রাশিয়ায় রহস্য! বিশ্বকাপের পুরস্কার বিতরণী মঞ্চ থেকেই চুরি মেডেল!

গ্রিজম্যানকে মেডেল পরিয়ে দেন রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন, এরপরই ঘটে সেই ঘটনা।

Updated By: Jul 17, 2018, 12:52 PM IST
রাশিয়ায় রহস্য! বিশ্বকাপের পুরস্কার বিতরণী মঞ্চ থেকেই চুরি মেডেল!

নিজস্ব প্রতিবেদন : মঞ্চ থেকেই মেডেল চুরি! রাশিয়া বিশ্বকাপে এবার মেডেল 'চুরি'র ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে ফ্রান্সের ফুটবলার ,কোচ এবং সাপোর্ট স্টাফদের মেডেল দেওয়ার সময়ই এক মহিলা নিজের পকেটে একটি মেডেল ঢুকিয়ে রাখেন! চুরি নাকি বৃষ্টির হাত থেকে মেডেলকে বাঁচাতে এমনটা করলেন ওই মহিলা? ধাঁধা আর ধোঁয়াশা দুটোই থাকছে।

আরও পড়ুন - বিশ্বকাপ হাতে নিয়ে ব্রিটিশদের বিদ্রুপ করলেন পোগবা!

এদিকে ইতিমধ্যে একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে দেখা যায় পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থিত ওই মহিলা একটি মেডেল নিজের পকেটে লুকিয়ে রাখছেন। যদিও নেটিজেনদের কটাক্ষ, মেডেলটি সকলের অগোচরে লুকিয়ে ফেলেন তিনি। রবিবার মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ফ্রান্সের বিশ্বকাপ জয়ের নায়কদের মঞ্চে ডেকে সোনার মেডেল পরিয়ে দেওয়া হচ্ছিল। অ্যান্তোনিও গ্রিজম্যানের পর ছিলেন ফ্রান্সের কোচ দিদিয়ের দেশঁ। গ্রিজম্যানকে মেডেল পরিয়ে দেন রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন, এরপরই ঘটে সেই ঘটনা।

পুরস্কার বিতরণী মঞ্চে উপস্থিত ছিলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো, ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কলিন্দা গ্রাবার-কিতারোভিচ এবং ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রঁ। সেখানেই ছিলেন ওই মহিলা। তবে ওই রহস্যময়ী মহিলার পরিচয় প্রকাশ করা হয়নি এখনও। কে ওই মহিলা ? কোনও ফিফা প্রতিনিধি? রয়ে যাচ্ছে ধাঁধা।

আরও পড়ুন - বিশ্বজয় করে দেশে ফিরলেন এমবাপেরা, লিজিয়ঁ দ্য'নর পাচ্ছে দেশঁর দল

রীতিমতো ভাইরাল হয়ে যাওয়া এই ভিডিওটি নিয়ে ইতিমধ্যেই নানা মন্তব্য উড়ে আসছে সোশ্যালমাধ্যম থেকে। কেউ বলছেন, ওটা হ্যারি কেনের মেডেল! আবার কেউ বা বলছেন মেসির জন্য মেডেলটি রেখে দিয়েছেন। রাশিয়া বিশ্বকাপের স্মারক হিসেবে ওই মেডেলটি রেখে দিচ্ছেন বলে অনেকে আবার কটাক্ষ করেন। তবে প্রশ্ন থেকেই যাচ্ছে মেডেলের সংখ্যা কি তবে বেশি ছিল? যদি না থাকে তবে তিনি ওটা পকেটে কেন রেখেছিলেন? কিংবা হতে পারে বিশ্বকাপ ফাইনালের পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সময় বৃষ্টি পড়ছিল তাই জলের হাত থেকে মেডেল বাঁচাতে তিনি পকেটে রেখে দেন! ধোঁয়াশা থেকেই যাচ্ছে। ইতিমধ্যেই ঘরে ফিরে গিয়েছেন বিশ্বকাপাররা। তবে, এখনও মেডেল অন্তর্ধানের রহস্য মাঝমাঠেই পড়ে রইল। এমনটাই মনে করছে নেটিজেন মহল্লা।