করোনার থাবায় অর্নিদিষ্টকালের জন্য স্থগিত চ্যাম্পিয়ন্স লিগ-ইউরোপা লিগ ফাইনাল

ইতিমধ্যেই করোনায় আক্রান্ত ইউরোপের বিভিন্ন দেশে খেলা একাধিক ফুটবলার থেকে কোচ এমনকী সাপোর্ট স্টাফরাও।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Mar 24, 2020, 11:32 AM IST
করোনার থাবায় অর্নিদিষ্টকালের জন্য স্থগিত চ্যাম্পিয়ন্স লিগ-ইউরোপা লিগ ফাইনাল

নিজস্ব প্রতিবেদন:  করোনা ভাইরাসের প্রকোপ বিশ্বজুড়ে। মারণ ভাইরাসের ব্যাপক প্রভাব পড়েছে ইউরোপ জুড়ে।  ইপিএল, লা লিগা, লিগ ওয়ান, সিরি-আ সহ ইউরোপের শীর্ষস্থানীয় পাঁচ ঘরোয়া লিগই বন্ধ হয়ে গিয়েছে। স্থগিত হয়ে গিয়েছে চ্যাম্পিয়ন্স লিগ, ইউরোপা লিগও। এবার চ্যাম্পিয়ন্স লিগ এবং ইউরোপা লিগের ফাইনাল অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দিল উয়েফা।

ইউরোপের দেশগুলিতে করোনাভাইরাসের সংক্রমণ হু হু করে বাড়ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) এই মারণ ভাইরাসের সংক্রমণকে ইতিমধ্যেই 'বিশ্ব মহামারী' (Pandemic)আখ্যা দিয়েছে। করোনাভাইরাসের থাবায় ইউরোপের বেশিরভাগ ফুটবল লিগ বন্ধ।  একবছর পিছিয়ে দেওয়া হয়েছে ইউরো চ্যাম্পিয়নশিপ। না শেষ হওয়া লিগ কীভাবে শেষ করা যাবে সেই নিয়ে চলছে নানা জল্পনা। প্রথমে ঠিক হয় এক মাসের জন্য পিছিয়ে যাচ্ছে চ্যাম্পিয়ন্স লিগ আর ইউরোপা লিগের ফাইনাল। নতুন সূচি অনুযায়ী ২৭ জুন ইস্তানবুলে হবে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল আর ২৪ জুন হবে ইউরোপা লিগের ফাইনাল।

 

ইতিমধ্যেই করোনায় আক্রান্ত ইউরোপের বিভিন্ন দেশে খেলা একাধিক ফুটবলার থেকে কোচ এমনকী সাপোর্ট স্টাফরাও। ফুটবলাররাও রয়েছেন সেল্ফ আইসোলেশনে। বর্তমান পরিস্থিতিতে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল স্থগিত করেছে উয়েফা। শুধু চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল নয় উইমেনস চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল এবং ইউরোপা লিগের ফাইনালও নির্ধারিত দিনে হচ্ছে না। চ্যাম্পিয়ন্স লিগ এবং ইউরোপা লিগের নকআউটের বাকি ম্যাচগুলি দুই লেগের পরিবর্তে হতে পারে এক লেগে।

আরও পড়ুন - অলিম্পিক থেকে নাম প্রত্যাহারের হিড়িক! কানাডার পর এবার নাম তুলে নিল অস্ট্রেলিয়া

.