UEFA EURO 2020: ভালো আছেন Eriksen, ম্যাচে ১-০ গোলে জিতল Finland

ফিনল্যান্ডের কাছে ১-০ গোলে পরাজিত হয় ডেনমার্ক।

Updated By: Jun 13, 2021, 01:56 AM IST
UEFA EURO 2020: ভালো আছেন Eriksen, ম্যাচে ১-০ গোলে জিতল Finland

নিজস্ব প্রতিবেদন- বিপন্মুক্ত ক্রিশ্চিয়ান এরিকসন। গোটা ফুটল বিশ্ব স্বস্তির নিঃশ্বাস ফেলল। শনিবার ইউরো কাপের ফিনল্যান্ড বনাম ডেনমার্ক ম্যাচের ৪৩ মিনিটের মাথায় মাঠের মধ্যে সংজ্ঞাহীন হয়ে পড়েন ডেনমার্কের মিডফইল্ডার ক্রিশ্চিয়ান এরিকসন। মাঠেই ফুটবলারকে সিপিআর দেওয়া হয়। এরপর জ্ঞান ফেরে তাঁর। ইন্টার মিলানে খেলা এই মিডফিল্ডার সজ্ঞানেই মাঠ ছেড়েছেন বলে জানা যাচ্ছে। তাঁকে সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তারপরই উয়েফার তরফ থেকে টুইট করে জানানো হয় যে ভআলো আছেন এরিকসন।তাঁর সুস্থতার খবর আসার পর ডেনমার্ক ও ফিনল্যান্ডের ফুটবলাররা আবার ম্যাচ খেলতে রাজি হন। যদিও ম্যাচে ফিনল্যান্ডের কাছে ১-০ গোলে পরাজিত হয় ডেনমার্ক।

মাঠ থেকে ৫০০ মিটার দূরে এক হাসপাতালে নিয়ে যাওয়া হয় এরিকসনকে। তাঁর বাবার সঙ্গে কথা বলে এরিকসনের এজেন্ট মার্টিন স্কুটস জানান যে এরিকসন সজ্ঞানে রয়েছেন, কথাও বলছেন তারকা ফুটবলার। এদিকে ডেনমার্কের ফুটবল ফেডারেশনের তরফ থেকে টুইট করে জানানো হয়, ‘আপাতত ভাল আছেন এরিকসেন। হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে। সেখানে ডাক্তাররা তাঁর শারীরিক অবস্থা খতিয়ে দেখছেন।’ এমন জরুরি অবস্থায় দুই দলের ম্যানেজারের সঙ্গে আলোচনায় বসেন দায়িত্বে থাকা ম্যাচ কমিশনার। ম্যাচ বেশ কিছুটা সময় স্থগিত থাকলেও তখনই জানানো হয় বাতিল হচ্ছে না এই ম্যাচ। দু পক্ষের ফুটবলাররাই রাজি হওয়ায় ম্যাচ শুরু হয়। প্রথমার্ধের শেষের দিকেই মাঠে অচেতন হয়ে পড়েন এরিকসন। মাঠের ভিতর তাঁর শুশ্রুষায় প্রায় ১০ মিনিট অতিবাহিত হয়।

আরও পড়ুন: UEFA EURO 2020: মাঠেই অজ্ঞান ডেনমার্কের Christian Eriksen! ম্যাচ স্থগিত

এরপর ম্যাচ শুরু হয়। ফিনল্যান্ডের ম্যাচের দ্বিতীয়ার্ধে ফিনল্যান্ডের পোহানপালোর গোলে পরাজিত হয় ডেনমার্ক। ইউরোতে জয় দিয়ে শুরু করলেও তা বড় সুখস্মৃতি হল না ফিনল্যান্ডের কাছে।