ছেলেদের আইপিএলে কেউ না খেললেও এবার মেয়েদের আইপিএলে খেলবেন দুই বাংলাদেশি ক্রিকেটার

সরকারিভাবে বিসিসিআই এখনও সূচি ঘোষণা করেনি। তবে সূত্রের খবর, ছেলেদের আইপিএলের শেষ সপ্তাহে ছয় দিনের মধ্যে চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

Updated By: Oct 2, 2020, 07:50 PM IST
ছেলেদের আইপিএলে কেউ না খেললেও এবার মেয়েদের আইপিএলে খেলবেন দুই বাংলাদেশি ক্রিকেটার
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন:  মুস্তাফিজুর রহমানের কাছে সুযোগ ছিল।  কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাঁকেও আইপিএল খেলার ছাড়পত্র দেয়নি। ফলে এবারের আইপিএলে বাংলাদেশের কোনও ক্রিকেটার নেই। কিন্তু মেয়েদের আইপিএল উইমেনস টি-টোয়েন্টি চ্যালেঞ্জে অংশ নেবেন বাংলাদেশের দুই ক্রিকেটার।

মেয়েদের আইপিএলে এবার খেলতে যাচ্ছেন বাংলাদেশের পেসার জাহানারা আলম এবং বাংলাদেশের টি-টোয়েন্টি দলের অধিনায়ক সালমা খাতুন। নিশ্চিত করে জানিয়েছে বিসিবি। টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষ বাংলাদেশের হয়ে খেলেছিলেন তাঁরা। এরপর করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে গিয়েছে বিশ্বকাপের বাছাই পর্ব। যেখানে খেলার কথা ছিল বাংলাদেশের।

আমিরশাহিতেই হবে মেয়েদের মিনি আইপিএল। ৪ থেকে ৯ নভেম্বর হবে তিন দলের এই টুর্নামেন্ট। সরকারিভাবে বিসিসিআই এখনও সূচি ঘোষণা করেনি। তবে সূত্রের খবর, ছেলেদের আইপিএলের শেষ সপ্তাহে ছয় দিনের মধ্যে চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে।যদিও মেয়েদের মিনি আইপিএলের সরকারি নাম অবশ্য চ্যালেঞ্জার সিরিজ।

 

অক্টোবর মাসের তৃতীয় সপ্তাহে ভারতীয় এবং বিদেশি ক্রিকেটাররা আরব আমিরশাহিতে পৌঁছে যাবেন। তিন দলের ক্রিকেটারদের একই হোটেলে বায়ো সিকিওর বাবলে রাখা হবে। ছেলেদের মতো মেয়েদেরও আমিরশাহিতে পৌঁছে ছয়দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে। যেখানে প্রথম, তৃতীয় এবং পঞ্চম দিনে করোনা টেস্ট হবে। এই তিন টেস্টের ফল নেগেটিভ হলে তবেই সপ্তম দিন থেকে মাঠে নামতে পারবেন ক্রিকেটাররা।
 

আরও পড়ুন - বলে স্যানিটাইজার লাগিয়ে নয় ম্যাচ নির্বাসিত অজি ক্রিকেটার  

.