UEFA EURO 2020: উদ্বোধনী ম্যাচেই ইউরো ইতিহাসে Merih Demiral, তবে এই নজির ভুলে যেতে চাইবেন তিনি!

 ইউরোর প্রথম রাতেই তৈরি হল এক অনন্য নজির। সৌজন্যে তুরস্কের ডিফেন্ডার মেরিহ ডেমিরাল। 

Updated By: Jun 12, 2021, 04:12 PM IST
UEFA EURO 2020: উদ্বোধনী ম্যাচেই ইউরো ইতিহাসে Merih Demiral, তবে এই নজির ভুলে যেতে চাইবেন তিনি!

নিজস্ব প্রতিবেদন: শুক্রবার রাতে ইউরো কাপের প্রথম ম্যাচে ইটালির মুখোমুখি হয়েছিল তুরস্ক। ইটালি ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে তুরস্ককে। আর ইউরোর প্রথম রাতেই তৈরি হল এক অনন্য নজির। সৌজন্যে তুরস্কের ডিফেন্ডার মেরিহ ডেমিরাল (Merih Demiral)। 

প্রথমার্ধে গোলশূন্য থাকার পর ইটালি যখন গোল করার জন্য মরিয়া হয়ে উঠেছিল দ্বিতীয়ার্ধে, ঠিক তখনই ডেমিরাল ইটালিকে একটি গোল উপহার দিয়ে বসেন। তাঁর আত্মঘাতী গোলেই পিছিয়ে যায় তুরস্ক। ইউরো কাপের ৬০ বছরের ইতিহাসে এই প্রথম বার টুর্নামেন্টের প্রথম গোলটি হল আত্মঘাতী। ডেমিরাল লিখলেন ইতিহাস। যদিও এই ইতিহাস তিনি ভুলে যেতেই চাইবেন। এক গোলে এগিয়ে থাকা ইটালির হয়ে ৬৬ মিনিটে ব্যবধান বাড়ান সিরো ইমমোবিলে। ম্যাচের ৭৯ মিনিটে তুরস্ক তৃতীয় গোলটি হজম করে। গোলদাতা লোরেঞ্জো ইনসাইনের।

আরও পড়ুন:UEFA EURO 2020: ছিমছাম উদ্বোধনী অনুষ্ঠানেই ইউরো কাপের ঢাকে কাঠি পড়ে গেল

ডেমিরালকে নিয়ে এখন তুমুল চর্চা চলছে। কারণ তিনি ইটালির এক নম্বর ফুটবল ক্লাব জুভেন্তাসে খেলেন। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সতীর্থ ডেমিরাল। তাঁকে নিয়ে মিম ছেয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। কেউ বলছেন যে, ডেমিরাল ইটালিরই ফুটবলার, আবার কারোর মতে ডেমিরাল দেশের হয়েও ক্লাবের কর্তব্য পালন করছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)