WTC Final 2023: স্মিথ থেকে বিরাট, রোহিত হয়ে রাহানে, বিশ্বযুদ্ধে যাঁরা দাঁড়িয়ে মাইলস্টোনের সামনে

Top 5 Records To Watch Out For In IND vs AUS WTC Final:  ওভালে টেস্ট বিশ্বযুদ্ধ। শুধুই খেতাবি লড়াইয়ে দুই দল মুখোমুখি হচ্ছে না। ইন্দো-অজি দলের একাধিক মহারথীরা দাঁড়িয়ে অনন্য মাইলস্টোনের সামনে।

Updated By: Jun 6, 2023, 12:48 PM IST
WTC Final 2023: স্মিথ থেকে বিরাট, রোহিত হয়ে রাহানে, বিশ্বযুদ্ধে যাঁরা দাঁড়িয়ে মাইলস্টোনের সামনে
শুধু টেস্ট বিশ্বযুদ্ধ নয়, দেখা যাবে একাধিক রেকর্ড। ছবি-আইসিসি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাতে আর মাত্র কয়েক ঘন্টা। আগামিকাল অর্থাৎ বুধবার থেকে ওভালের (The Oval) বাইশ গজে শুরু 'আল্টিমেট টেস্ট'। অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে বিশ্বের সেরা টেস্ট দল হওয়ার লড়াইয়ে টিম ইন্ডিয়া (Team India)।  বিরাট কোহলি থেকে রোহিত শর্মা হয়ে অজিঙ্কা রাহানে ও স্টিভ স্মিথরা দাঁড়িয়ে রয়েছেন অনন্য মাইলস্টোনের সামনে। এই প্রতিবেদনে জেনে নিন কোন মহারথী কী রেকর্ড করতে চলেছেন।

অজিঙ্কা রাহানে
ঘরোয়া ক্রিকেট ও সদ্যসমাপ্ত আইপিএলে ( ১৪ ম্যাচে ৩২৬ রান) তাঁর ব্যাটে ছিল রানের ফুলঝুরি। খুব স্বাভাবিক ভাবেই অজিঙ্কা রাহানের থেকে আর মুখ ফিরিয়ে রাখা সম্ভব হয়নি। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের মূল স্কোয়াড হয়েছে তাঁকে নিয়েই। রাহানে আর একটি ক্যাচ নিতে পারলেই টেস্টে ১০০ ক্যাচ নেওয়ার নজির গড়বেন। ক্রিকেটের দীর্ঘতম ফরম্যাটে রাহানে ৫০০০ রান থেকে আর ৬৯ রান দূরে রয়েছেন।  

বিরাট কোহলি
বিরাট কোহলি ওরফে 'কিং কোহলি'র আর ৮৮ রান প্রয়োজন। তাহলেই তিনি দেশের হয়ে লাল বলের ক্রিকেটে পঞ্চম সর্বাধিক রানশিকারি হবেন। এর পাশাপাশি কোহলি যদি আর ২১ রান করতে পারেন, তাহলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে ২০০০ রান পূর্ণ করে ফেলবেন। কোহলির ব্যাট থেকে ৫৫ রান এলেই তাঁর সব ফরম্যাট মিলিয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫০০০ রান চলে আসবে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কোহলির রয়েছে ১৬টি সেঞ্চুরি (৮টি ওয়ানডে ফরম্যাটে ও ৮টি টেস্টে)।

রোহিত শর্মা
রোহিত তাঁর কেরিয়ারের ৫০ নম্বর টেস্ট ম্যাচ খেলতে চলেছেন। যা নিঃসন্দেহে ক্যাপ্টেনের জন্য মাইলস্টোন।

আরও পড়ুন: WTC Final 2023 Live Streaming: কখন কোথায় কীভাবে দেখবেন হাইভোল্টেজ মহারণ? জানুন এক ক্লিকে সবিস্তারে

স্টিভ স্মিথ
প্রাক্তন অজি অধিনায়ক ও সর্বকালের অন্যতম সেরা টেস্ট ব্যাটার স্টিভ স্মিথ। আর ২০৮ রান করতে পারলে স্মিথের ৯০০০ রান পূর্ণ হবে লাল বলের ক্রিকেটে। চতুর্থ অস্ট্রেলিয়ান ও সার্বিক ভাবে ১৭তম ক্রিকেটার হিসেবে স্মিথ এই রেকর্ড করবেন।
 
প্যাট কামিন্স

অজি অধিনায়কের আর চার উইকেট দরকার। তাহলেই বিশ্ববন্দিত বোলারের টেস্টে ৫০ উইকেট চলে আসবে। অন্যদিকে কামিন্সের 'পার্টনার ইন ক্রাইম' মিচেল স্টার্কের দরকার আর ছয় উইকেট। তিনিও তাহলে টেস্টে ৫০ উইকেট পূর্ণ করে ফেলবেন।

১৫ সদস্যের অস্ট্রেলিয়া দল: প্যাট কামিন্স (অধিনায়ক), স্টট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারে (উইকেটকিপার), ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, জোশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, জোশ ইংলিস (উইকেটকিপার), উসমান খোয়াজা, মার্নাস লাবুশানে, ন্যাথান লিয়ঁ, টড মারফি, স্টিভ স্মিথ (ভাইস ক্যাপ্টেন), মিচেল স্টার্ক ও ডেভিড ওয়ার্নার। স্ট্যান্ড বাই প্লেয়ার্স: মিচেল মার্শ ও ম্য়াথিউ রেনেশ

১৫ সদস্যের ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, ঈশান কিশান, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, শ্রীকর ভরত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব ও জয়দেব উনাদকট। স্ট্যান্ড বাই প্লেয়ার্স: যশস্বী জয়সওয়াল, মুকেশ কুমার ও সূর্যকুমার যাদব

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

 

.