সবে দ্বিতীয় ম্যাচ খেলা হল আইপিএলে, এরই মধ্যে আম্পায়ারিং নিয়ে প্রশ্ন শুরু

আম্পায়ার নিতীন মোহনের ভুল সিদ্ধান্তের জন্যই ম্যাচটা পাঞ্জাব হারল বলেও দাবি তুলেছেন কেউ কেউ।

Edited By: সুমন মজুমদার | Updated By: Sep 21, 2020, 10:14 AM IST
সবে দ্বিতীয় ম্যাচ খেলা হল আইপিএলে, এরই মধ্যে আম্পায়ারিং নিয়ে প্রশ্ন শুরু

নিজস্ব প্রতিবেদন- এই তো সবে শুরু হল টুর্নামেন্ট। আর এরই মধ্যে আম্পারদের নিয়ে প্রশ্ন ওঠা শুরু হয়ে গেল। যদিও আইপিএলে সেটা নতুন কিছু নয়। প্রতিবারই আইপিএলে আম্পায়ারিং নিয়ে প্রশ্ন ওঠে। বারবার আম্পায়ারদের ভুল সিদ্ধান্তের খেসারত দিতে হয় যে কোনও দলকে। আর এবার দ্বিতীয় ম্যাচেই আম্পায়ারের ভুল সিদ্ধান্তের খেসারত দিতে হল পাঞ্জাবকে। এদিন দিল্লি বনাম পাঞ্জাবের ম্যাচে আম্পায়ারিং নিয়ে প্রশ্ন উঠে গেল। অনেকে তো এমনও অভিযোগ করলেন, আম্পায়ারের একটা ভুল সিদ্ধান্ত ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছে। আম্পায়ার নিতীন মোহনের ভুল সিদ্ধান্তের জন্যই ম্যাচটা পাঞ্জাব হারল বলেও দাবি তুলেছেন কেউ কেউ।

প্রথমে ব্যাটিং করে ১৫৭ রান তুলেছিল দিল্লি। মার্কাস স্টোয়নিস ২১ বলে ৫৩ রানের ঝোড়ো ইনিংস খেলেন। জবাবে ব্যাটিং করতে নেমে মায়াঙ্ক আগরওয়ালের ৬০ বলে ৮৯ রানের ইনিংসের দৌলতে জয়ের কাছাকাছি পৌঁছে গিয়েছিল পাঞ্জাব। শেষ দশ বলে জেতার জন্য ২১ রান প্রয়োজন ছিল প্রীতি জিন্টার দলের। কাগিসো রাবাডার ওভারের দ্বিতীয় বলে মায়াঙ্ক বাউন্ডারি মারেন। তৃতীয় ডেলিভারি ইয়র্কার করেন রাবাডা। মায়াঙ্ক কোনওরকমে মিড-অন এর দিকে শট খেলেন। ফিল্ডার কাছেপিঠে না থাকায় দুরান নেওয়ার সুযোগ ছিল। মায়াঙ্ক ও জর্ডন দুরান পূর্ণ করেন। কিন্তু স্কোয়ার লেগে দাঁড়ানো আম্পায়ার জানান, জর্ডনের ব্যাট ক্রিজ ছোঁয়নি। ফলে তিনি এক রান বাতিল করে দেন।

আরও পড়ুন-  প্রথম ম্যাচেই অপ্রতিরোধ্য বাংলার শামি! মধ্যবিত্তের পুঁজি নিয়েও সুপার ওভারে জিতল দিল্লি

পরে টিভি রিপ্লে-তে দেখা যায়, আম্পায়ারের সিদ্ধান্ত ভুল ছিল। জর্ডনের ব্যাট ভাল মতো ক্রিজ ছুঁয়েছিল। উল্লেখ্য, ম্যাচ কিন্তু শেষ পর্যন্ত টাই হয়। এর পর সুপার ওভারে ম্যাচ জেতে দিল্লি। তবে আম্পায়ার ওই ভুল না করলে ম্যাচ টাই হত না। পাঞ্জাবের জিতে যাওয়ার কথা। আইপিএলে বারবার আম্পায়ারদের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠেছে। দেশের মাটিতে তো বটেই, এবার বিদেশে গিয়েও একইরকম ভুল করা শুরু করেছেন আম্পায়াররা। 

.