WATCH | Virat Kohli | BGT 2023: ৪৪ রানে থামানো হল কোহলিকে! নেটিজেনরা ফুঁসছেন হতশ্রী আম্পায়ারিংয়ে

Unlucky Virat Kohli was not out, India Fans Slam Poor Umpiring: বিতর্কিত আউটের শিকার হয়েছেন বিরাট কোহলি! তাঁর আউটের সিদ্ধান্ত ঠিক নেননি আম্পায়ার। এমনটাই মনে করেছেন নেটিজেনরা। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় ঝড় উঠে গেল। 

Updated By: Feb 18, 2023, 02:34 PM IST
 WATCH | Virat Kohli | BGT 2023: ৪৪ রানে থামানো হল কোহলিকে! নেটিজেনরা ফুঁসছেন হতশ্রী আম্পায়ারিংয়ে
কোহলির আউট নিয়ে বিতর্কের ঝড়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার ম্যাচের চলতি বর্ডার-গাভাসকর ট্রফির (Border-Gavaskar Trophy) প্রথম ম্যাচেই ভারত ইনিংস ও ১৩২ রানে জিতেছে। নাগপুরে জয়ধ্বজা উড়িয়েই রোহিত শর্মা অ্যান্ড (Rohit Sharma) কোং প্যাট কামিন্সদের সিংহাসনচ্যুত করে টেস্টের এক নম্বর দলও হয়ে গিয়েছে। শুক্রবার অর্থাৎ আজ থেকে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ভারত-অস্ট্রেলিয়া (Arun Jaitley Stadium in Delhi) দ্বিতীয় টেস্ট শুরু হয়েছে। মহম্মদ শামির চার উইকেটের দাপটের সঙ্গেই জুড়েছিল আর অশ্বিন ও রবীন্দ্র জাদেজার মিলিত হাফ ডজন উইকেট। অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস থামে ২৬৩ রানে। তবে এই রান তাড়া করতে নেমে ৫৪ রানে তিন উইকেট হারিয়ে ধুঁকতে থাকে টিম ইন্ডিয়া। চারে নেমে বিরাট কোহলি (Virat Kohli) অনায়াস দক্ষতায় ডিজাস্টার ম্যানেজমেন্টের কাজটি শুরু করে দিয়ে, দারুণ ইনিংস খেলার শুভারম্ভ করেছিলেন। কিন্তু ঘটনাচক্রে ৪৪ রানে কোহলিকে ফিরতে হয়। ম্যাথিউ কুনেম্যানের (Matthew Kuhnemann) বলে এলবিডব্লিউ হয়ে যান! তবে নেটিজেনদের দাবি কোহলি আউট ছিলেন না। ফের ভুল আম্পায়ারিংয়ের শিকার হলেন 'কিং কোহলি'! যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় ঝড় উঠে গেল। 

আরও পড়ুন: BGT 2023: ব্যর্থ রোহিত-পূজারা, ন্যাথন লিঁও-র স্পিন ম্যাজিকে ব্যাকফুটে টিম ইন্ডিয়া

ভারতের ইনিংসের ৫০ নম্বর ওভারে কুনেম্যানের বল ফ্রন্ট ফুটে সোজা খেলেছিলেন কোহলি। বল ডিপ করে, দেখে মনে হয় বল প্রথমে কোহলির প্যাডে লেগেছে। যদিও দু'টি আওয়াজ পাওয়া গিয়েছিল। কিন্তু অনফিল্ড আম্পায়ার মাইকেল গফ মনে করেন যে, কোহলি আউট ছিলেন। তবে কোহলি নিশ্চিত ছিলেন যে, তিনি আউট হননি। সঙ্গে সঙ্গে তিনি ডিআরএস নেন। আলট্রাএজ দেখিয়ে দেয় যে, বল ব্যাটে লেগেছে। যদিও বল ব্যাটে লেগেছে না প্যাডে লেগেছে, তা কিন্তু পরিষ্কার ছিল না। তবে তৃতীয় আম্পায়ার রিচার্ড ইলিংওয়ার্থ মনে করেন যে, বল প্রথমে প্যাডে লেগেছে। তিনি টিভি ডিরেক্টরকে নির্দেশ দেন বল ট্র্যাকার দেখাতে। দু'টি রেড দেখা গিয়েছিল ও আম্পায়ারের কল ছিল বল স্টাম্পে লাগার ভিত্তিতেই। কোহলিকে ফিরতেই হয়। তবে তিনি সাজঘরে ফিরে যখন রিপ্লাই দেখেন, তখন হতাশায় ভেঙে পড়েন তিনি। রবি শাস্ত্রীও ধারাভাষ্য দিতে গিয়ে প্রাক্তন শিষ্যের আউটের সিদ্ধান্ত ঠিক ছিল না বলেই মনে করেছিলেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.