Serena Williams, US Open 2022: কাকে দেখে এখনও কোর্ট দাপাচ্ছেন ৪৬ বছরের সেরেনা?

Serena Williams, US Open 2022: অ্যানেট কোন্টাভেইটের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করতে হয়েছে। প্রথম সেটটি একেবারে মাটি আঁকড়ে লড়াই করে ৭-৬ জিতে নেন সেরেনা। কিন্তু দ্বিতীয় সেটেও দুরন্ত প্রত্যাবর্তন কোন্টাভেইটের ২-৬ গুড়িয়ে দেন তিনি সেরেনাকে।

Updated By: Sep 1, 2022, 02:07 PM IST
Serena Williams, US Open 2022: কাকে দেখে এখনও কোর্ট দাপাচ্ছেন ৪৬ বছরের সেরেনা?
৪৬ বছরেও নজর কাড়ছেন সেরেনা উইলিয়ামস। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বয়স মাত্র একটা সংখ্যা। ফ্ল্যাসিং মেডোসে (Flushing Meadows) সেটা প্রমাণ করে দিলেন সেরেনা উইলিয়ামস (Serena Williams)। চলতি বছর যুক্তরাষ্ট্র ওপেনে (US Open 2022) নামার আগে মাত্র একটি ম্যাচ জিতেছিলেন ২৩টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী। কিন্তু চলতি ইউএস ওপেন-এ তাঁকে পুরনো আগুনে মেজাজে দেখা যাচ্ছে। বৃহস্পতিবার ভারতীয় সময় একেবারে ভোরের দিকে অ্যানেট কোন্টাভেইটকে (Anett Kontaveit) ৭-৬, ২-৬, ৬-২ গেমে হারিয়ে দেন সেরেনা। শুক্রবার পরের রাউন্ডের ম্যাচে অস্ট্রেলিয়ার আজলা টমলজানোভিচের মুখোমুখি হবেন সেরেনা। ছ’বারের ইউএস ওপেন জয়ীর এটাই শেষ টুর্নামেন্ট। আর এই টুর্নামেন্টকে স্পেশ্যাল করে রাখতে চান সেরেনা। তাঁর এই লড়াই দেখতে গ্যালারিতে উপস্থিত ছিলেন আর প্রবাদপ্রতিম টাইগার উডস। সঙ্গে ছিলেন ভেনাস। 

ম্যাচের শেষে সেরেনা অকপটে বলেন, 'টাইগার উডসের জন্যই এখনও খেলে যাচ্ছি। সুযোগ পেলেই টাইগারের সঙ্গে কথা বলি। ও সবসময় আমাকে উদ্বুদ্ধ করে। এতবড় মাপের খেলোয়াড় হওয়ার পরেও টাইগার নিজের উদ্যোগ নিয়ে পরামর্শ দেয়।' তৃতীয় রাউন্ডে পৌঁছে সেরিনা বলেন, 'কোনও তাড়া নেই। এখনও কিছু দেওয়া বাকি আছে। আমি ভালো খেলোয়াড়। চ্যালেঞ্জ পছন্দ করি। তোমরা জানো, আমি সেরেনা। দ্বিতীয় সেট হেরে মনে হয়েছিল এই বোধ হয় সব শেষ হয়ে গেল। নিজেকে বোঝালাম যে সেরাটা দিতে হবে। এই সবই আমার কাছে বোনাস। নিজেকে আর প্রমাণ করার কিছু নেই। কিছু হারানোর নেই।'

আরও পড়ুন: Kolkata Derby, ISL 2022-23 : ঢাকে পড়ল কাঠি, মরসুমের প্রথম ও ফিরতি ডার্বি মহারণ কবে? জেনে নিন

আরও পড়ুন:  Hardik Pandya, IND vsPAK : ধোনির মতোই ঠান্ডা মাথা, অন্ধকার কাটিয়ে রাজকীয় কামব্যাক করলেন তারকা অলরাউন্ডার

 

বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম খেলতে নামার আগেই অবসরের কথা জানিয়ে দিয়েছিলেন সেরানা। কিন্তু সেই দিনটা কবে আসবে? একটা করে ম্যাচ যাচ্ছে, আর অবসরের দিন পিছিয়ে চলেছে সেরেনার। প্রথম রাউন্ডে যেমন আর্থার অ্যাশ স্টেডিয়ামে উপচে পড়া ভিড় ছিল, তাঁর অবসরের আবহ তৈরি ছিল, দর্শকাসনে ছিলেন মাইক টাইসন, মার্টিনা নাভ্রাতিলোভা, বিল ক্লিনটন, হিউ জ্যাকম্যানরা। সেই সঙ্গে ছিলেন মা ওরাসিন প্রাইস, মেয়ে অলিম্পিয়া এবং স্বামী অ্যালেক্সিস ওহানিয়ান। এ দিন সে রকম কোনও ব্য়বস্থা ছিল না ঠিকই, তবে সে সব নিয়ে বিশেষ মাথাও ঘামাচ্ছেন না টেনিস কোর্টের রাণি। তাঁর দৃষ্টি আটকে রয়েছে, টেনিস বলের দিকে। আর ম্যাচ জেতার খিদেটা তো ষোল আনা রয়েছেই। স্বভাবতই তৃতীয় রাউন্ডে পৌঁছে গেলেন নতু স্বপ্ন দেখাচ্ছেন সেরেনা।

যদিও তাঁকে অ্যানেট কোন্টাভেইটের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করতে হয়েছে। প্রথম সেটটি একেবারে মাটি আঁকড়ে লড়াই করে ৭-৬ জিতে নেন সেরেনা। কিন্তু দ্বিতীয় সেটেও দুরন্ত প্রত্যাবর্তন কোন্টাভেইটের ২-৬ গুড়িয়ে দেন তিনি সেরেনাকে। সকলে ধরে নিয়েছিল, সেরেনার কেরিয়ারের ইতি বোধহয় এই ম্যাচেই হয়ে যাবে। তবে সকলের ধারণা ভুল প্রমাণ করে ফের ঘুরে দাঁড়ান সেরেনা। ৬-২ তৃতীয় সেট জিতে ম্যাচ পকেটে পুড়ে ফেলেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

 

.