজ করতে শুরু দিয়েছিল।" 

আরও পড়ুন: IPL 2022, KKRvsMI: কেমন দল নিয়ে Mumbai-র বিরুদ্ধে নামবেন KKR-এর অধিনায়ক Shreyas Iyer? ছবিতে দেখুন সম্ভাব্য প্রথম একাদশ

 

আরও পড়ুন: Venkatesh Iyer, IPL 2022: তেলুগু অভিনেতার সঙ্গে চুপিচুপি প্রেম! KKR তারকার চ্যাট ভাইরাল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.