ফুটবলারদের উদ্দেশে 'জুতোবৃষ্টি' করলেন দর্শকরা, নিন্দার ঝড় বিশ্ব ফুটবলে

ফিফা এবং এএফসির কাছে ফুটবল সমর্থকদের দাবি, এমন কুকর্মের জন্য আরব আমিরশাহীকে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক।

Updated By: Jan 30, 2019, 08:41 PM IST
ফুটবলারদের উদ্দেশে 'জুতোবৃষ্টি' করলেন দর্শকরা, নিন্দার ঝড় বিশ্ব ফুটবলে

নিজস্ব প্রতিনিধি : এমন ঘটনা ফুটবল ইতিহাসে কদর্য কাণ্ডগুলোর মধ্যে একটা। ন্যাক্কারজনক বললেও যা কিনা কম বলা হবে। ফুটবলারদের উদ্দেশে জুতো ছুড়ে মারলেন দর্শকরা। চটি, স্যান্ডেল, জলের বোতল, হাতের সামনে যে যা পেলেন ছুড়ে দিলেন মাঠের ফুটবলারদের উদ্দেশে। সংযুক্ত আরব আমিরশাহীর এমন ঘটনার পর নিন্দার ঝড় উঠেছে বিশ্ব ফুটবলে। 

আরও পড়ুন-  ফুটবলারকে 'গরিলা' বলে সমালোচনার মুখে পাণ্ডিয়ার প্রাক্তন বান্ধবী

এশিয়া কাপের সেমিফাইনালে আরব আমিরশাহির বিরুদ্ধে খেলতে নেমেছিল কাতার। এমনিতে, সংযুক্ত আরব আমিরশাহী ও কাতারের রাজনৈতিক সম্পর্ক ভাল নয়। তবে সেই সম্পর্কের জের ফুটবল মাঠ পর্যন্ত গড়াবে না বলেই ধারণা করেছিল ফুটবল সমাজ। হল ঠিক তার উল্টো। তবে শুধুই যে রাজনৈতিক সম্পর্কের জেরে দর্শকরা এমন জুতোবৃষ্টি করলেন তা নয়। আসলে কাতারের কাছে হারটা হজম করতে পারছিলেন না আরব আমিরশাহীর দর্শকরা। ৪-০ গোলে এদিন কাতার হারাল আরব আমিরশাহীকে। এর পরই কাতারের ফুটবলারদের লক্ষ্য করে নাগাড়ে জুতো ছুড়তে শুরু করে দর্শকরা। 

আরও পড়ুন-  ক্রিকেট ম্যাচ চলাকালীন মৌমাছি হানা, জখম দর্শকদের পাঠাতে হল হাসপাতালে

বিশ্বের ফুটবল প্রেমীরা এমন ঘটনার তীব্র নিন্দা করেছেন। ফিফা এবং এএফসির কাছে ফুটবল সমর্থকদের দাবি, এমন কুকর্মের জন্য আরব আমিরশাহীকে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক। এমনকী, এদিন যে সকল দর্শকরা এমন কাণ্ড ঘটিয়েছেন তাদেরও শাস্তির দাবি তুলেছেন সমর্থকরা। রাজনৈতিক কারণে কাতারের মানুষের আরবে আসার ব্যাপারে বেশ কিছু নিষেধাজ্ঞা রয়েছে। ফলে এশিয়া কাপের সেমিফাইনাল ম্যাচ দেখাতে আরব আমিরশাহীতে আসতে পারেনি কাতারের ফুটবল সমর্থকরা। স্টেডিয়ামে শুধু আরব আমিরশাহীর দর্শকরাই ছিলেন। এদিন তাই কাতারের জন্য একজন দর্শকও গলা ফাটাননি। এমন প্রতিকূল পরিবেশে খেলতে নেমে শুরু থেকেই সমস্যায় পড়ছিলেন কাতারের ফুটবলাররা। কিন্তু তারা হাল ছাড়েননি।

.